বাংলা নিউজ > বায়োস্কোপ > Mithun Chakraborty: বাঙালির নস্টালজিয়ায় ভর করে রবি ঠাকুরের 'কাবুলিওয়ালা'য় মিঠুন চক্রবর্তী

Mithun Chakraborty: বাঙালির নস্টালজিয়ায় ভর করে রবি ঠাকুরের 'কাবুলিওয়ালা'য় মিঠুন চক্রবর্তী

'কাবুলিওয়ালা'  মিঠুন চক্রবর্তী

জানা যাচ্ছে, রবি ঠাকুরের 'কাবুলিওয়ালা'র মূল গল্পকে সামনে রেখে বাস্তবের প্রেক্ষাপটে ছবির গল্প সাজাচ্ছেন পরিচালক সুমন ঘোষ। কলকাতা ছাড়াও লাদাখ এবং আফগানিস্তানেও ছবির বেশকিছু অংশের শ্যুটিং হবে। তবে এই মুহূর্তে আফগানিস্তানের রাজনৈতিক প্রেক্ষাপটের উপর ভিত্তি করেই প্রস্তুতি নেবেন ছবির নির্মাতারা।

রবি ঠাকুরের 'কাবুলিওয়ালা'র সঙ্গে জুড়ে রয়েছে বাঙালির নস্টালজিয়া। আফগানিস্তান থেকে আসা কাবুলিওয়ালার সঙ্গে ছোট্ট বাঙালি মেয়ে মিনি-র সখ্যতার কথা মন ছুঁয়ে যায় বাঙালি থেকে শুরু করে বাংলার বাইরের মানুষজনেরও। 'কাবুলিওয়ালা' ও মিনির গল্প বহুবার পর্দায় উঠে এসেছে। 'কাবুলিওয়ালা' ওরফে রহমত খানের চরিত্রে অভিনয় করেছেন বহু স্বনামধন্য অভিনেতা। ফের একবার সেই নস্টালজিক চরিত্রে ভর করে আরও একবার তৈরি হতে চলেছে নতুন সিনেমা।

একথা শোনার সঙ্গে সঙ্গেই প্রশ্ন জাগবে, ‘কাবুলিওলা’ হচ্ছেন কে? আর এখানেই রয়েছে চমক। সুমন ঘোষের পরিচালনায় এবার কাবুলিওয়ালা হচ্ছেন মিঠুব চক্রবর্তী। ছবির প্রযোজনায় SVF। এর আগে 'নোবেল চোর' ছবিতে সুমনের পরিচালনায় অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তী। যেটি মুক্তি পেয়েছিল ২০১১-তে। সেদিক থেকে প্রায় ১১ বছর পর ফিরছে এই পরিচালক-অভিনেতা জুটি। টলিপাড়ায় খবর, বহুদিন ধরেই SVF-এর কর্ণধার মিঠুন চক্রবর্তীর সঙ্গে কাজ করতে চাইছিলেন। এই ছবির হাত ধরেই সেটা ঘটছে।

আরও পড়ুন-কোম্পানি থেকে নিখোঁজ মহিলা কর্মী, সন্দেহর তালিকায় টোটা, পদক্ষেপ চান স্বস্তিকাও

আরও পড়ুন-বাবা বই বিক্রি করতেন, আর আমার স্নাতক মা মশলা বেচতেন, ওঁরা আলাদা হয়ে যান : স্মৃতি

আরও পড়ুন-'মিঠুন চক্রবর্তীর ছেলে হতে চাই না', কলকাতায় এসে কেন বললেন নমশি চক্রবর্তী?

<p>মিঠুন চক্রবর্তী</p>

মিঠুন চক্রবর্তী

জানা যাচ্ছে, রবি ঠাকুরের 'কাবুলিওয়ালা'র মূল গল্পকে সামনে রেখে বাস্তবের প্রেক্ষাপটে ছবির গল্প সাজাচ্ছেন পরিচালক সুমন ঘোষ। কলকাতা ছাড়াও লাদাখ এবং আফগানিস্তানেও ছবির বেশকিছু অংশের শ্যুটিং হবে। তবে এই মুহূর্তে আফগানিস্তানের রাজনৈতিক প্রেক্ষাপটের উপর ভিত্তি করেই প্রস্তুতি নেবেন ছবির নির্মাতারা।

প্রসঙ্গত এর আগে বাংলা এবং হিন্দি, দুই ভাষাতেই 'কাবুলিওয়ালা'র গল্পের উপর ছবি তৈরি হয়েছে। ১৯৫৭ সালে তপন সিংহের পরিচালনায় 'কাবুলিওয়ালা' ছবিতে কাবুলিওয়ালা হয়েছিলেন ছবি বিশ্বাস, আবার আবার ১৯৬১ সালে বিমল রায়ের পরিচালনায় হিন্দিতে 'কাবুলিওয়ালা' চরিত্রে অভিনয় করেন বলরাজ সাহানি। কাজী হায়াৎ পরিচালিত ২০০৬ সালে বাংলাদেশী ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছিেন মান্না, প্রার্থনা ফারদিন দিঘী, সুব্রত বড়ুয়া ও দোয়েল।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

 

 

 

বায়োস্কোপ খবর

Latest News

সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.