বাংলা নিউজ > বায়োস্কোপ > বাড়ি থেকে শ্যুটিং চালিয়ে বুঝতে পারছি টেকনিশিয়ানদের গুরুত্ব: সৌরভ চট্টোপাধ্যায়
বাড়ি থেকেই 'মিঠাই' এর শ্যুটিং সারছেন সৌরভ চট্টোপাধ্যায়। ছবি সৌজন্যে - ইউটিউব
বাড়ি থেকেই 'মিঠাই' এর শ্যুটিং সারছেন সৌরভ চট্টোপাধ্যায়। ছবি সৌজন্যে - ইউটিউব

বাড়ি থেকে শ্যুটিং চালিয়ে বুঝতে পারছি টেকনিশিয়ানদের গুরুত্ব: সৌরভ চট্টোপাধ্যায়

  • আপাতত নিজেদের বাড়ি থেকেই 'মিঠাই' এর শ্যুটিং সারছেন অভিনেতারা। তালিকায় রয়েছেন অভিনেতা সৌরভ চট্টোপাধ্যায়ও। আর তা করতে গিয়েই তিনি আরও বেশি করে টের পাচ্ছেন টেকনিশিয়ানদের ভূমিকা কতটা অপরিহার্য।

ছোটপর্দার জনপ্রিয় মুখ সৌরভ চট্টোপাধ্যায়। বিভিন্ন ধারাবাহিকে দক্ষ অভিনয়ের জন্য দর্শকদের কাছে তিনি হয়ে উঠেছেন 'পাশের বাড়ির ছেলে'-এর মতোই আপন ও পরিচিত। বর্তমানে, বাংলা ধারাবাহিক 'মিঠাই'-এ দর্শকদের সামনে নিয়মিত হাজির হচ্ছেন এই অভিনেতা। আর তা করতে গিয়েই সৌরভের পাশের বাড়ির বন্ধুই কখনও হয়ে উঠেছেন ক্যামেরাম্যান। আবার কখনও নিজের বাড়িকেই 'মিঠাই'-এর সেটের মতো সাজিয়ে তুলতে যথাসম্ভব চেষ্টা করে চলেছেন এই অভিনেতা। আর তা করতে গিয়েই তিনি আরও বেশি করে টের পাচ্ছেন টেকনিশিয়ানদের ভূমিকা কতটা অপরিহার্য। কতটা ভালো কাজ করেন তাঁরা। সৌরভ আরও জানালেন, বাড়িতে বসে থাকাটা সেই অর্থে তাঁর কাছে কষ্টকর। তার থেকে শুটিং করতেই ভাল লাগছে। যদিও বাড়ি থেকে শুটিংয়ের সমস্যা অনেক।

সৌরভের কথাতেই জানা গেল তিনি ফ্ল্যাটে থাকেন না। ওদিকে বাড়ির সেট আপও খুব 'কম্প্যাক্ট' নয়। তাই শুরুতে বাড়ি থেকে ধারাবাহিকের শ্যুটিং সারতে যথেষ্ট অসুবিধে হচ্ছিল তাঁর। শেষপর্যন্ত নিজেই একটি ডিএসএলআর জোগাড় করেছেন তিনি। এরপর পাশের বাড়ির বন্ধুকে ডেকে নিয়েছেন তিনি। সেইই শ্যুট করে দেয়। অভিনেতার জবানিতে,' সেই এখন ডিওপি।' টেকনিশিয়ানদের কাজের গুরুত্ব যে কতটা তা হাড়ে হাড়ে টের পাচ্ছেন বলে নিজেই জানালেন তিনি।

তা কেমন চলছে বাড়ি থেকে এই শ্যুটিং? সৌরভের খোলাখুলি জবাব, ' সেমি প্রফেশনাল সেট আপ আর কি! বাড়ির সব জায়গায় তো শুট করা সম্ভব নয়। সাউন্ডের যথেষ্ট সমস্যা রয়েছে। বাড়ির দেওয়াল তো আর সেটের মতো পুরু নয়। একদিন পাশের বাড়িতে কাঠের কাজ হচ্ছিল। সেই শব্দের জন্য শ্যুটিং করে মুশকিল হয়ে দাঁড়িয়েছিল। অবশেষে অনুরোধ করতে সেই কাজ তাঁরা বন্ধ রাখলেন। আর্ট ডিরেক্টরদের গুরুত্ব এই ফাঁকে আবার নতুন করে টের পেলাম। আবার যাঁরা লাইট করেন, আমাদের সুন্দর দেখানোর জন্য তাঁদের কত বড় ভূমিকা, সেটা আরও বেশি করে বুঝছি।' তবে এহেন পরিস্থিতিতে কাজ যে করতে পারছেন তা ভেবেই ভালো লাগছে সৌরভের। তাঁর মতে একেবারে শ্যুটিং বন্ধ হয়ে যাওয়ার থেকে সমস্যা থাকলেও যে কাজ চলছে তাতেই খুশি তিনি। 'আসলে সকলেরই তো কিছু দায়বদ্ধতা রয়েছে, তাই কাজ একেবারে বন্ধ হয়ে গেলেই সমস্যার সৃষ্টি হবে.' সাফ জানালেন এই টেলি-অভিনেতা।

তবে তিনি আশাবাদী খুব তাড়াতাড়ি আরও একবার তাঁরা শ্যুটিং ফ্লোরে ফিরতে পারবেন। জমিয়ে কাজ করতে পারবেন। তবে অবশ্যই করোনা সতর্কতার সব বিধি মেনেই। সম্প্রতি, করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন সৌরভ। যে বেসরকারি চ্যানেলে 'মিঠাই' সম্প্রচারিত হয়, সেই চ্যানেল কর্তৃপক্ষের তরফেই এই উদ্যোগ নেওয়া হয়েছিল। চ্যানেলের উদ্দেশে নিজের কৃতজ্ঞতাও জানাতে ভোলেননি সৌরভ।

 

বন্ধ করুন