বাড়ি > বায়োস্কোপ > 'মোরা একই বৃন্তে দুটি কুসুম হিন্দু মুসলমান আর নই', দিল্লির হিংসা নিয়ে সরব মিমি
দিল্লির পরিস্থিতি নিয়ে প্রতিক্রিয়া দিলেন দেব-মিমি
দিল্লির পরিস্থিতি নিয়ে প্রতিক্রিয়া দিলেন দেব-মিমি

'মোরা একই বৃন্তে দুটি কুসুম হিন্দু মুসলমান আর নই', দিল্লির হিংসা নিয়ে সরব মিমি

  • দিল্লির পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন গোটা দেশ। ক্রমেই বাড়ছে হিংসায় মৃতের সংখ্যা। এবার দিল্লির জ্বলন্ত পরিস্থিতি নিয়ে মুখ খুলললেন তৃণমূলের দুই সাংসদ তথা টলিউড তারকা দেব ও মিমি।

জ্বলছে দেশের দিল দিল্লি। সিএএ-এনআরসি বিরোধী আন্দোলন এখন হিংসার রূপ নিয়েছে। প্রতি মুহূর্তে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। এখনও পর্যন্ত হিংসার বলি ৩২ জন। আহত হয়েছেন ২৫০ জন। ঘটনায় এখনও পর্যন্ত গ্রেফতার হয়েছে শতাধিক মানুষ। তবুও পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে নয়। দিল্লির উত্তপ্ত পরিস্থিতি নিয়ে প্রতিবাদে সরব দেশের শিল্পীমহল। বাদ নেই টলিগঞ্জের শিল্পীরাও। আগেই দিল্লির হিংসা নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন নুসরত-সৃজিত-পরমব্রত-অনির্বাণরা। এবার দিল্লি নিয়ে মুখ খুললেন তৃণমূলের দুই সাংসদ তথা টলিউড তারকা মিমি চক্রবর্তী ও দেব।

যাদবপুরের তৃণমূল সাংসদ মিমি নিজের টুইটারের দেওয়ালে লেখেন, 'আজ ভালো হয়েছে কবি গুরু তুমি বেঁচে নেই ...আজ ভালো হয়েছে কবি নজরুল ইসলাম তুমি বেঁচে নেই।কারণ মোরা একই বৃন্তে দুটি কুসুম হিন্দু মুসলমান আর নই ,মোরা রাম আর রহিম ভাই ভাই আর নই।যেটা আমরা এখন... সেটা আর যাই হোক মানুষ আর নই'।


দিল্লির হিংসায় মর্মাহত দেব। ঘাটালের তৃণমূল সাংসদ সোশ্যাল মিডিয়ায় লেখেন, আমি দিল্লিকে শুধু জ্বলতে দেখছি না.. আমি দেখছি মনুষ্যত্ব পঙ্গু হয়ে যাচ্ছে। এটা ভগবান ঠিক করেননি। এটা বন্ধ হওয়া দরকার। না হলে আমরা একটা জাতি হিসাবে ব্যর্থ হব।


জীবনের সুখ গড়ে তোলার মধ্যে, ভেঙে ফেলার মধ্যে নয় মনে করিয়ে দিয়েছেন অভিনেতা অঙ্কুশ হাজরা। দিল্লির হিংসায় মর্মাহত তিনিও।




টুইট বার্তায় দিল্লির পরিস্থিতি নিয়ে চরম উদ্বেগ প্রকাশ করেছেন অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়ও। তিনি লেখেন, 'হতবাক এবং মর্মাহত.. দিল্লিতে যা ঘটছে সেটা নিয়ে কিছু বলার ভাষা নেই। রাজনীতি এবং ধর্মকে মানবিকতার উর্দ্ধে দয়া করে জায়গা করে দেবেন না। আমরা কেউই বাঁচার জন্য এই রকম পৃথিবী চাই না। হৃদয় ভেঙে যাচ্ছে।'


বন্ধ করুন