বাংলা নিউজ > বায়োস্কোপ > ৭৫তম স্বাধীনতা দিবস, নেটমাধ্যমে জাতীয় সঙ্গীত গাইলেন প্রায় ১.৫ কোটি ভারতীয়!
কেন্দ্রীয় সংস্কৃতি দফতরের আমন্ত্রণে সরকারি ওয়েবসাইটে জাতীয় সঙ্গীত গাওয়ার ভিসিও পোস্ট করলেন প্রায় ১.৫ কোটি ভারতীয়। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

৭৫তম স্বাধীনতা দিবস, নেটমাধ্যমে জাতীয় সঙ্গীত গাইলেন প্রায় ১.৫ কোটি ভারতীয়!

  • ৭৫তম স্বাধীনতা দিবস পালনে মেতেছে গোটা দেশ। ভারত তো বটেই, বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রায় ১.৫ কোটি ভারতীয়রা নেটমাধ্যমে পোস্ট করেছেন তাঁদের জাতীয় সঙ্গীত গাওয়ার ভিডিও।

৭৫তম স্বাধীনতা দিবস পালনে মেতেছে গোটা দেশ। এই দিনটির মেজাজ আরও স্মরণীয় করে তোলার জন্য কেন্দ্রীয় সংস্কৃতি দফতর থেকে আয়োজন করা হয়েছে ‘আজ়াদির অমৃত মহোৎসব'। এই নামশীর্ষক অনুষ্ঠানে কেন্দ্রীয় সংস্কৃতি দফতরের তরফে এক অভিনব উদ্যোগ নেওয়া হয়েছিল।

 সরকারি ওয়েবসাইটে ভারতের জাতীয় সঙ্গীত গাওয়া নিজেদের ভিডিও পোস্ট করার আমন্ত্রণ জানানো হয়েছিল।

সেই ডাকে সাড়া দিয়েছেন প্রায় ১.৫ কোটি মানুষ। ভারত তো বটেই, বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা ভারতীয়রা সাড়া দিয়েছেন এই আমন্ত্রণে।

কেন্দ্রীয় সংস্কৃতি দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে নামকরা শিল্পী, প্রখ্যাত ব্যক্তিত্ব ও চিন্তাবিদ, জনপ্রিয় রাজনৈতিক নেতা থেকে শুরু করে ভারতীয় জওয়ান, কৃষক, শ্রমিক সব ধরন এবং পর্যায়ের মানুষেরা একজোট সুর মিলিয়ে দেশের জাতীয় সঙ্গীত গেয়ে উঠেছেন।'জন গণ মন'-এর রব শোনা যাচ্ছে দেশের সর্বত্র। একদিকে কাশ্মীর থেকে কন্যাকুমারিকা ছুঁয়ে, অন্যদিকে অরুণাচল প্রদেশ থেকে কচ পর্যন্ত ভেসে যাচ্ছে জাতীয় সঙ্গীতের সুর। 

এমনকি দেশের বাইরে অর্থাৎ বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা ভারতীয়রাও আন্তরিকভাবে যোগ দিয়েছেন এই ‘আজ়াদির অমৃত মহোৎসব'-এর আমন্ত্রণে। তাঁরা প্রতিবারের মতো প্রমাণ করেছেন যতই দূরে থাকুক না কেন, তাঁদের হৃদয় সবসময় গেঁথে রয়েছে ভারতেই'।

বন্ধ করুন