বাড়ি > বায়োস্কোপ > ‘ফের স্ট্রাগলার হয়ে যাবি,প্রযোজক হতে বারণ করেছিল অক্ষয় কুমার’, বিস্ফোরক মিকা
মিকা সিং (ছবি-ইনস্টাগ্রাম)
মিকা সিং (ছবি-ইনস্টাগ্রাম)

‘ফের স্ট্রাগলার হয়ে যাবি,প্রযোজক হতে বারণ করেছিল অক্ষয় কুমার’, বিস্ফোরক মিকা

  • ‘হিরো-হিরোইনদের ভ্যানিটির সামনে দাঁড়িয়ে দরজায় নক করে প্রশ্ন করতে হবে ‘মে আই কাম ইন’? পারবি তো? কোন গাধা তোকে প্রযোজক হওয়ার বুদ্ধি দিয়েছে?'

সদ্যই প্রযোজক হিসাবে কেরিয়ারের নতুন ইনিংস শুরু করেছেন মিকা সিং। কিছুদিন আগেই এমএক্স প্লেয়ারে মুক্তিপ্রাপ্ত বলিউডের হট কাপল বিপাশা বসু এবং করণ সিং গ্রোভারের ওয়েবসিরিজ ‘ডেঞ্জারাস’ এর প্রযোজক মিকা । প্রোডিউসার হিসাবে নিজের প্রথম ভেনচার্স মু্ক্তি পাওয়ার সঙ্গে সঙ্গেই পরবর্তী প্রোজেক্ট নিয়ে ভাবনা চিন্তা শুরু করে দিয়েছেন মিকা। তবে প্রযোজনার কাজে হাত দেওয়ার হাতে মিকাকে সতর্ক করেছিল অক্ষয় কুমার। প্রযোজনার সঙ্গে জড়িত সব ‘ডেঞ্জারাস’ বিষয় গুলি নিয়ে একদিকে যেমন আক্কি সতর্ক করেছেন,তেমনই পরামর্শও দিয়েছেন মন খুলে। 

হিন্দুস্তান টাইমসকে দেওয়া একটি সাক্ষাৎকারে নিজের নতুন ইনিংস নিয়ে একান্ত আড্ডায় ধরা দিলেন মিকা। 

ডেঞ্জারাস নিয়ে কী বলবেন-

আমরা গোটা ওয়েব সিরিজটা লন্ডনে শ্যুট করেছি। আমরা উদ্দেশ্য কোনওদিনই টাকা কামানো ছিল না। এই মুহূর্তে ঈশ্বরের আশীর্বাদে আমার টাকার অভাব নেই । একটা সময় ছিল যখন আমি মুম্বইয়ের রাস্তায় ৩০০ টাকায় কেনা একটা পুরোনো বই সাইকেল চালিয়ে ঘুরে বেড়াতাম । সেখান থেকে আজ আমি এই জায়গাতে এসেছি । করণ বিপাশাও আমার সাথে এক মত হওয়ায় ওদের কাস্ট করতে কোনো অসুবিধা হয়নি । এছাড়া নাতাশা সুরি , সুইউস রাই এবং সোনালি রাউত আমায় যথেষ্ট সাহায্য করেছে। মিকা জানিয়েছেন কিভাবে শুটিংয়ের সময় তাঁকে ভারত থেকে লন্ডন দৌড়ে বেড়াতে হয়েছে মুহূর্তের নোটিসে । 

নতুনদের সুযোগ দিতে চাই-

শুধু টাকা রোজগার করা কখনোই নয় বরং নতুন লেখক , গায়ক এবং সুরকারদের সুযোগ করে দেওয়াই তাঁর মূল উদ্দেশ্য ছিল বলে জানান মিকা। এই ওয়েব সিরিজের মিউজিকের ব্যাপারেও যথেষ্ট যত্ন নিয়েছেন প্রযোজক মিকা | মোট চারটি গান আছে সিরিজে । নবাগত পায়েল দেব , সারিব তোশি এবং জুলিয়া ভান্তুরের কণ্ঠে যথেষ্ট সাবলীলতা ধরা পড়েছে । এছাড়া কিভাবে সবাই মিলেমিশে মজা হুল্লোরের মধ্যে দিয়ে পরিচালক ভূষণ প্যাটেলের তক্তাবধানে যাবতীয় শুটিং লন্ডনে সমাপ্ত করেছেন সেই স্মৃতিতেই বারে বারে ডুব দেন শিল্পী ।

ইনসাইডার বনাম আউটসাইডার বিতর্ক-

বলিউডের প্রিভিলেজড ইনসাইডার বনাম আউট সাইডার বিতর্ক প্রসঙ্গে প্রশ্ন করা হলে যদিও এড়িয়ে যেতে চান মিকা ।তিনি বলেন তাঁর বিশ্বাস এমন কোনও ভেদাভেদ ইন্ডাস্ট্রিতে নেই । মুম্বই এমন জায়গা যেখানে চেষ্টা করলে অধ্যাবসায়ের জোরে প্রতিভা থাকলে তারকা হওয়া যায় । সেক্ষেত্রে ব্যাকগ্রাউন্ড কখনোই ফ্যাক্টর হয়না বলেই তাঁর অভিমত । এ প্রসঙ্গে উদাহরণ হিসেবে গুরু গুরু রান্ধওয়া , হানি সিং , বাদশার নাম উল্লেখ করেন তিনি ।

মিকার লকডাউন ডায়েরি-

লকডাউন চলাকালীন আলসেমিতে না কাটিয়ে তিনি দুটি গান রেকর্ড করেছেন বলেই জানান আঁখ মারে-র গায়ক ।এছাড়াও নিয়মিত রেওয়াজ এবং তাঁর এনজিও ডিভাইন টাচ -এর মাধ্যমে বর্তমানে প্রায় ৫০০০ মানুষকে খাদ্যসামগ্রী,পোশাক,মাস্ক,স্যানিটাইজার বিতরণ এবং আরও নানারকম সামাজিক কাজকর্মে নিজেকে ব্যস্ত রাখছেন মিকা।

ভবিষ্যত প্রজোক্টে নয় কোনও সুপারস্টার অথবা একদম আনকোড়া কোনও মুখকে নিয়ে কাজ করতে চান প্রযোজক মিকা। 

 

বন্ধ করুন