বাংলা নিউজ > বায়োস্কোপ > Shabaash Mithu: ব্যাট হাতে এক মেয়ের স্বপ্নপূরণের গল্প, কবে মুক্তি পাচ্ছে সৃজিতের ‘সাবাশ মিঠু’?
কবে মুক্তি পাচ্ছে সাবাশ মিঠু? 

Shabaash Mithu: ব্যাট হাতে এক মেয়ের স্বপ্নপূরণের গল্প, কবে মুক্তি পাচ্ছে সৃজিতের ‘সাবাশ মিঠু’?

  • ‘বেগমজান’-এর পর পরিচালক সৃজিত মুখোপাধ্যায় তৈরি তাঁর দ্বিতীয় হিন্দি ছবি নিয়ে, কবে মুক্তি পাবে মিতালি রাজের বায়োপিক? জেনে নিন দিনক্ষণ। 

২০১৯ সালের ডিসেম্বরে মিতালি রাজের জন্মদিনে তাঁর বায়োপিক তৈরির ঘোষণা সেরেছিল প্রযোজক সংস্থা ভায়াকম এইটিন। এরপর করোনার জেরে বারবার থমকেছে ছবির মুক্তি। অবশেষে সব বাধা কাটিয়ে রুপোলি পর্দায় আসছে ‘সাবাশ মিঠু’। এতদিন ধোনি, আজহারদের বায়োপিক বিগ স্ক্রিনে দেখেছে দর্শক। প্রথমবার কোনও মহিলা ক্রিকেটারের জীবনীচিত্র উঠে আসছে পর্দায়, সৌজন্যে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের এই ছবি।

এই ছবিতে ভারতীয় তারকা ক্রিকেটার মিতালি রাজের চরিত্রে অভিনয় করছেন বলিউডের বিন্দাস-বালা তাপসী পান্নু। কবে মুক্তি পাচ্ছে এই ছবি? শুক্রবার এই প্রশ্নের জবাব দিলেন খোদ মিতালি রাজ। তিনি টুইট বার্তায় জানান আগামী ১৫ই জুলাই বক্স অফিসে মুক্তি পাবে তাঁর বায়োপিক। সঙ্গে টিম ইন্ডিয়ার টেস্ট ও একদিবসীয় দলের অধিনায়কের বার্তা,  ‘স্বপ্নে ভরপুর একটা মেয়ের চেয়ে বেশি শক্তিশালী আর কিছুই নেই! এটা এমন এক মেয়ের গল্প যে নিজের স্বপ্নের পিছনে ছুটেছে একটা ব্যাট হাতে, এবং পালটে দিয়েছে ‘জেন্টালম্যান’দের খেলাটা চিরকালের জন্য…. সাবাশ মিঠু হল নীল জার্সি পরা মেয়েদের অজানা গল্প, সিনেমা হলে আসছে ১৫ই জুলাই'। 

ভারতীয় মহিলা ক্রিকেট টিমের একদিবসীয় ও টেস্ট দলের অধিনায়ক মিতালি, আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে রানের মালিক। একমাত্র মহিলা হিসাবে ওডিআইতে ৬০০০ রান পেরিয়েছেন মিতালি। একদিনের আন্তর্জাতিক ম্যাচে টানা সাতটি ৫০ রান করেছিলেন মিতালি এবং চারটি বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দিয়েছেন। ভারতে ধর্মের সমান মর্যাদা পায় ক্রিকেট, তবে ক্রিকেটের দুনিয়ায় একচেটিয়া আধিপত্য পুরুষদের। সেই হাওয়া কিছুটা হলেও বদলেছে হালে, আর সেই বদলের অন্যতম কাণ্ডারী মিতালি, ঝুলনরা। খুব শীঘ্রই ঝুলন গোস্বামীর বায়োপিক নিয়ে পর্দায় হাজির হবেন অনুষ্কা শর্মা, তবে আপতত মিতালির জীবনের উঠা-পড়ার গল্পে চোখ রাখার পালা।

শুরুতে এই ছবি পরিচালনার কথা ছিল ‘রইস’ পরিচালক রাহুল ঢোলাকিয়ার, তবে কোনও এক অজ্ঞাত কারণে তাঁকে আউট করে ‘পিচে’ ঢুকে পড়েন সৃজিত। সম্প্রতি জাতীয় স্তরে একাধিক কাজ করেছেন সৃজিত মুখোপাধ্যায়, তবে ‘বেগমজান’-এর পর ‘সাবাশ মিঠু’ হতে চলেছে সৃজিত পরিচালিত দ্বিতীয় হিন্দি ফিচার ফিল্ম। তাই বাঙালিদের একটা বাড়তি উন্মাদনা থাকছে এই ছবি ঘিরে।

বন্ধ করুন