বাংলা নিউজ > বায়োস্কোপ > গাড়ি ধাওয়া করলে মিডিয়ার বিরুদ্ধে কড়া ব্যবস্থা, রিয়ার জামিনের পর জানাল মুম্বই পুলিশ
এনসিবির অফিসের সামনে ৬ সেপ্টেম্বর রিয়াকে ঘিরে সাংবাদ কর্মীরা (ফাইল ছবি) (REUTERS)
এনসিবির অফিসের সামনে ৬ সেপ্টেম্বর রিয়াকে ঘিরে সাংবাদ কর্মীরা (ফাইল ছবি) (REUTERS)

গাড়ি ধাওয়া করলে মিডিয়ার বিরুদ্ধে কড়া ব্যবস্থা, রিয়ার জামিনের পর জানাল মুম্বই পুলিশ

  • মুম্বই পুলিশ শাস্তিমূলক ব্যবস্থা নিতে চলেছে ইলেকট্রনিক মিডিয়ার বেশ কিছু সংবাদকর্মীর বিরুদ্ধে। কোনওভাবেই কারুর জীবন বিপন্ন করে গাড়ি ধাওয়া করা যাবে না, জানালেন ডেপুটি পুলিশ কমিশানার।

প্রায় একমাস বাইকুল্লা জেলেবন্দি থাকার পর বুধবার বম্বে হাইকোর্টের রায়ে জামিনে ছাড়া পেলেন সুশান্ত সিং রাজপুত মামলার সঙ্গে জড়িত মাদককাণ্ডে গ্রেফতার রিয়া চক্রবর্তী। যদিও আপতত জেলেই থাকতে হবে রিয়ার ভাই শৌভিক চক্রবর্তীকে। রিয়ার মাদকচক্রে জড়িয়ে থাকার দাবি কোর্ট না মানলেও শৌভিক যে মাদকচক্রের অংশ তা মেনে নিয়েছে বম্বে হাইকোর্ট, তাই জামিন মেলেনি। গত ৮ সেপ্টেম্বর এনসিবির হাতে গ্রেফতার হয়েছিলেন রিয়া চক্রবর্তী। 

রিয়ার জামিন মঞ্জুর হওয়ার কয়েক মুহূর্তের মধ্যেই মুম্বই পুলিশের তরফে হুঁশিয়ার করা হয় সংবাদমাধ্যমকে। জানিয়ে দেওয়া হয় কোনও সেলেব্রিটি, আইনজীবী বা যে কোনও ব্যক্তির সাক্ষাত্কার নিতে তাঁর গাড়ি ধাওয়া করলে কড়া ব্যবস্থা নেওয়া হবে সেই সাংবাদিকের বিরুদ্ধে। 

৬ সেপ্টেম্বর প্রথমবার এনসিবির জেরার মুখে পড়েছিলেন রিয়া। তৃতীয়দিন জেরার সময় সুশান্ত মৃত্যু মামলার মূল অভিযুক্তকে গ্রেফতারির কথা জানিয়ে দেন নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। এনসিবির দাবি রিয়া বৃহত্তর মাদকচক্রের অংশ, যদিও নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর দলিলে সিলমোহর দেয়নি বম্বে হাইকোর্ট। তবে এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে রিয়ার জামিনের বিরোধিতা করে আবেদন জানাবে এনসিবি। 

বূুধবার মুম্বই পুলিশের ডেপুটি কমিশানার (জোন-১) সংগ্রামসিং নিশানধর জানান, সংবাদ কর্মীরা কারুর গাড়ি ধাওয়া করতে পারে না, সেটা কোনও সেলেব্রিটি, আইনজীবী বা যে কোনও ব্যক্তিরই গাড়ি হোক না কেন- যাঁর তারা ইন্টারভিউ নিতে চায়। আপনি কোনও মানুষের জীবনকে বিপদে ফেলতে পারেন না, যে গাড়িতে আছে তাঁদেরও এবং রাস্তায় হেঁটে যাচ্ছে বা পাশের কোনও গাড়িতে যাচ্ছে তাঁদের। আপনি ওইভাবে নিজের জীবনও বিপন্ন করতে পারেন না, এটা একটা অপরাধ'। 

‘যদি এমন কিছু ঘটে, তাহলে কড়া ব্যবস্থা নেওয়া হবে শুধু ড্রাইভারের বিরুদ্ধে নয়, যে ব্যক্তি তাকে সেই কাজে প্ররোচণা দিচ্ছে তাঁর বিরুদ্ধেও’, যোগ করেন মুম্বই পুলিশের ডেপুটি কমিশানার। নাম প্রকাশে অনিচ্ছুক এক আইপিএস অফিসার জানিয়েছেন- ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি রিয়া চক্রবর্তী এবং এনসিবির জেরায় ডেকে পাঠানো আরও বেশ কয়েকজনের গাড়ি ধাওয়া করা এবং তাঁদের ব্যতিব্যস্ত করে তোলা ইলেকট্রনিক মিডিয়ার সঙ্গে যুক্ত সংবাদ কর্মীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে’।

 

বাইকুল্লা জেল থেকে বার হচ্ছে রিয়ার গাড়ি
বাইকুল্লা জেল থেকে বার হচ্ছে রিয়ার গাড়ি (PTI)

গতকাল সকাল ১১টা নাগাদ রিয়ার শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর করে বম্বে হাইকোর্ট। এরপর বিকালে বাইকুল্লা জেল থেকে ছাড়া পান রিয়া। এদিন রিয়ার গাড়ির কাঁচ ছিল কাগজ দিয়ে ঢাকা। রিয়ার ঝলক যাতে ক্যামেরাবন্দি না হয়, সে ব্যাপারে ততপর ছিল টিম রিয়া। 

 

রিয়ার জামিন মঞ্জুরির পর তাঁর আইনজীবী সতীশ মানেসিন্ধে জানান, ‘রিয়ার গ্রেফতারি ও হেফাজত সম্পূর্ণ অযাচিত এবং আইনের নাগালের বাইরে। রিয়ার পিছনে যেভাবে তিনটি কেন্দ্রীয় সংস্থা - সিবিআই, ইডি এবং এনসিবি পড়ে গিয়েছে, তা শেষ হওয়া উচিত। আমরা সত্যের প্রতি দায়বদ্ধ। সত্যমেব জয়তে।’

বন্ধ করুন