বাংলা নিউজ > বায়োস্কোপ > খুনের হুমকি মুরলীধরনের বায়োপিকের পরিচালককে
মুথাইয়া মুরলীধরন
মুথাইয়া মুরলীধরন

খুনের হুমকি মুরলীধরনের বায়োপিকের পরিচালককে

  • মুরলীর বায়োপিক থেকে বিজয় সেতুপতি সরে দাঁড়ানোর পরেও বিতর্ক থামছে না। এবার খুনের হুমকি পরিচালককে।

কিছুদিন আগেই ঘোষনা করা হয়েছিল কিংবদন্তী স্পিনার তথা টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বাধিক উইকেট সংগ্রাহক শ্রীলঙ্কার প্রাক্তন স্পিনার মুথাইয়া মুরলীধরনের বায়োপিক '৮০০'। মূল চরিত্রে অভিনয় করবেন তামিল অভিনেতা বিজয় সেতুপতি। শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার টেস্টে ৮০০ উইকেটের মালিক। তার ধারেকাছে কেউ নেই আর কোন বোলার।

এই ঘটনাকে মূল ফোকাস করেই মুরলিকে নিয়ে সিনেমা তৈরি করছেন বিখ্যাত তামিল পরিচালক সেনু রামস্বামী। '৮০০' নামক এই ছবি বানাতে গিয়ে রামস্বামী পড়েছেন তোপের মুখে। হত্যার হুমকি পর্যন্ত দেওয়া হয়েছে তাকে।

তামিলদের কাছে বা বলা ভাল তামিলদের একাংশ মুরলীকে 'বিশ্বাসঘাতক' ভাবেন। অভিযোগ, মুরলী কখনই তাদের বিরুদ্ধে শ্রীলঙ্কা সরকারের অত্যাচারের প্রতিবাদ করেননি। উল্টে দেশের সরকারকে সমর্থন করেছেন। ২০০৯ সালে তামিলদের সঙ্গে সেনাবাহিনীর যুদ্ধ শেষ হওয়ার পর মুরলীর একটি বিবৃতি নিয়ে এখনও বিতর্ক হয়। অনেকে বলেছিলেন মুরলী নাকি বলেছিলেন, তামিলদের মৃত্যুতে তিনি খুশি! সম্প্রতি এক খোলা চিঠি লিখে মুরলী এই অভিযোগ অস্বীকার করেছেন এবং জানিয়েছেন তার বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে।

এসব কারনেই তামিলরা চায়না, মুরলিকে নিয়ে সিনেমা হোক। এই সিনেমায় অভিনয়ের কথা ছিল ভারতের তামিল তারকা বিজয় সেতুপতির। সেতুপতি সিনেমায় অভিনয় করতে রাজি হওয়ার পর তার মেয়েকেও ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে সামাজিক মাধ্যমে। পরে স্বয়ং মুরলীধরনের অনুরোধেই সিনেমা থেকে সরে দাঁড়ান সেতুপতি। এরপর টার্গেট করা হয়েছে সেনু রামস্বামীকে। সোশ্যাল সাইটে তাকে ক্রমাগত খুনের হুমকি দেওয়া হচ্ছে!

পরিচালক টুইট করে জানিয়েছেন 'আমার জীবন এখন হুমকির মুখে। মুখ্যমন্ত্রী মহোদয়ের সাহায্য করা উচিত। অনেকের মতো আমিও অভিনেতা বিজয় সেতুপাতিকে "৮০০" সিনেমা থেকে সরে দাঁড়ানোর অনুরোধ করি। তার মেয়ের মতো আমিও হুমকি পাচ্ছি। প্রকাশের অযোগ্য ভাষা ব্যবহার করা হচ্ছে। হোয়াটসঅ্যাপও খুলতে পারছি না। চেন্নাই পুলিশের কাছে অভিযোগ করেছি।'

বন্ধ করুন