বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘কিংবদন্তিদের দৌড় জারি থাকে..’, মিলখার মৃত্যুতে শোকপ্রকাশ শাহরুখ,প্রিয়াঙ্কাদের
প্রয়াত মিলখা সিং। ছবি সৌজন্যে - টুইটার
প্রয়াত মিলখা সিং। ছবি সৌজন্যে - টুইটার

‘কিংবদন্তিদের দৌড় জারি থাকে..’, মিলখার মৃত্যুতে শোকপ্রকাশ শাহরুখ,প্রিয়াঙ্কাদের

  • প্রয়াত হলেন কিংবদন্তি দৌড়বিদ মিলখা সিং।কিংবন্তি অ্যাথলিটের মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।এবার প্রয়াত তারকা স্প্রিন্টারের উদ্দেশে শোকপ্রকাশ করলেন শাহরুখ,অক্ষয়,প্রিয়াঙ্কা চোপড়া।

প্রয়াত হলেন কিংবদন্তি দৌড়বিদ মিলখা সিং। বন্ধ হলো তাঁর জীবনের 'দৌড়'! বেশ কিছুদিন ধরেই বেশ অসুস্থ ছিলেন তিনি।কোভিড পরবর্তী সমস্যা নিয়ে চণ্ডীগড়ের একটি হাসপাতালে মিলখা সিং ভর্তি হয়েছিলেন। সেখানেই তিনি প্রয়াত হন। মাত্র কিছুদিন আগে করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছিলেন মিলখার স্ত্রী নির্মল কাউর। 'ফ্লায়িং শিখ'-এর মৃত্যুতে গভীর শোকের ছায়া ক্রীড়ামহল থেকে শুরু করে বিনোদন জগতেও। এই কিংবন্তি অ্যাথলিটের মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এবার প্রয়াত তারকা স্প্রিন্টারের উদ্দেশে শোকপ্রকাশ করলেন শাহরুখ,অক্ষয়,প্রিয়াঙ্কা চোপড়ারা।

 

টুইট করে শাহরুখ লেখেন,' সশরীরে আমাদের মধ্যে আর 'ফ্লায়িং শিখ' না থাকলেও তিনি থেকে যাবেন আমাদের প্রতিটি অনুভবে। তাঁর কর্মকান্ডও কৃতিত্ব অন্য যে কারও পক্ষে অধরা হয়েই থেকে যাবে।' এখানেই না থেমে ওই টুইট 'বাদশাহ' আরও জানিয়েছেন তাঁর কাছে তো বটেই, কোটি কোটি মানুষের কাছে এক অনুপ্রেরণার নাম মিলখা সিং।

কিংবদন্তি দৌড়বিদের উদ্দেশে প্রিয়াঙ্কা লেখেন, প্রথম আলাপেই উষ্ণ অভ্যর্থনায় যেভাবে 'মিলখাজী' তাঁকে স্বাগত জানিয়েছিলেন তা আজও উজ্জ্বল তাঁর স্মৃতিতে। অভিনেত্রী যে প্রয়াত দৌড়বিদের কৃতিত্বে অনুপ্রেরণা পাওয়ার পাশাপাশি তাঁর নম্রতা ও মানবিকতা দেখেও মুগ্ধ হয়েছিলেন সেকথাও নিজেই জানালেন তিনি। দেশের প্রতি মিলখার 'সেবা'-ও তাঁকে উদ্বুদ্ধ করেছে বলেও উল্লেখ করেছেন প্রিয়াঙ্কা।

অন্যদিকে অক্ষয় লিখেছেন,মিলখা সিংজীর প্রয়াণের খবর পেয়ে তিনি যারপরনাই দুঃখিত। 'আমার সারাজীবনের আক্ষেপ থাকবে যে পর্দায় আপনার চরিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েও তা করতে না পারা। আশা করি স্বর্গে ফের একবার 'দৌড়' শুরু করবেন আপনি। ভালো থাকবেন স্যার।'

শোকজ্ঞাপন করেছেন অভিনেতা রাহুল বোস। টুইট করে তিনি লিখেছেন যে ক্রীড়া মহলের পাশাপাশি গোটা দেশের জন্য অত্যন্ত একটি দুঃখের দিন। আরও জানিয়েছেন প্রয়াত এই কিংবদন্তি দৌড়বিদের সঙ্গে যতটুকু সময় তিনি কাটাতে পেরেছিলেন ওরই মধ্যে অশীতিপর এই অ্যাথলিটের বিরাট উদার মনের পরিচয় পেয়ে তিনি মুগ্ধ হয়েছিলেন। অবাক হয়েছিলেন ওই বয়সেও মিলখা সিংজী-র দৃঢ় মানসিকতার দেখে। তিনি যে ই কিংবদন্তি দৌড়বিদের মৃত্যুতে ভীষণ শোকাহত সেকথাও গোপন করেননি এই অভিনেতা। টুইট শেষে মিলখা-পুত্র গল্ফার জীব মিলখা সিং-কে সমবেদনাও জানিয়েছেন রাহুল।

 

তালিকায় রয়েছেন রবিনা ট্যান্ডনও। বছর ছয়েক আগের এক অনুষ্ঠানে মিলখা সিংয়ের সঙ্গে তোলা একটি সেলফি পোস্ট করে অভিনেত্রী লিখেছেন,' আপনার সঙ্গে একবার সাক্ষাৎ হওয়ার সৌভাগ্য হয়েছিল। আপনি আমাদের হৃদয়ে সবসময়ের জন্যই থেকে যাবেন। যখনই হতোদ্যম হয়ে পড়ব, আমাদের কানে বেজে উঠবে 'ভাগ মিলখা ভাগ।'

 

ছোট্ট করে তাপসী পান্নুর টুইট, 'শেষপর্যন্ত উড়েই গেলেন তিনি!'

 

বাদ যাননি নেহা ধুপিয়া এবং অঙ্গদ বেদীও। ইনস্টাগ্রামে তরুণ ও প্রৌঢ় বয়সের 'উড়ন্ত শিখ'-এর দু'টি ছবি দিয়ে শোকবার্তা প্রকাশ করেছেন।

বন্ধ করুন