বাংলা নিউজ > বায়োস্কোপ > Madan Mitra: নচিকেতার সঙ্গে গলা মেলালেন মদন মিত্র! আসছে 'খেলার গান'
বহু বছর ধরে দারুন বন্ধুত্ব মদন মিত্র এবং নচিকেতার। (ছবি সৌজন্যে - ফেসবুক)

Madan Mitra: নচিকেতার সঙ্গে গলা মেলালেন মদন মিত্র! আসছে 'খেলার গান'

  • নচিকেতার সঙ্গে জুটি বাঁধলেন মদন মিত্র।মেলালেন গলা। শীঘ্রই মুক্তি পাচ্ছে নচিকেতা-মদন ডুয়েট-এর ‘খেলার গান'। 

বাংলা জীবনমুখী গানের খোলনলচে পাল্টে দিয়েছিলেন তিনি। দু'দশক পেরিয়েও নচিকেতার গাওয়া 'নীলাঞ্জনা' আজও তুফান তোলে বাঙালি যুবকদের হৃদয়ে। অন্যদিকে আরেকজন তথাকথিত রাজনীতি গাইডবুকের ছক ভেঙেছেন হেলায়। তিনি মদন মিত্র। দাপুটে রাজনীতিবিদ হয়েও মিউজিক ভিডিয়োতে অংশগ্ৰহণ করা থেকে শুরু করে র‍্যাপ গাওয়া সবকিছুতেই আছেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়, 'কালারফুল বয়'। এবার এই নচিকেতা-মদন জুটি গলা মেলালেন একসঙ্গে। গাইলেন 'খেলার গান'! তাঁদের এই ডুয়েট মুক্তি পেতে চলেছে ১৬ ডিসেম্বর।

মূলত, কলকাতা পুরভোটে তৃণমূলের প্রচারের লক্ষ্যেই এই গান পেশ করা হবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে এর আগেও গান গেয়েছেন মদন মিত্র। তুমুল ভাইরাল হয়েছিল তাঁর 'ইন্ডিয়া ওয়ানা হার বেটিয়া' গানের ভিডিয়ো। এরপর প্রকাশ্যে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর দলের অন্যতম সদস্য মদনকে রবীন্দ্রসংগীতও গাইতে বলেছিলেন। সেকথাও রেখেছেন ‘এম এম’। আসন্ন পুরভোটে তৃণমূলের প্রচারের লক্ষ্যে এই গানে গলা মিলিয়েছেন তিনি। জানা গেছে, গানের প্রথমে একটি ভাষ্যপাঠ করেছেন তিনি। এরপরে এই গানটি গেয়েছেন নচিকেতা। কলকাতা পুরসভার ভোটের প্রচারে এই উদ্যোগ বলে জানা গিয়েছে। একটি ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে এই গান।

প্রধানত, এই ডুয়েটের উৎসে রয়েছে অভিজিৎ পালের ভাবনা। তা কীভাবে সম্ভব হল ব্যাপারটা? অভিজিৎবাবু জানান, গানটা তিনিই শুনিয়েছিলেন 'মদনদা'-কে। শোনামাত্রই তিনি বলেছিলেন খুবই ভালো সুর, কথা। তারপর নচিকেতা-ই মদনদাকে শিখিয়ে দিয়েছিলেন যে কীভাবে তাঁর লাইনগুলি পাঠ করতে হবে। ঠিক সেভাবেই মদন মিত্র পাঠ করেছেন, জোর গলায় জানালেন অভিজিৎ পাল। তবে তাঁর কথাতেই আরও জানা গেল নচিকেতার সঙ্গে গান গাইতে হবে শুনে নাকি প্রথমে যথেষ্ট অবাকই হয়েছিলেন মদন মিত্র।

বন্ধ করুন