বাংলা নিউজ > বায়োস্কোপ > আজব কারণে মিস ইউনিভার্সের আসর থেকে ফের একবার নাম প্রত্যাহার করে নিল বাংলাদেশ!
ফের একবার নাম প্রত্যাহার বাংলাদেশের
ফের একবার নাম প্রত্যাহার বাংলাদেশের

আজব কারণে মিস ইউনিভার্সের আসর থেকে ফের একবার নাম প্রত্যাহার করে নিল বাংলাদেশ!

  • ইজরায়েলে অনুষ্ঠিত হতে চলা মিস ইউনিভার্স প্রতিযোগিতায় কেন অংশ নিচ্ছে না বাংলাদেশ? 

চলতি বছর ডিসেম্বরে ইজরালেয়ের শহর এইলাটে বসছে ‘মিস ইউনিভার্স ২০২১’-এর আসর। করোনার জেরে গত বছর এই সৌন্দর্য প্রতিযোগিতা আয়োজিত হয়নি, চলতি বছর এপ্রিলেই মার্কিন যুক্তরাষ্ট্রে বসেছিল ‘মিস ইউনিভার্স ২০২০’-র বর্ণাঢ্য অনুষ্ঠান। মাস কয়েকের ব্যবধানেই ফের ব্রহ্মাণ্ড সুন্দরী হওয়ার দৌড়ে নামছে বিশ্বের ৬৬টি দেশের সুন্দরীরা। এছাড়া আরও ৯টি দেশের অংশগ্রহণ এখনও নিশ্চিত নয়। 

কিন্তু এই সৌন্দর্য প্রতিযোগিতা থেকে ফের একবার নাম তুলে নিল বাংলাদেশ। মিস ইউনিভার্স বাংলাদেশ কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে ইজরায়েলে অনুষ্ঠিত হওয়ার জেরেই নাকি এই প্রতিযোগিতায় অংশ নেবে না বাংলাদেশ। ভেন্যু হিসাবে ইজরালের এইলাটের নাম ঘোষিত হওয়ার জন্যই চলতি বছর মিস ইউনিভার্স বাংলাদেশ প্রতিযোগিতা আয়োজন করা হয়নি।

মিস ইউনিভার্স বাংলাদেশ প্রতিযোগিতার প্রধান রফিকুল ইসলাম ডিউক বুধবারই সে দেশের সংবাদমাধ্যমকে জানান, ‘৭০তম মিস ইউনিভার্স ২০২১ এর মূল আসর ইজরায়েলে অনুষ্ঠিত হতে যাচ্ছে। বাংলাদেশে ইজরায়েলি দূতাবাস নেই, স্বাভাবিকভাবে ভিসা জটিলতা রয়েছে। এজন‌্য আমরা এবার বাংলাদেশি কোনো প্রতিনিধি পাঠাচ্ছি না।’

এর আগে গত এপ্রিল মাসে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’ তানজিয়া জামান মিথিলাও শেষ মুহূর্তে প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহার করেন। করোনার জেরে বাংলাদেশ থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়ার ভিসা নিয়ে সমস্যা তৈরি হয়েছিল তাই নাম তুলে নেওয়া, জানায় কর্তৃপক্ষ। তবে মুকুট জয়ের পর থেকেই মিথিলাকে নিয়ে একরাশ বিতর্ক তৈরি হয়েছিল। তিনি বয়স লুকিয়ে অংশ নিয়েছেন প্রতিযোগিতায় এমন অভিযোগ ছিল, পাশাপাশি যৌন হয়রানি করবার অভিযোগও উঠেছিল মিথিলার নামে। 

উল্লেখ্য, গত মাসেই মিস ইউনিভার্স ইন্ডিয়া ২০২১-এর খেতাব জিতেছেন চণ্ডীগড়ের কন্যে হারনাজ সান্ধু। ইজরায়ালে অনুষ্ঠিত এই সৌন্দর্য প্রতিযোগিতায় ভারতের প্রতিনিধিত্ব করবেন হারনাজ। 

 

বন্ধ করুন