বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রয়াত অমিতাভের 'মিস্টার নটওয়ারলাল'-এর পরিচালক রাকেশ কুমার, ভুগছিলেন ক্যানসারে

প্রয়াত অমিতাভের 'মিস্টার নটওয়ারলাল'-এর পরিচালক রাকেশ কুমার, ভুগছিলেন ক্যানসারে

প্রয়াত পরিচালক রাকেশ কুমার।

'দো অর দো পাঁচ', 'মিস্টার নাটারওয়াল', 'ইয়ারানা'-এর মতো ছবি পরিচালনা করেছেন রাকেশ কুমার। পরিবারের তরফে ১৩ নভেম্বর একটি প্রার্থনা সভার আয়োজন করা হয়েছে। 

প্রয়াত প্রবীণ প্রযোজক-পরিচালক রাকেশ কুমার। ১০ নভেম্বর মুম্বইয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। রাকেশ কুমার দীর্ঘদিন ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন। তার বয়স হয়েছিল ৮১ বছর। রাকেশ কুমার স্ত্রী, ছেলে ও মেয়েকে রেখে গেলেন। 'দো অর দো পাঁচ', 'মিস্টার নাটারওয়াল', 'ইয়ারানা'-এর মতো ছবি পরিচালনা করেছেন তিনি। অমিতাভ বচ্চনের সঙ্গেও কাজ করেছেন বহু ছবিতে। রাকেশ কুমারের জন্য, তার পরিবারের সদস্যরা ১৩ নভেম্বর একটি প্রার্থনা সভা রেখেছেন। মুম্বইয়ের আন্ধেরিতে যেটার আয়োজন করা হবে।

রাকেশ কুমার ৭০ এবং ৮০-এর দশকে অনেক হিট ছবি দিয়েছিলেন। তিনি 'খুন পসিনা', 'জনি আই লাভ ইউ', 'দিল তুঝকো দিয়া', 'কৌন জিতা কৌন হারা', 'কমান্ডার'-সহ অন্যান্য চলচ্চিত্রের নির্মাণ করেছেন।

বার্তা রাকেশের পরিবারের। 
বার্তা রাকেশের পরিবারের। 

রাকেশ কুমার পরিচালনা করেছেন আইকনিক ছবি 'মিস্টার নটওয়ারলাল'। ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন, রেখা, কাদের খান এবং আমজাদ খান। এ ছাড়া রাকেশ কুমার অমিতাভ বচ্চনের সঙ্গে আরও তিনটে সিনেমা 'খুন পসিনা', 'দো অর দো পাঁচ', 'কৌন জিতা কৌন হারা' ছবিতে কাজ করেছেন। রাকেশ কুমারের শেষ ছবি ছিল সলমান খানের সঙ্গে 'সূর্যবংশী'। যাতে ছিলেন অমৃতা সিং, কাদের খানও। ১৯৯২ সালে আসা এই ছবিটি ফ্লপ ছিল।

বন্ধ করুন