বাংলা নিউজ > বায়োস্কোপ > স্ত্রী অঙ্কিতার সঙ্গে জঙ্গলে পুল-আপ সারলেন মিলিন্দ, জানেন কী উপকারিতা রয়েছে?
 ‘প্রকৃতির সঙ্গে সংযোগ’ মিলিন্দের
 ‘প্রকৃতির সঙ্গে সংযোগ’ মিলিন্দের

স্ত্রী অঙ্কিতার সঙ্গে জঙ্গলে পুল-আপ সারলেন মিলিন্দ, জানেন কী উপকারিতা রয়েছে?

  • ফিটনেস ফ্রিক মিলিন্দ, সুস্থ হয়ে উঠে ফের একবার সচেতনতা বার্তা মডেলের।

জাপানী ধারণা ‘শিনরিন ইয়োকু’ অথবা ‘Forest Bathing’ মানে ‘প্রকৃতির সঙ্গে সংযোগ’। তবে অভিনেতা তথা মডেল মিলিন্দ সোমানকে স্ত্রী অঙ্কিতা কোনারের সঙ্গে প্রায়শই জঙ্গলে ঘুরতে এবং নানা ফিটনেস সচেতনতা বার্তা দিতে দেখা যায়। নানান পরীক্ষা-নিরীক্ষা থেকে জানা গেছে, ‘শিনরিন ইয়োকু’র ফলে স্বাস্থ্যের উপকারিতা রয়েছে। দিনে দু-তিন ঘণ্টা জঙ্গলে কাটালে অনেক স্বস্তি এবং স্বাস্থ্যের পক্ষে ভালো।

সম্প্রতি ইনস্টাগ্রামে একটি রিল ভিডিয়ো শেয়ার করেছেন ফিটনেস ফ্রিক মিলিন্দ। স্ত্রী অঙ্কিতার সঙ্গে পুল-আপ করতে দেখা গেছে তাঁকে। পিছনে সবুজে ঘেরা। লম্বা বারের মধ্যে ঝুলে দুজনে তাঁদের কাঁধ, পিঠ এবং হাতের পেশিশক্তি বাড়ানোর চেষ্টায় রয়েছে। 

ফিটনেস সচেতন মিলিন্দ ভিডিয়ো পোস্ট করে লিখেছেন, ‘এমনকি ৩০ সেকেন্ডই যথেষ্ট’। এমনকি পুল-আপের ভিডিয়ো শেয়ার করেছেন মিলিন্দ পত্নী অঙ্কিতাও। সে লিখেছেন, ‘জীবনের একটু আনন্দ’।

উপকারিতা: 

ফরেস্ট বাথিং-এর ফলে মানসিক এবং শারীরিক স্বস্তি মেলে। আবহাওয়া ঠিক থাকলে পৃথিবীর যে কোনো প্রান্তের জঙ্গলে শারীরিক কসরত উপকারী। মোবাইল এবং ক্যামেরা সরিয়ে রেখে জঙ্গলের আবহাওয়াকে উপভোগ করা শরীরের পক্ষে স্বাস্থ্যকর। 

প্রকৃতিক কোলে নানা গাছপালার সংস্পর্শ এবং দৃশ্যায়িত- চোখ, ঠোঁট, নাক, মুখ, হাত, পায়ের পাতাকে সুস্থ রাখে। জঙ্গলের গাছ-গাছালিকে অনেক ঔষধি গুণ থাকে। যা শ্বাস-প্রাশ্বাসের মাধ্যমে দেহে প্রবেশ করে দেহকে সুস্থ রাখে। তাই জঙ্গলে কসরত করার নানা উপকারিতা রয়েছে। 

 

বন্ধ করুন