বাংলা নিউজ > বায়োস্কোপ > Lagaan Reunion: ভার্চুয়ালি সমাবেশে আমির, পল, ব়্যাচেলরা! ছবি দিলেন এআর রহমান
লগান রিইউনিয়ন
লগান রিইউনিয়ন

Lagaan Reunion: ভার্চুয়ালি সমাবেশে আমির, পল, ব়্যাচেলরা! ছবি দিলেন এআর রহমান

  • ছবিতে আমির খান, পল ব্ল্যাকথ্রোন, ব়্যাচেল শেলি, পরিচালক আশুতোষ গোয়ায়েরকের, অভিনেত্রী সুহাসিনী মুলে, প্রদীপ রাওয়াত, যশপাল শর্মা সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

‘লগান’এর ২০ বছরের বর্ষপূর্তি। ছবির অন্যান্য সহ অভিনেতাদের সঙ্গে ভিডিয়ো কলে মুহূর্তকে উদযাপন করলেন অভিনেতা আমির খান। এই রি-ইউনিয়ান ভিডিয়ো কলে উপস্থিত ছিলেন অভিনেতা পল ব্ল্যাকথ্রোন, ব়্যাচেল শেলি এবং ছবির অন্যান্য অভিনেতারা। বিশেষ রিইউনিয়নের মুহূর্তের ছবি সামাজিক মাধ্যমে শেয়ার করেন গায়ক এআর রহমান।

ছবিতে আমির খান, পল ব্ল্যাকথ্রোন, ব়্যাচেল শেলি, পরিচালক আশুতোষ গোয়ায়েরকের, অভিনেত্রী সুহাসিনী মুলে, প্রদীপ রাওয়াত, যশপাল শর্মা, অখিলেন্দ্র মিশ্রা এবং এআর রহমানকে দেখা গেছে। লগানের প্রধান মহিলা চরিত্রে গ্রেসি সিং সমাবেশে অনুপস্থিত ছিলেন। 

রহমান ইনস্টাগ্রামে ছবি শেয়ার করে ক্যাপশনে লেখেন, ‘লগানের ২০ বছর, আবেগতাড়িত এবং গর্বিত দল’।

যদিও রহমান তাঁদের কথোপকথন সম্পর্কে বিস্তারিত কিছু জানাননি। তবে অনুরাগীরা শীঘ্রই ইউটিউবে এটা দেখতে পাবে। স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্স সম্প্রতি ঘোষণা করেছে, তারা লগান-এর রিইউনিয়ন স্পেশ্যাল ‘চালে চালো লগান (Chale Chalo Lagaan)’ স্ট্রিমিং করবে। তাঁদের ইউটিউব চ্যানেল ‘Once Upon an Impossible Dream’-এ তে।

আমির জানিয়েছেন, লগানের স্পেশ্য়াল ডিজিটাল রিইউনিয়নে উপস্থিত থাকবেন তিনি। তাঁদের টিম একটি স্পেশ্যাল ভিডিয়ো শেয়ার করেছেন। আমিরকে সেই ভিডিয়োর জন্য ধন্যবাদ জানাতে দেখা গেছে। 

২০০১ সালের ১৫ জুন। বড়পর্দায় মুক্তি পেয়েছিল 'লগান'। ছবিতে ভুবনের চরিত্রে অভিনয় করেছিলেন আমির। বিশাল বাজেট, ছ'ছটি গান, ব্রিটিশ সাম্রাজ্যের অধীনে থাকা ভারতের ছবি তুলে ধরা হয়েছিল। ক্যাপ্টেন রাসেলের ভূমিকায় অভিনয় করেছেন পল, যে আমিরকে ক্রিকেট ম্য়াচের জন্য চ্যালেঞ্জ করেছিল। ক্যাপ্টেন রাসেলের বোন এলিজাবেথের ভূমিকায় অভিনয় করেছেন ব়্যাচেল, যে ভুবনকে খেলাটা শিখতে সাহায্য করেছিল।

সমালোচনার দিক থেকে এবং বাণিজ্য়িক দিক থেকে সফলতা অর্জন করেছিল 'লগান'। ২০০২ সালে অ্যাকাদেমি পুরস্কারে নমিনেশন পেয়েছিল এই ছবি। 'সেরা বিদেশি ভাষার ছবি ক্যাটাগরি (Best Foreign Language Film)তে পুরস্কৃত হয়েছিল এই ছবি। সিনেমাটি আটটি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও জিতেছে।

 

বন্ধ করুন