বাংলা নিউজ > বায়োস্কোপ > দীর্ঘ ৮ বছর কাজ করেছেন A R রহমানের সঙ্গে, জনপ্রিয় সঙ্গীত পরিচালক জুটি ‘রাজ-কোটি’র রাজ আর নেই

দীর্ঘ ৮ বছর কাজ করেছেন A R রহমানের সঙ্গে, জনপ্রিয় সঙ্গীত পরিচালক জুটি ‘রাজ-কোটি’র রাজ আর নেই

প্রয়াত দক্ষিণের জনপ্রিয় সঙ্গীত পরিচালক রাজ

প্রসঙ্গত রাজের পুরো নাম থোটাকুরা সোমরাজু। বহু ব্লকবাস্টার ছবির সঙ্গীত পরিচালনা করেছেন রাজ-কোটি জুটি। রাজ খ্যতনামা শিল্পী এ আর রহমানের কীবোর্ড প্রোগ্রামার হিসেবে কাজ করেছেন প্রায় ৮ বছর। এ আর রহমান রাজ-কোটিকে নিজের ভাইয়ের চোখেই দেখতেন।

বিনোদন দুনিয়ায় ফের একটা খারাপ খবর। প্রয়াত দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির খ্যাতনামা সঙ্গীত পরিচালক রাজ। ২১ মার্চ, রবিবার হায়দরাবাদেই তাঁর মৃত্যু হয়েছে বলে খবর। সঙ্গীত পরিচালকের আকষ্মিক মৃত্যুতে দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে শোকের ছায়া নেমে এসেছে। সুরকার বন্ধু কোটির সঙ্গে মিলিতভাবে সঙ্গীত পরিচালক হিসাবে কাজ করতেন রাজ। তাঁদের জুটি ‘রাজ-কোটি’ হিসাবেই জনপ্রিয় ছিল।

প্রসঙ্গত রাজের পুরো নাম থোটাকুরা সোমরাজু। বহু ব্লকবাস্টার ছবির সঙ্গীত পরিচালনা করেছেন রাজ-কোটি জুটি। রাজ খ্যতনামা শিল্পী এ আর রহমানের কীবোর্ড প্রোগ্রামার হিসেবে কাজ করেছেন প্রায় ৮ বছর। এ আর রহমান রাজ-কোটিকে নিজের ভাইয়ের চোখেই দেখতেন।

আরও পড়ুন-দুর্ঘটনায় মৃত সুচন্দ্রা দাশগুপ্ত, অভিনেত্রীর মৃত্যুতে কী বলছে ‘গৌরী এলো’ টিম?

আরও পড়ুন-লরির চাকায় পিষে মৃত্যু অভিনেত্রী সুচন্দ্রার, শেষ কী কথা হয়েছিল? মুখ খুললেন স্বামী

<p>সঙ্গীত পরিচালক রাজ</p>

সঙ্গীত পরিচালক রাজ

রাজ সঙ্গীত পরিচালনা এবং অর্কেস্ট্রায় নোট দেওয়ার জন্য পরিচিত ছিলেন বলে জানিয়েছেন তাঁর সুরকার বন্ধু কোটি। তবে, কোটি তাঁর সমস্ত গানের রচনায় রাজকে সমান কৃতিত্ব দিয়েছেন। তিনি বলেছেন, যে তাঁদের প্রতিটি গানের কৃতিত্বে দুজনেরই সমান অংশ রয়েছে।

কর্মজীবনে, রাজ-কোটি প্রায় ১৮০টি ছবির সঙ্গীত পরিচালক হিসাবে কাজ করেছেন। তাঁদের ৩০০০টি গানের মধ্যে প্রায় ২,৫০০টি গান গেয়েছেন জনপ্রিয় গায়ক এসপি বালাসুব্রহ্মণ্যম এবং কে এস চিত্রা। রাজ এবং কোটি ১৯৯৪ সালে নাগার্জুনের ‘হ্যালো’ ব্রাদারের জন্য সেরা সঙ্গীত পরিচালকের জন্য ‘নন্দী’ পুরস্কার পান। মাঝে অবশ্য রাজ-কোটি জুটি ভেঙে গিয়েছিল। তবে সম্প্রতি একটি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে এই জুটি ফের একসঙ্গে ফেরার কথা ঘোষণা করেছিলেন। তবে তারই মাঝে সঙ্গীত পরিচালক রাজের আকষ্মিক মৃত্যুতে শোকস্তব্ধ দক্ষিণের ফিল্ম ইন্ডাস্ট্রি। রাজের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দক্ষিণী বহু গীতিকার, গায়ক, ফিল্ম নির্মাতা ও অভিনেতারা।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বায়োস্কোপ খবর

Latest News

গরমে আপনাকে সুস্থ রাখবে কাঁচা আম, জানুন এটি খাওয়ার ৯টি উপকারিতা সর্বাধিক রান ও উইকেট, সব থেকে বেশি ছয়, গ্রুপ লিগের শেষে বিশ্বকাপের সব পরিসংখ্যান ‘আমি কোনও দলে নেই’, মমতা বেরোতেই বললেন BJPর রাজ্যসভার সদস্য অনন্ত মহারাজ সলমনের কোলে থাকা ছেলেটির সামনে বিয়ে, তাও ভিন্ন ধর্মে, বাবা হিরে ব্যবসায়ী, চেনেন? অনলাইন ব্যাঙ্কিং প্রতারণা রুখতে এবার কেন্দ্রের অস্ত্র ১৬০ ফোন নম্বর সিরিজ বাতিল স্নিকারও আকর্ষণীয় ফ্যাশন হয়ে উঠতে পারে, দেখিয়ে দিলেন তরুণ! রোজগারও বিরাট সরাসরি সংঘাতে জড়াল বাম–কংগ্রেস, দুই আসনে প্রার্থী ঘোষণা করতেই জোটে জট ‘ওদের দুজন’কে…', বন্ধুর সঙ্গে প্রাক্তন প্রিয়াঙ্কার বিয়ের চর্চা,মুখ খুললেন সায়ন্ত বয়স্ক মানুষের দেখাশোনায় এগিয়ে আসছে রোবট, প্রযুক্তির ব্যবহারে কমছে বিপদ কোচবিহারে BJP কর্মীকে ২০ জন মিলে ধর্ষণ করেছে, FIR নিচ্ছে না পুলিশ: বিপ্লব দেব

T20 WC 2024

ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.