বাংলা নিউজ > বায়োস্কোপ > Adipurush Row: হিন্দু দেবতাদের বিকৃত করার অভিযোগ ‘আদিপুরুষ’-এ, আইনি পদক্ষেপের হুমকি মন্ত্রীর

Adipurush Row: হিন্দু দেবতাদের বিকৃত করার অভিযোগ ‘আদিপুরুষ’-এ, আইনি পদক্ষেপের হুমকি মন্ত্রীর

রাম-বারণকে দেখে খুশি নয় নেটপাড়া

চামড়ার পোশাকে হনুমানকে দেখিয়ে হিন্দু ধর্মের অপমান করেছেন ‘আদিপুরুষ’ নির্মাতারা, অভিযোগ মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর। 

প্রভাস-সইফ জুটির ‘আদিপুরুষ’এর টিজার প্রকাশ্যে আসবার পর থেকেই বিতর্কে। এই ছবির ভিএফএক্স নিম্নমানের, এমন অভিযোগ তুলছেন নেটিজেনরা। এর মাঝেই ‘গোদের উপর বিষফোঁড়া’ হয়ে উঠল মধ্যপ্রদেশের মন্ত্রী নরোত্তম মিশ্রার বক্তব্য। এই ছবিতে হিন্দু দেবতাদের বিকৃত করা হয়েছে, এমন অভিযোগ তুলেছেন মন্ত্রী। এর জেরে ছবির নির্মাতাদের চিঠিও পাঠিয়েছেন মন্ত্রী, আপত্তিকর দৃশ্য না সরালে ছবির নির্মাতাদের বিরুদ্ধে আইনি পথে হাঁটবেন তিনি তা স্পষ্ট করেছেন। 

মধ্যপ্রদেশ সরকারের মুখপাত্র নরোত্তম মিশ্রার দাবি ছবির টিজারে যেভাবে হনুমানকে তুলে ধরা হয়েছে তা অবমাননাকর। টিজারে চামড়ার পোশাকে দেখানো হয়েছে হনুমানকে তা এক্কেবারেই মেনে নেওয়া যায় না। পিটিআইকে তিনি জানান, ‘এই ধরনের দৃশ্য ধর্মীয় অনুভূমিকে আঘাত করে।’ রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন ‘আমি সিনেমাটির প্রযোজক ওম রাউতকে চিঠি দিয়ে জানিয়েছি, এই ধরনের দৃশ্য অপসারণের জন্য। যদি অপসারণ না করেন, আমরা আইনি পদক্ষেপের কথা ভাবব।’

এই ছবির প্রেক্ষাপট ‘রামায়ণ’, ছবিতে রাঘব হিসাবে দেখানো হয়েছে প্রভাসকে, লঙ্কেশের ভূমিকায় রয়েছেন সইফ আলি খান। রাম ও রাবণ অনুপ্রাণিত চরিত্র এই জুটি। অন্যদিকে জানকি অর্থাৎ সীতার আদলে তৈরি চরিত্রে দেখা মিলবে কৃতী শ্যাননের। 

এর আগে বিজেপি মুখপাত্র মালবিকা অভিনাশও  ‘আদিপুরুষ’-এর টিজার নিয়ে আপত্তি জানিয়েছেন। ছবিতে ‘লঙ্গেশ’ (রাবণ) সইফের যে লুক দেখানো হয়েছে তা অত্যন্ত বেমানান বলে দাবি করেন তিনি। নিজেদের সংস্কৃতি ও ঐতিহ্যের সঠিক প্রতিফলন কেন পর্দায় তুলে ধরেননি নির্মাতারা? প্রশ্ন তাঁর। 

নেটিজেনদের অনেকেই সইফের লুক নিয়ে প্রশ্ন তুলেছেন। তাঁদের মতে রাবণ কম, সইফকে দেখে আলাউদ্দিন খলজির কথা মনে পড়ছে বেশি। 

ওম রাউত পরিচালিত এই ছবি মুক্তি পাবে আগামী বছর ১২ই জানুয়ারি। ভারতীয় চলচ্চিত্রের অন্যতম ব্যয়বহুল ছবি হিসাবে উল্লেখ করা হয়েছে এই ছবির নাম। তবে ‘ব্রহ্মাস্ত্র’র ভিএফএক্সের ধারেকাছেও নেই ‘আদিপুরুষ’ বলছে নেটপাড়া। 

 

বায়োস্কোপ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল ‘কাম অন বাংলাদেশ’, সেমিতে ওঠার লড়াইয়ে ‘টাইগার’-দের পাত্তাই দিল না অস্ট্রেলিয়া? গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ভারত, অজিরা চাতকের মতো তাকিয়ে BAN v AFG ম্যাচের দিকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ছয় হাঁকিয়ে নিজের ১৪ বছর আগের রেকর্ড ছুঁলেন রোহিত,T20 WC-এ গড়লেন বাউন্ডারির নজির আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না সাত মাসের সাধ খেলেন প্রীতি, বউয়ের বেবি বাম্প আগলে রাহুল, কবে আসছে সন্তান? 'হোয়াই,হোয়াই, হোয়াই'- নবান্নে রণংদেহী মমতা, ক্ষোভ-সুনামির মুখে মন্ত্রী, আমলারা স্নানযাত্রা থেকে রথযাত্রা পর্যন্ত চলে একাধিক বিধি, বিশদে জেনে নিন এ সম্পর্কে ডিভোর্স লইয়ার কাব্যর সঙ্গে ঘটক দিদি দিতির মালাবদল! ঋতু-বিশ্বজিতের বিয়েটা টিকবে?

T20 WC 2024

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.