বাংলা নিউজ > বায়োস্কোপ > Mithun Chakraborty: ‘আত্মহত্যার কথা ভাবতাম’, কেরিয়ারের শুরুর সময়ে নিজেকে শেষ করার কথা ভাবতেন মিঠুন!
কেরিয়ারের শুরুর কঠিন পরিস্থিতিতে একাধিকবার আত্মহত্যার কথা মাথায় এসেছিল মিঠুন চক্রবর্তীর। 

Mithun Chakraborty: ‘আত্মহত্যার কথা ভাবতাম’, কেরিয়ারের শুরুর সময়ে নিজেকে শেষ করার কথা ভাবতেন মিঠুন!

  • কেরিয়ারের শুরুর কথা বলতে গিয়ে মিঠুন চক্রবর্তী জানালেন, মাঝে মাঝে তাঁর মনে হত স্বপ্নগুলো বুঝি পূরণ হবে না। সেই সময় আত্মহত্যার চিন্তাও মাথায় আসত একধিকবার। 

কেরিয়ারের শুরুর দিকে স্ট্রাগল নিয়ে সম্প্রতি মুখ খুললেন মিঠুন চক্রবর্তী। জানালেন এরকমও দিন এসছে যখন তিনি আত্মহত্যা করার কথা ভেবেছিলেন। এমনকী একসময় নাকি মনে হয়েছিল স্বপ্ন পূরণ করা সম্ভব হবে না আর তার পক্ষে! এমনকী, সেই সময় কলকাতায় ফিরে আসার মতো অপশনও ছিল না। 

প্রথম ছবিতে সেরা অভিনেতা হিসেবে জাতীয় পুরস্কার জিতে নিয়েছিলেন মিঠুন। ছবির নাম মৃগয়া (১৯৭৬)। আরও দু'বার জাতীয় পুরস্কার পেয়েছেন অভিনেতা তাহাদের কথা (১৯৯২) এবং স্বামী বিবেকানন্দ (১৯৯৮)-তে। 

TOI-কে দেওয়া সাক্ষাৎকারে মিঠুন কথা বললেন কেরিয়ারের শুরুর দিক নিয়ে। বললেন, ‘আমি সাধারণত এই নিয়ে কথা বলি না। আর কোনও নির্দিষ্ট সময়ের কথাও আলাদা করে বলার নেই। থাক ওই নিয়ে কথা বলেও কোনও লাভ নেই, কারণ হয়তো তা শুনে কোনও উঠতি অভিনেতার মন ভেঙে যেতে পারে। প্রত্যেকটা মানুষকে সংগ্রাম করতে হয় জীবনে। আমাকে যেন একটু বেশিই করতে হয়েছিল। মাঝে মাঝে ভাবতাম জীবনের লক্ষ্যগুলো মনে হয় পূরণ করতেই পারব না। মাঝে মাঝে আত্মহত্যার চিন্তাও মাথায় ঘুরত। বিশেষ কারণে কলকাতা আসাও সম্ভব ছিল না। কিন্তু আমি সবাইকে বলব কখনও নিজের জীবন শেষ করার কথা ভাববে না। আমি জন্ম থেকেই একজন যোদ্ধা। হেরে যাওয়ার কথা ভাবতেই পারতাম না। দেখুন আজ আমি কোথায় আছি।’

সঞ্জয় দত্ত আর জ্যাকি শ্রফের সঙ্গে নিজের নতুন ছবির প্রসঙ্গে কথা বলতে গিয়ে মিঠুন জানান, ‘আমি এখনই ছবির ব্যাপারে কিছু বলতে পারব না। শুধু বলব এখন এমন কিছু ছবি করতে চাই, যা ল্যান্ডমার্ক কালেকশন হবে। ঠিক ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর মতো। আর আমি জানি সবাইকে উত্তেজিত করবে আমার নতুন ছবিটা।’

 

বন্ধ করুন