একটি বন্ধ মাল্টিপ্লেক্সের ছবি  (PTI)
একটি বন্ধ মাল্টিপ্লেক্সের ছবি (PTI)

৩ মে পর্যন্ত দেশজুড়ে বন্ধ সমস্ত ক্রীড়া ও বিনোদনমূলক অনুষ্ঠান, নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রকের

দেশজুড়ে তালাবন্ধ থাকবে সিনেমা হল,মল, শপিং কমপ্লেক্স, জিম, স্পোর্টস কমপ্লেক্স,সুইমিং পুল, বিনোদন পার্ক,অডিটোরিয়াম, থিয়েটার, বার।

প্রধানমন্ত্রীর ঘোষণা মতো, আগামী ৩রা মে পর্যন্ত দেশ জুড়ে জারি থাকবে লকডাউন। মঙ্গলবার নরেন্দ্র মোদীর ঘোষণা মতোই বুধবার স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জারি করা হল দ্বিতীয় পর্বের লকডাউন নির্দেশিকা। কেন্দ্রের সব মন্ত্রক, সরকারি দফরত, রাজ্য ও কেন্দ্রশাসিত সরকার গুলির কাছে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জারি এই নির্দেশিকা ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রক এই নির্দেশিকায় পরিষ্কারভাবে জনিয়েছে ৩রা মে পর্যন্ত দেশজুড়ে সবরকমের ক্রীড়া ও বিনোদনমূলক অনুষ্ঠান আগের মতোই বন্ধ থাকছে। তালাবন্ধ থাকবে সিনেমা হল,মল, শপিং কমপ্লেক্স, জিম, স্পোর্টস কমপ্লেক্স,সুইমিং পুল, বিনোদন পার্ক,অডিটোরিয়াম, থিয়েটার, বার।

সব রকমের জমায়তের উপরেও নিষেধাজ্ঞা জারি থাকছে, অর্থাত্ কোনওধরণের স্পোর্টিং ইভেন্ট বা বিনোদনমূলক সাংস্কৃতিক অনুষ্ঠান এই সময় আয়োজন করা যাবে না। শিক্ষামূলক, সামাজিক, ধর্মীয় বা রাজনৈতিক অনুষ্ঠানের উপরেও এই নির্দেশ লাগু থাকছে।

প্রধানমন্ত্রীর লকডাউন নির্দেশিকা ৩-রা মে পর্যন্ত জারি থাকার সিদ্ধান্ত প্রকাশ্যে আসার পর, মঙ্গলবারই স্পোর্টস অথোরিটি অফ ইন্ডিয়ার তরফে সেইদিন পর্যন্ত সব ট্রেনিং ক্যাম্প বন্ধ রাখার সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়েছে। ১৪ এপ্রিল পর্যন্ত সাইয়ের ট্রেনিং ক্যাম্পগুলি আগেই বন্ধ রাখা হয়েছিল, লকডাউনের মেয়াদ বাড়ায় এই স্থগিতাদেশও বৃদ্ধি পেল।

পাশাপাশি লকডাউন শুরুর আগে থেকেই দেশজুড়ে বন্ধ রয়েছে সমস্ত রকমের শ্যুটিং। ১৯শে মার্চ থেকে মহারাষ্ট্রে বন্ধ রয়েছে সবরকমের সিনেমা, সিরিয়াল ও ওয়েব সিরিজের শ্যুটিং। টলিগঞ্জে একদিন আগে অর্থাত্ ১৮ মার্চ থেকেই বন্ধ করে দেওয়া হয়েছে শ্যুটিংয়ের কাজ। সিনেমা হল গুলিও তালাবন্ধ তার আগে থেকেই।


বন্ধ করুন