বাংলা নিউজ > বায়োস্কোপ > ঋতুপর্ণ ঘোষের জন্মবার্ষিকীতে 'জিয়া নস্টাল' মিমির, ১১ বছর পরও অটুট গোরা-পুপের রসায়ন
মিমি ও অর্জুনের খেলা যখন ছবির লুক
মিমি ও অর্জুনের খেলা যখন ছবির লুক

ঋতুপর্ণ ঘোষের জন্মবার্ষিকীতে 'জিয়া নস্টাল' মিমির, ১১ বছর পরও অটুট গোরা-পুপের রসায়ন

  • মেন্টর ঋতুপর্ণ ঘোষকে অভিনব শ্রদ্ধার্ঘ্য মিমির, শেয়ার করলেন ‘খেলা যখন’ ছবির লুক। সঙ্গী ‘গোরা’ অর্জুন চক্রবর্তী।

দিন আসে দিন যায়, ঋতু বদলায়। কিন্তু বদলায় না ঋতুপর্ণ ঘোষকে নিয়ে বাঙালির আবেগ। বাংলা চলচ্চিত্রকে নতুন দিশা দিয়েছিলেন এই পরিচালক, আজ ঋতুপর্ণ ঘোষের জন্মবার্ষিকী। বেঁচে থাকলে মঙ্গলবার ৫৭-য় পা দিতেন বাঙালির প্রিয় ঋতুদা। তবে ২০১৩ সালের মে মাসের এক অভিশপ্ত দিনে আচমকাই না ফেরার দেশে চলে গিয়েছেন তিনি। রেখে গিয়েছেন অজস্র স্মৃতি, আর কিছু না ভুলতে পারা ছবি। যে সৃষ্টির মধ্যে দিয়ে তিনি অমর সিনেপ্রেমীদের হৃদয়ে।

আজ ঋতুদাকে খুব বেশি মিস করছেন পুপে-যিনি আজকের মিমি চক্রবর্তী। টলিউডের অন্যতম সফল এই অভিনেত্রীর কেরিয়ার শুরু হয়েছিল ‘গানের ওপারে’ ধারাবাহিকের সঙ্গে। পুপে হিসাবেই অগুনতি মানুষে মনে জায়গা করে নিয়েছিলেন মিমি। গানের ওপারে ধারাবাহিকের ক্রিয়েটিভ হেড ছিলেন ঋতুপর্ণ ঘোষ। কার্যত নিজের হাতে করে মিমিকে তৈরি করেছিলেন তিনি। জলপাইগুড়ির 'টম বয়' মিমিকে পুপে হিসাবে গড়ে নিতে কম কাঠখড় পোড়াতে হয়নি ঋতুপর্ণ ঘোষকে। বারবার সে কথা নিজের মুখে বলেছেন মিমি। নিজের মেন্টরের জন্মবার্ষিকীতে শ্রদ্ধার্ঘ্য জানাতে স্মৃতি হাতড়ে মিমি খুঁজে বার করলেন অতীতের পুপে আর গোরাকে। সঙ্গে জুড়ে দিলেন ১১ বছর পর পুপে আর গোরার নতুন অবতারও। ক্যাপশনে লিখলেন, ‘ঋতু দা তোমার জন্য… গোরা আর পুপে… ১১ বছরের জার্নি, গানের ওপারে থেকে খেলা যখন’।

এই মুহূর্তে অরিন্দম শীলের পরিচালক ‘খেলা যখন’ ছবির শ্যুটিংয়ে ওড়িশায় রয়েছেন মিমি, এই ছবিতে ফের একবার দেখা যাবে অর্জুন-মিমি জুটিকে। সেই ছবিরই একটি লেন্সবন্দি মুহূর্তের সঙ্গে গোরা-পুপের ছবির কোলাজ এদিন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন মিমি। ১১ বছরে গোরা-পুপের অনস্ক্রিন রসায়ন এতটুকুও বদলায়নি তা বেশ স্পষ্ট।

গানের ওপারের সেটে ঋতুপর্ণ ঘোষ ও মিমি (ছবি সৌজন্যে-স্টার জলসা)
গানের ওপারের সেটে ঋতুপর্ণ ঘোষ ও মিমি (ছবি সৌজন্যে-স্টার জলসা)

প্রসেনজিত্ চট্টোপাধ্যায় ও অর্পিতা চট্টোপাধ্যায়ের 'আইডিয়াস ক্রিয়েশন' (এখন এনআইডিয়াস) এর প্রযোজনায় তৈরি হয়েছিল এই গানের ওপারে। কলেজ পড়ুয়া গোরা আর পুপের প্রেম আর সেই প্রেমের মাঝখানে রবিঠাকুর। এই নিয়ে গড়ে উঠেছিল সিরিয়ালের গল্প। ২০১০ সালের জুন মাস থেকে ২০১১ সালের এপ্রিল মাস পর্যন্ত সম্প্রচারিত হয়েছিল এই সিরিয়াল।

বন্ধ করুন