বাংলা নিউজ > বায়োস্কোপ > #MeToo : টুম্পা খ্যাত দীপাংশু আচার্যর বিরুদ্ধে গুরুতর অভিযোগ
দীপাংশু আচার্য 
দীপাংশু আচার্য 

#MeToo : টুম্পা খ্যাত দীপাংশু আচার্যর বিরুদ্ধে গুরুতর অভিযোগ

  • প্রাক্তন প্রেমিকা থেকে বর্তমান স্ত্রী- টলিগঞ্জের এই কমেডিয়ান,গীতিকারের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ 

টুম্পা সোনার জনপ্রিয়তা এখন আকাশ ছোঁয়া, এই গানে অভিনয় করতে দেখা গিয়েছে একঝাঁক অভিনেতাকে, সেই তালিকায় অন্যতম দীপাংশু আচার্য। টুম্পা গানে ‘ব়্যাপ’ করেছেন তিনি। দীপাংশুর অবশ্য আরেকটা পরিচয় রয়েছে। অভিনয়ের পাশাপাশি গীতিকার, লেখক, কমেডিয়ান এবং প্রাক্তন রেডিও জকি। ‘কিচ্ছু চাইনি আমি আজীবন ভালোবাসা ছাড়া’, সৃজিতের শাহজাহান রিজেন্সির এই গানে ডুব দিয়েছিল আপামর বাঙালি- এই গানের কথাও বেরিয়ে এসেছে দীপাংশুর কলম থেকেই। এবার এই অভিনেতা,কমেডিয়ান,গীতিকারের বিরুদ্ধে মিটু-র অভিযোগ আনলেন তাঁর প্রেমিকা, স্ত্রী ও বান্ধবীরা। 

সম্প্রতি শ্রেয়সী চৌধুরী নামের একজন নিজেকে দীপাংশুর প্রাক্তন প্রেমিকা বলে দাবি করে, দীর্ঘ ১২ বছর আগের ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা তুলে ধরেন। সম্পর্কে থাকাকালীন নিয়মিত শারীরিক ও মানসিক নির্যাতনের শিকার হয়েছেন শ্রেয়সী জানান তিনি। দীপাংশু নাকি বাড়ি গিয়ে নিয়মিত আত্মহত্যা করবার হুমকি দিত, সকলের সামনে মারধর করত- জানান শ্রেয়সী। দীপাংশু একইভাবে তাঁর প্রাক্তন স্ত্রীকেও নাকি মারধর করত নিয়মিত, জানিয়েছেন শ্রেয়সী। তিন বছর ধরে শ্রেয়সীকে স্টক করেছেন ‘টক্সিক’ দীপাংশু, তবুও এই ‘নারীবিদ্বেষী’কে সমাজ যেভাবে মেনে নিয়েছে তা দেখে হতবাক শ্রেয়সী। লিখেছেন, ভেবেছিলাম সর্বসমক্ষে যা ঘটেছে বইমেলা,লিটিল ম্যাগাজিন মেলা, ফিল্ম ফেস্টিভ্যাল ইত্যাদি সময়ে সকলেই দেখেছে এই সত্যি। এটা আলাদা কোনও লুকানো সত্যি ছিল তাও নয়। যদি জানতাম আপনাদের স্মৃতিশক্তি এতই দুর্বল, তাহলে আরও গুছিয়ে বলতাম'।

শ্রেয়সীর বিস্ফোরক ফেসবুক পোস্ট 
শ্রেয়সীর বিস্ফোরক ফেসবুক পোস্ট 

তিন বছর আগে থেকেই স্ত্রীর সঙ্গে এক ছাদের তলায় থাকেন না, একাধিকবার ডিভোর্স চাওয়া হলেও রাজি হননি দীপাংশু। আনন্দবাজারকে দেওয়া সাক্ষাত্কারে দীপাংশুর বিচ্ছিন্না স্ত্রী জানান, ‘শ্রেয়সীর মতো আমিও একই শারীরিক ও মানসিক হিংসার শিকার। যেহেতু আমি এই মুহূর্তে আইনি জটে জড়িয়ে, তাই বিস্তারিত ভাবে এই বিষয়ে আমার কথা বলার অনুমতি নেই। কিন্তু এই সম্পর্ক থেকে বেরিয়ে আসতে চেয়েছি বহু দিন ধরে'।

তবে মিটুর সম্পর্কিত যাবতীয় অভিযোগ খারিজ করে দিয়েছে দীপাংশু আচার্য।তিনি বলেন, গোটা বিষয়টাই অতিরঞ্জিত। শ্রেয়সীর সঙ্গে সম্পর্ক বিচ্ছেদের পরেও তাঁদের বন্ধুত্ব ছিল। এমনকি দীপাংশুর দ্বিতীয় বিয়ের তত্ত্বও নাকি সাজিয়েছিল শ্রেয়সী। 

তবে শ্রেয়সী ও দীপাংশুর বর্তমান স্ত্রীয়ের পাশে দাঁড়িয়ে এই কমেডিয়ানের বিরুদ্ধে মুখ খুলেছেন অনেক পরিচিতই। প্রাক্তন প্রেমিকার অভিযোগকে মিথ্যা বলে উড়িয়ে দিলেও স্ত্রীর অভিযোগ নিয়ে কথা বলতে গিয়ে হোঁচট খাচ্ছেন দীপাংশু। 

বন্ধ করুন