বাংলা নিউজ > বায়োস্কোপ > 'আরে ভাই, যত গসিপ হবে তত টিআরপি বাড়বে', ইন্ডিয়ান আইডল নিয়ে অকপট কুমার শানু
'ইন্ডিয়ান আইডল' নিয়ে অকপট কুমার শানু। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস
'ইন্ডিয়ান আইডল' নিয়ে অকপট কুমার শানু। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

'আরে ভাই, যত গসিপ হবে তত টিআরপি বাড়বে', ইন্ডিয়ান আইডল নিয়ে অকপট কুমার শানু

  • ফের চর্চায় 'ইন্ডিয়ান আইডল'।সৌজন্যে কুমার শানু। কড়া-মিঠে ভাষায় ছোটপর্দার রিয়েলিটি শোয়ের ব্যাপারে বললেও অনুষ্ঠান পরবর্তী সময়ে প্রতিযোগীরা হারিয়ে যাওয়ার ব্যাপারে ইন্ডাস্ট্রিকেও খানিকটা দায়ী করলেন শানু।

গত কয়েক মাস ধরেই বিভিন্ন কারণেই চর্চায় উঠে এসেছে 'ইন্ডিয়ান আইডল'-এর নাম। বলাই বাহুল্য, তার বেশিরভাগটাই বিতর্ক তৈরি হওয়ার সুবাদে। কখনও রিয়েলিটি শোয়ে অংশগ্রহণকারী প্রতিযোগীদের গানের মান । কখনও বিচারকদের দক্ষতা আবার কখনও বা শোয়ের তরফে বেশ কিছু করা কাজ 'ফাঁস' হয়ে যাওয়াতে। ভুলে চলবে না শো চলাকালীন মঞ্চের মাঝ থেকে সঞ্চালনা চলাকালীন বিতর্কে জড়িয়েছেন আদিত্য নারায়ণও!

বিভিন্ন সময়ে একাধিক শিল্পী বিস্ফোরক মন্তব্য করেছেন ছোটপর্দার এই জনপ্রিয় গানের রিয়েলিটি শোয়ের ব্যাপারে। এবার এই বিষয়ে হিন্দুস্তান টাইমসের কাছে মুখ খুললেন কুমার শানু। বিখ্যাত এই বলি-গায়ক নিজেও একাধিকবার অতিথি বিচারক হিসেবে হাজির হয়েছেন এই শোয়ে। ' অরে ভাই ব্যাপারটা একটু বোঝো। যত বিতর্ক, যত নিন্দহবে তত শোয়ের টিআরপি বাড়বে। তাই এসব কোনও ব্যাপারই নয়!' ছোটপর্দার রিয়েলিটি শো সম্পর্কে অকপটে নিজের বক্তব্য পেশ করলেন শানু।

 সঙ্গে আরও বললেন,' এইসব রিয়েলিটি শোয়ের মাধ্যমে নিজেদের প্রতিভাকে জনমানসে তুলে ধরার হয়তো সুযোগ পায় প্রতিযোগীরা কিন্তু তারপর? তারপর কি তাঁরা সুযোগ পায়? তাই এই রিয়েলিটি শোয়ের পর এঁদের অন্তত কিছুটা সুযোগ দেওয়া উচিত সুরকার,প্রযোজকদের। এইসব শো 'প্রতিভা' খুঁজে পেতে হাজির করছে যেমন তেমন ইন্ডাস্ট্রিরও উচিৎ সেই প্রতিভাধরদের লালন করা।'

তবে নিজের বক্তব্যের সঙ্গে শানুর সংযোজন,' ইন্ডাস্ট্রিতে গান গাওয়ার সুযোগ না পেলেও এই রিয়েলিটি শোয়ে পরিচিত পাওয়ার পর অর্থ উপার্জনের পথ প্রতিযোগীরা পেয়ে যান। সঙ্গে তাঁর আক্ষেপ বর্তমান সময়ের হিন্দি ছবির সুর তাঁদের সময়ের থেকে অনেকটাই আলাদা। পরিচালকরা নাকি গায়কদের এখন কোনও বিশেষ আঙ্গিকে গাওয়ার ফরমায়েশ করে থাকেন। যেখানে তাঁদের সময়ে তাঁরা নিজেদের মত করে গান গাওয়ার পূর্ণ স্বাধীনতা পেতেন।

বন্ধ করুন