বাংলা নিউজ > বায়োস্কোপ > Harnaaz Sandhu: ১৭২৫ হিরেতে তৈরি হারনাজের মিস ইউনিভার্সের মুকুট, সবচেয়ে দামি! আর বেতন আকাশছোঁয়া
হারনাজের মুকুট সবচেয়ে দামি! (ANI)

Harnaaz Sandhu: ১৭২৫ হিরেতে তৈরি হারনাজের মিস ইউনিভার্সের মুকুট, সবচেয়ে দামি! আর বেতন আকাশছোঁয়া

  • সৌন্দর্য প্রতিযোগীতার ইতিহাসের সবচেয়ে দামি মুকুট উঠেছে তাঁর মাথায়। 

মিস ইউনিভার্স ২০২১ খেতাব জয়ী হারনাজ সান্ধুকে নিয়ে এখন মেতে আছে গোটা দেশ। আর হবে নাই বা কেন, ২১ বছর পর ভারতে এই শিরোপা এনেছেন হারনাজ। ইজরায়েলে ৭৯টি দেশের প্রতিযোগীদের পরাজিত করে ছিনিয়ে এনেছেন সেরার শিরোপা। চণ্ডীগড়ের পোস্ট গ্র্যাজুয়েট গভর্নমেন্ট কলেজ, সেক্টর ১১-র প্রাক্তন ছাত্রী হারনাজ সান্ধু। আগে মাত্র দু'জন ভারতীয় মহিলা মিস ইউনিভার্সের খেতাব জিতেছেন। অভিনেত্রী সুস্মিতা সেন ১৯৯৪ সালে এবং লারা দত্ত ২০০ সালে মুকুট পরেছিলেন মাথায়। মিস ইউনিভার্স হওয়ার পর আমূল বদলে যাচ্ছে হরনাজের জীবন। রাজকীয় জীবনের অংশীদার হতে চলেছেন তিনি! তবে সঙ্গে থাকবে একগুচ্ছ দায়িত্বও। 

মিস ইউনিভার্স খেতাব জয়ের পর কিছু দায়িত্ব পালন করতে হয় প্রতিযোগীকে। সঙ্গে বেতনও পাওয়া যায়। হারনাজ বর্তমানে যে সুযোগ-সুবিধে পাবেন তা জানলে আপনার হুঁশ উড়ে যাবে। মৌওয়াদের ডিজাইনাররা মৌওয়াদ পাওয়ার অফ ইউনিটি ক্রাউনটি তৈরি করেন। এই বছরের মুকুটের দাম প্রায় ৫ মিলিয়ন মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় ৩৭ কোটি টাকা। ওজন ১ কেজি। তাজে ১ হাজার ৭২৫টি হিরে বসানো হয়েছে। এর আগে কোনও প্রতিযোগীর জন্য এত দামি মুকুট তৈরি হয়নি।

এবার আসুন জেনে নেই হারনাজ কী কী সুবিধে পাবেন ১ বছর ধরে। তিনি আগামী এক বছরের জন্য নিউইয়র্কের একটি বিলাসবহুল পেন্টহাউসে থাকার সুযোগ পাবেন, যা বিলাসবহুল সামগ্রীতে মোড়া। মিস ইউনিভার্স বিজয়ী হওয়ার পরে, হারনাজ সান্ধু এখন মিস ইউনিভার্স সংস্থার প্রধান ব্র্যান্ড অ্যাম্বাসেডর। এই পদের ফলে তিনি পুরো বিশ্ব ভ্রমণ করতে পারেন। তাঁকে প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট সব কর্মসূচিতে অংশ নিতে হবে। এই সময়, তাঁর পোশাক থেকে ত্বক, ডায়েট সবকিছুর খেয়াল রাখার জন্য থাকবেন বিশেষজ্ঞরা। হারনাজ পাবেন নিজস্ব মেকআপ আর্টিস্ট এক বছরের জন্য। তিনি কী খাবেন, কীভাবে নিজের ত্বকের খেয়াল রাখবেন সবকিছুই খুঁটিয়ে নজর রাখার জন্য থাকবে আলাদা আলাদা লোক।

বুধবার মুম্বইতে ফেরেন হারনাজ।
বুধবার মুম্বইতে ফেরেন হারনাজ।

নিজের এই সব দায়িত্ব পালন করার জন্য প্রতি মাসে মোটা অঙ্কের বেতন পাবেন হারনাজ। যার সঠিক তথ্য জানা নেই অনেকেরই। তবে তা ৬-৭ অঙ্কের। অর্থাৎ লাখের ওপর রোজগার করবেন এই সুন্দরী। সঙ্গে সিনেমা, বিজ্ঞাপনের শ্যুট করে আয় তো হবেই!

গতকাল অর্থাৎ বুধবারই দেশে ফেরেন হারনাজ। মুম্বই এয়ারপোর্টে ক্যামেরাবন্দি হন তিনি। তাঁকে স্বাগত জানাতে হাজির হয়েছিল অনেকেই। লাল শিমারি বডিকন সং ড্রেসে এদিন দেখা মেলে তাঁর।

বন্ধ করুন