বাংলা নিউজ > বায়োস্কোপ > Kabuliwala: প্রধানের সঙ্গে বক্স অফিসে টক্কর, এরই মাঝে কাঁটাতারের গণ্ডি পেরিয়ে মিঠুনের কাবুলিওয়ালা উড়ে গেল আমেরিকায়

Kabuliwala: প্রধানের সঙ্গে বক্স অফিসে টক্কর, এরই মাঝে কাঁটাতারের গণ্ডি পেরিয়ে মিঠুনের কাবুলিওয়ালা উড়ে গেল আমেরিকায়

আমেরিকায় মুক্তি পেল কাবুলিওয়ালা

Kabuliwala: গত বছরের বড়দিনে মুক্তি পেয়েছে কাবুলিওয়ালা। প্রায় মাস দেড়েক পর এবার এই ছবি এসে পৌঁছল আমেরিকায়। কী বলছে সেখানকার দর্শকরা?

বড়দিনের ঠিক মুখেই ২২ ডিসেম্বর পশ্চিমবঙ্গে মুক্তি পায় কাবুলিওয়ালা। মিঠুন চক্রবর্তী অভিনীত এই ছবিটি মানুষের মধ্যে সাড়া জাগাতে বেশি সময় নেয়নি। তাঁর এবং ছোট্ট মিনি ওরফে অনুমেঘার বন্ধুত্ব, রসায়নে মুগ্ধ হয়েছে অপামর বাঙালি। ভেসেছে নস্টালজিয়ায়। রবীন্দ্রনাথ ঠাকুরের জনপ্রিয় ছোট গল্প অবলম্বনে নির্মিত এই ছবি কেমন হবে সেটা নিয়ে অনেকেই আশঙ্কা প্রকাশ করেছিলেন। কিন্তু পরিচালক সুমন ঘোষ যে সেই পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন 'ফ্লাইং কালার্স' নিয়ে সেটা বলাই যায়। এবার বাংলা, ভারতের পর আমেরিকায় মুক্তি পেল কাবুলিওয়ালা। ২ ফেব্রুয়ারি সেই দেশে মুক্তি পেয়েছে এই ছবি।

আমেরিকায় মুক্তি পেল কাবুলিওয়ালা

২ ফেব্রুয়ারি আমেরিকায় মুক্তি পেল মিঠুন চক্রবর্তী অভিনীত কাবুলিওয়ালা। আমেরিকার একাধিক প্রদেশ যেমন টেক্সাস, ক্যালিফোর্নিয়া, মিশিগান, জর্জিয়া, ভার্জিনিয়া, ফ্লোরিডা, ম্যারিল্যান্ড, নর্থ ক্যারোলিনা, ওহিও, নেভাডা সহ একাধিক জায়গার একাধিক হলে দেখানো হচ্ছে সুমন ঘোষের এই ছবিটি। আর সেখানে মুক্তি পাওয়ার পরই দর্শকদের থেকে ভালো সাড়া পাচ্ছে কাবুলিওয়ালা। হয়েছে প্রশংসিতও।

আরও পড়ুন: সিরিয়াল - সিনেমার পর সিরিজে হাতেখড়ি বাসবদত্তার, গণধর্ষণের বিরুদ্ধে এবার 'শক্তিরূপেন' রূপে অভিনেত্রী

আরও পড়ুন: শত লুকোছাপার মধ্যেও প্রকাশ্যে দেবী চৌধুরানীর শুটিংয়ের BTS দৃশ্য! দেখা গেল 'প্রফুল্ল' শ্রাবন্তীকে?

কাবুলিওয়ালা প্রসঙ্গে

রবি ঠাকুরের লিখে যাওয়া কাবুলিওয়ালা নিয়ে আগেও ছবি হয়েছে। ১৯৫৭ সালে মুক্তি পেয়েছিল তপন সিনহা পরিচালিত একই নামের ছবি। সেখানে রহমতের চরিত্রে দেখা মিলেছিল ছবি বিশ্বাসের। সেই ছবি আজও বাঙালির মননে গেঁথে আছে। এরপর ১৯৬১ সালে মুক্তি পায় বলরাজ সাহানি অভিনীত কাবুলিওয়ালা। তারপর ২০২৩ সালে সুমন ঘোষ ১৯৬৫ সালের ভারত পাক যুদ্ধের প্রেক্ষাপটে নতুন করে তৈরি করলেন এই ছবি।

এখানে রহমতের চরিত্রে অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তী, মিনির ভূমিকায় আছে অনুমেঘা কাহালি। অন্যদিকে মিনির মা বাবার চরিত্রে যথাক্রমে দেখা গিয়েছে সোহিনী সরকার এবং আবির চট্টোপাধ্যায়কে। বক্স অফিসে মোটের উপর ভালোই ব্যবসা করেছে এই ছবি।

আরও পড়ুন: 'ওর জন্যই অভিনেত্রী হিসেবে...' বিচ্ছেদের বহু বছর পার, পরমের সঙ্গে 'সুখস্মৃতি' হাতড়ে কী বললেন স্বস্তিকা?

আরও পড়ুন: ‘এখন মরে গেলে…’ পরিচালনার জন্য সবথেকে বেশি জাতীয় পুরস্কার পেয়েছেন বাঙালিরাই, সত্যজিৎ - মৃণালের পাশে নাম দেখে গর্বিত সৃজিত

কাবুলিওয়ালার সঙ্গে একই সময় মুক্তি পেয়েছিল একাধিক বিগ বাজেট ছবি। দেবের প্রধান তো ছিলই। সঙ্গে ছিল শাহরুখের ডাঙ্কি, প্রভাসের সালার। তার মধ্যেও বিশেষ ভাবে ছাপ ফেলেছে এই ছবিটি।

বায়োস্কোপ খবর

Latest News

Croatia বনাম Germany ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অনন্ত-রাধিকার রিসেপশনে যাবেন না! গৌরীকে নিয়ে হঠাৎই দেশ ছাড়লেন শাহরুখ ট্রাম্পের ওপর হামলার জন্যে বাইডেনকে দুষলেন মার্কিন ধনকুবের, বড় দাবি করলেন মাস্ক মঞ্চে শুভেন্দু, আদালতের অনুমতিতে রাজভবনের সামনে ধরনা শুরু বিজেপির 'ট্রাম্পকে বাঁচালেন জগন্নাথদেব', ফেরালেন ১৯৭৬-র প্রতিদান,দাবি কলকাতা ইসকনের VP-র গোটা বলিউড আম্বানির বিয়েতে! মন দিয়ে কোথায় বসে কার কীর্তন শুনছেন বিরাট-অনুষ্কা? এটি একটি দুরন্ত দল, আশা করি… ভারতকে সিরিজ জিতিয়ে গম্ভীরকে বড় বার্তা দিলেন শুভমন হাতজোড় করে দাঁড়িয়ে নীতা-মুকেশ, মেয়ের বাবা-মাকেও উপেক্ষা করলেন না প্রধানমন্ত্রী কারা পেতে পারে এই সপ্তাহে নতুন চাকরির সুযোগ? দেখে নিন কী বলছে সাপ্তাহিক রাশিফল জগন্নাথের সোনা রক্ষা করছে নাগ দেবতা? দরজা খোলার সময় রত্ন ভাণ্ডারে থাকবে সাপুড়ে

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.