বাংলা নিউজ > বায়োস্কোপ > লাঞ্চের আগে নিয়মিত ৫০টি পুশ আপ মিলিন্দের, কী উপকারিতা জানেন?

লাঞ্চের আগে নিয়মিত ৫০টি পুশ আপ মিলিন্দের, কী উপকারিতা জানেন?

মিলিন্দ সোমন

একদিন আগে, মিলিন্দ তার ইনস্টাগ্রাম প্রোফাইলে ছবি এবং ভিডিয়ো শেয়ার করেছেন। প্রতিদিন লাঞ্চের আগে কী করেন, তা উঠে এসেছে সামাজিক মাধ্যমের দেওয়ালে।

বয়স পেরিয়ে গেছে পঞ্চাশ। তবুও পর্দায় মিলিন্দ ক্রেজ যেন একটুও কমেনি। মিলিন্দ সোমনের ফিটনেস থেকে লুক চ্যালেঞ্জ, হার মানাতে পারে যে কোনও কুড়ির কোঠায় থাকা নায়কদের। নব্বইয়ের দশকে ভারতীয় মডলিংয়ের দুনিয়ার বেতাজ বাদশা হিসেবে পরিচিত তিনি। বয়স বাড়লেও এই মডেল-অভিনেতার আবেদন বিন্দুমাত্র ফিকে হয়নি। বরং তাঁর মহিলা অনুরাগীর সংখ্যা বেড়েছে বৈকি কমেনি। 

সাহসী মনোভাবের জন্য হামেশাই চর্চায় থাকেন এই প্রাক্তন সুপার মডেল। বয়স বেড়েছে ঠিকই, তবে এই তারকার আবেদন যে কোনও অংশে কমে যায়নি তা বারংবার প্রমাণ করে দেন তিনি। ফিটনেস নিয়ে দারুণ সচেতন মিলিন্দ। প্রায়শই বিভিন্ন ফিটনেস সম্পর্কিত ভিডিয়ো শেয়ার করে থাকেন তিনি। আপাতত শ্যুটিং-এর কাজে তামিলনাড়ুতে রয়েছেন অভিনেতা। 

তামিলনাড়ু থেকে একগুচ্ছ ছবি এবং ভিডিয়ো ইনস্টাগ্রামে শেয়ার করেছেন মিলিন্দ। ভিডিয়োতে দুপুরের খাবার খাওয়ার আগে ৫০টা পুশ আপ করতে দেখা গিয়েছে মিলিন্দকে। নিজের দুপুরের খাবারের ছবিও শেয়ার করেছেন মিলিন্দ। ক্যাপশনে জানিয়েছেন, ‘সুন্দর মুদুমালাই পাহাড়ে শ্যুটিংয়ের শেষ দিন! লাঞ্চের আগে যথারীতি ৫০টি পুশআপ’।

শরীরচর্চা বিশারদদের মতে, পুশ আপ করলে শরীরের শক্তি বৃদ্ধি পায়, ক্যালরি ঝরে, মানসিক শক্তি দৃঢ় হয় এবং আত্মবিশ্বাস বাড়ে। এছাড়াও, গলা থেকে পা পর্যন্ত প্রতিটি মাংসপেশি শক্তিশালী হয়ে ওঠে। একদিনে অনেক সময় এটি না করে ধীরে ধীরে বাড়ানো উচিত। সারা শরীরের ব্যায়াম হয়, ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে, শরীরের উপরিভাগের ক্ষমতা বাড়ে, বুক, পেট এবং কাঁধের উপর ক্রমাগত চাপ পড়তে থাকায় শরীরের এই অংশগুলোও উপকৃত হয়।

 

 

বন্ধ করুন