বাংলা নিউজ > বায়োস্কোপ > 'লেডি ম্যাকবেথ' মিথিলা! পরিচালক রাজর্ষি দে-র ‘মায়া’র ফার্স্ট লুক চমকে দিল
মিথিলার লুক চমকে দিল!
মিথিলার লুক চমকে দিল!

'লেডি ম্যাকবেথ' মিথিলা! পরিচালক রাজর্ষি দে-র ‘মায়া’র ফার্স্ট লুক চমকে দিল

  • এই ছবির সঙ্গেই টলিগঞ্জে সফর শুরু করছেন সৃজিত ঘরনি। তবে পরিচালক স্বামীর থেকে কোনওরকম পরামর্শ নেননি মিথিলা!

প্রথমবার টলিউডের ছবিতে কাজ করছেন সৃজিত ঘরনি, মিথিলা। আর মিথিলার টলিউড ডেবিউ ছবির ফার্স্ট লুক তাক লাগিয়ে দিল। শেক্সপিয়রের ‘ম্যাকবেথ’-এর অনুপ্রেরণায় ‘মকবুল’ বানিয়েছিলেন বিশাল ভরদ্বাজ, এবার টলিগঞ্জের রাজর্ষি দে তাঁর আগামী ছবি ‘মায়া’ ভাবনা ঘিরেও রয়েছে শেক্সপিয়রের কালজয়ী নাটক। মাহিরা থেকে মায়া হয়ে উঠবার নানান জার্নিতে এই পিরিয়ড ছবিতে ধরা দেবেন মিথিলা। আশির দশকের শেষদিকে কীভাবে এক সংখ্যালঘু নারী ধর্ষিতা হওয়ার পরে ঘুরে দাঁড়ায়, সেই লড়াইয়ের গল্প বলবে ‘মায়া’। 

পরিচালকের কথায়, 'নারীর ক্ষমতায়নের আঙ্গিক থেকে এই ছবিটা তৈরি করেছি, কাহিনি (ম্যাকবেথ)-আসল চালিকাশক্তি কিন্তু লেডি ম্যাকবেথই'। মিথিলার দেখা মিলেছে, কালো আলখাল্লা পোশাক, জটা চুল আর রুদ্রাক্ষের মালা গলায়।লেডি ম্যাকবেথের আদলে তৈরি এই চরিত্র নিয়ে মিথিলা জানিয়েছেন, ‘ম্যাকবেথের চরিত্রগুলি সবই এখানে রয়েছে, তবে গল্পটা নারীর দৃষ্টিকোণ থেকে দেখা হয়েছে। এই কারণেই নাম রাখা হয়েছে মায়া’। অভিনেত্রীর সাফ কথা, এটা ম্যাকবেথের অনুপ্রেরণায় তৈরি, হুবহু গল্প তুলে ধরা হয়নি। 

ছবিতে তিনটে আলাদা বয়সে, ভিন্ন ভিন্ন লুকে ধরা দেবে মিথিলা, ভীষণ এক্সাইটেড তিনি। জেনিভা বিশ্ববিদ্যালয় থেকে গবেষণা করছেন, লেখালেখির প্রতি তাঁর ঝোঁক অজানা নয়, একাধিক সমাজসেবামূলক কাজের সঙ্গে যুক্ত তিনি, তবুও অভিনয়ের প্রতি আলাদা আগ্রহ রয়েছে মিথিলার। সৃজিত পত্নী কিন্তু জানালেন শ্যুটিং শুরুর আগে পর্যন্ত পরিচালক স্বামীর কাছে কিছুই ফাঁস করেননি তিনি। এই ছবিতে রাজর্ষি দে-ই তাঁর ক্যাপ্টেন, কোনওভাবেই সৃজিত দ্বারা প্রভাবিত হননি মিথিলা।

মাহিরা-আলির অপূর্ণ ভালোবাসাও ধরা দেবে রুপোলি পর্দায়
মাহিরা-আলির অপূর্ণ ভালোবাসাও ধরা দেবে রুপোলি পর্দায়

রাজর্ষি দে-র মায়া'তে দেখা মিলবে কমলেশ্বর মুখোপাধ্যায়, রাহুল বন্দ্যোপাধ্যায়, অনিন্দ্য চট্টোপাধ্যায়, কনিনীকা বন্দ্যোপাধ্যায়, দেবলীনা কুমার, সুদীপ্তা চক্রবর্তী, সৌরভ দাস, তনুশ্রী চক্রবর্তীসহ আরও অনেকের। 

ডানকানের আদলে তৈরি দরবার শর্মার চরিত্রে থাকছেন কমলেশ্বর মুখোপাধ্যায়, তাঁর ছেলের ভূমিকায় থাকছেন রাহুল। এখানে রাহুলকে মূলত এক্সটেন্ডেড ক্যামিও কিন্তু খুব জরুরি চরিত্রে দেখা যাবে।

ডানকানের আদলে তৈরি হয়েছে কমলেশ্বর মুখোপাধ্যায়ের চরিত্র 
ডানকানের আদলে তৈরি হয়েছে কমলেশ্বর মুখোপাধ্যায়ের চরিত্র 

দেবদাস বন্দ্যোপাধ্যায় এবং রোহিত বন্দ্যোপাধ্যায়ের প্রযোজনায় তৈরি হয়েছে ‘মায়া’। মাতৃত্বকালীন ছুটি কাটিয়ে এই ছবির সঙ্গে রুপোলি পর্দায় ফিরছেন কনীনিকা বন্দ্যোপাধ্যায়। সবকিছু পরিকল্পনামাফিক এগোলে আগামী ডিসেম্বরেই মুক্তি পাবে ‘মায়া’। 

বন্ধ করুন