বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘আমার শরীর নিখুঁত নয়, দাগ-চিহ্নে ভরা’, মাতৃত্বের অনুভূতি নিয়ে অকপট স্বস্তিকা
মেয়ে অন্বেষার সঙ্গে স্বস্তিকা
মেয়ে অন্বেষার সঙ্গে স্বস্তিকা

‘আমার শরীর নিখুঁত নয়, দাগ-চিহ্নে ভরা’, মাতৃত্বের অনুভূতি নিয়ে অকপট স্বস্তিকা

  • বিতর্কের আঁচ সন্তানদের গায়ে লাগতে দেননি। সন্তানকে ঘিরেই তাঁদের জগত সাজিয়েছেন সিঙ্গেল মাদার স্বস্তিকা মুখোপাধ্যায়।

আজ মাতৃ দিবস। মায়েদের দিন। সামাজিক মাধ্যমে মায়ের সঙ্গে ছবি পোস্ট করে ভালোবাসায় ভরিয়ে দিচ্ছেন তারকা থেকে সাধারণ মানুষ। মা হওয়ার পর মেয়েদের শরীরে যে সমস্ত বদল আসে তা নিয়ে বরাবরই খোলাখুলি ভাবে কথা বলেছেন স্বস্তিকা। এ দিন নেটমাধ্যমে পোস্ট করে সেই সকল মায়েদের সেলাম ঠুকেছেন অভিনেত্রী, যারা গায়ে স্ট্রেচ মার্ক, খুঁত শরীর নিয়েও মা হওয়াটা শ্রেষ্ট পাওনা বলে মনে করেন।

এ দিন সামাজিক মাধ্যমে দুটি ছবি পোস্ট করে অভিনেত্রী লিখেছেন, ‘এক শিশুকে আমার মধ্যে লালন করি। আমি একটা বাচ্চাকে বুকে নিয়ে শুয়েছি। বমি, তাঁর মলত্যাগ সবকিছু সামলে রাতের পর রাত চেয়ারে বসে জেগে কাটিয়েছি। আমার শরীর নিখুঁত নয়, দাগ ও চিহ্নে ভরা। কিন্তু আমি যখন আয়নাযর দিকে তাকাই তখন একজন মাকে দেখতে পাই, এর চেয়ে বড় সম্মান বা আশীর্বাদ আর কিছু নেই।’ আরও পড়ুন: Mothers Day 2022: প্রসেনজিৎ-দেব-মিমি থেকে শ্রাবন্তীরা, মায়েদের সঙ্গে টলি তারকারা

অভিনেত্রী যে ছবি দুটি পোস্ট করেছেন তার সঙ্গে নিজের মিল খুঁজে পান বলে জানিয়েছেন। অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ের একমাত্র মেয়ে অন্বেষা। মেয়ের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তাঁর। ২০০৭ সালে প্রমিত সেনের সঙ্গে বিচ্ছেদের পর মেয়েকে একা হাতে মানুষ করছেন স্বস্তিকা। তাই মেয়ে অন্বেষার কাছে স্বস্তিকাই তাঁর মা এবং বাবা।

বন্ধ করুন