বাংলা নিউজ > বায়োস্কোপ > পর্দার 'ভীষ্ম' মুকেশ খান্না বাস্তব জীবনেও কেন অবিবাহিতই রয়ে গেলেন ? জানুন জবাব
মুকেশ খান্না (ছবি-ইনস্টাগ্রাম)
মুকেশ খান্না (ছবি-ইনস্টাগ্রাম)

পর্দার 'ভীষ্ম' মুকেশ খান্না বাস্তব জীবনেও কেন অবিবাহিতই রয়ে গেলেন ? জানুন জবাব

  • 'ভীষ্ম পিতামহের শপথ না নিলেও আমার কপালে বিয়ের যোগ নেই ', আক্ষেপ মুকেশ খান্নার।

যে কোনও বিষয় নিয়ে সোজা সাপ্টা বক্তব্য রাখার জন্য সু-পরিচিত ‘শক্তিমান’ মুকেশ খান্না। সম্প্রতি এক সাক্ষাৎকারে 'বিবাহ ' প্রসঙ্গে নিজের মতামত ব্যক্ত করলেন অভিনেতা। চিনি জানিয়েছেন মানুষের একাধিক সম্পর্ক স্বেচ্ছায় স্থাপিত হতে পারে, কিন্তু বিবাহ নামের প্রতিষ্ঠানের সাথে আবদ্ধ হওয়াটা একান্তভাবেই দৈবযোগ, পুরোটাই ভাগ্যের ব্যাপার।

আশির দশকে মহাভারতে ভীষ্মের চরিত্রে অভিনয় করেছিলেন মুকেশ। উল্লেখ্য মহাভারতের ভীষণ পুরুষের ন্যায় নিজেও বাস্তব জীবনে চিরকুমার থেকে গেছেন অভিনেতা। ভীষ্মই কি তাঁর জীবনের অনুপ্রেরণা ? সেই কারণেই কি আজীবন বিয়ে করলেন না মুকেশ খান্না ? এই প্রশ্নও অনেকবারই তাঁকে শুনতে হয়েছে। তবে অভিনেতার জবাব,'বিবাহ দুটি পরিবারের , দুটি আত্মার মিলন। বিবাহের পরে দুটি মানুষের জীবন সম্পূর্ণ অন্য খাতে প্রবাহিত হতে থাকে। এটি সারাজীবনের বন্ধন এবং আমি ব্যক্তিগত ভাবে এই পবিত্র বন্ধনকে অত্যন্ত শ্রদ্ধা করি। কিন্তু পরম পিতা আমার কপালে তা লেখেননি, এখানে আমার আর কী বা করার থাকতে পারে'। '

তবে ভীষ্ম পিতামহকে অনুসরণ করার যোগ্যতা তাঁর এখনও হয়নি বলেই জানিয়েছেন শিল্পী। মুকেশ খান্নার কথায়-  তিনি সাধারণ মানুষ। তবে একাধিকবার সাংবাদিকদের এই একই প্রশ্নে কিছুটা হলেও বিরক্ত তিনি। জানিয়ে দিয়েছেন যদি বিয়ে হয়- তা তো সকলেই জানবেন। এটা তাঁর জীবনের ব্যক্তিগত বিষয় এবং এই নিয়ে চর্চা না-পসন্দ অভিনেতার।

ক'দিন আগেই জনপ্রিয় কপিল শর্মার কমেডি শো'তে বি আর চোপড়ার মহাভারতের কুশীলবদের রি-ইউনিয়ন হলে সেখানে যোগা না দেওয়ার কথা জানান মুকেশ খান্না। সেই নিয়ে অভিনেতা গজেন্দ্র চৌহানের সাথে তুমুল বাক-বিতণ্ডায় জড়ান বর্ষীয়ান শিল্পী। কপিল শর্মার শো'কে প্রকাশ্যে অশালীন এবং কুরুচিকর বলে কটাক্ষ করেন মুকেশ খান্না।

বন্ধ করুন