বাড়ি > বায়োস্কোপ > 'সুশান্ত, রিয়াকে সাপ্লাই করা হয়েছে ড্রাগ,খোঁজ পেয়েছে ইডি',তদন্তে যোগ দিয়ে জানালেন NCB ডিরেক্টর
সুশান্ত সিং রাজপুত ও রিয়া চক্রবর্তী 
সুশান্ত সিং রাজপুত ও রিয়া চক্রবর্তী 

'সুশান্ত, রিয়াকে সাপ্লাই করা হয়েছে ড্রাগ,খোঁজ পেয়েছে ইডি',তদন্তে যোগ দিয়ে জানালেন NCB ডিরেক্টর

  • ইডির অনুরোধে সুশান্তের মৃত্যুর তদন্তে যোগ দিল তৃতীয় কেন্দ্রীয় সংস্থা নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। 
  • সুশান্তের মৃত্যুর সঙ্গে মাদক যোগ রয়েছে কিনা খতিয়ে দেখবে NCB। 

মঙ্গলবারই সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তে যুক্ত এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের টিম হদিশ পায় মাদক চক্রের সঙ্গে যোগ রয়েছে এই মামলার মূল অভিযুক্ত রিয়া চক্রবর্তীর। সেই সংক্রান্ত তথ্য সিবিআই এবং নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর সঙ্গে গতকালই ভাগ করে নেয় ইডি। চব্বিশ ঘন্টার মধ্যে আনুষ্ঠানিকভাবে সুশান্তের মৃত্যু তদন্তে যোগ দিল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। দেশের এই কেন্দ্রীয় সংস্থাই ড্রাগ সংক্রান্ত যাবতীয় মামলার মূল দায়িত্বে রয়েছে। সুশান্তের মৃত্যু সংক্রান্ত আর্থিক তছরুপের দিকটা খতিয়ে দেখছে ইডি, মৃত্যুর তদন্ত করছে সিবিআই। এবার তদন্তে যোগ ছিল তৃতীয় কেন্দ্রীয় সংস্থা। 

ইডির তরফে চিঠি লিখে এই তদন্তে যোগ দেওয়ার জন্য অনুরোধ জানানো হয় এনসিবিকে। তা গ্রহণ করেছেন এই কেন্দ্রীয় সংস্থা। বুধবার এনসিবি প্রধান রাকেশ আস্তানা জানান, ‘আমার ইডির তরফে একটি চিঠি পেয়েছি মঙ্গলবার সন্ধ্যায় যেখানে  বলা হয়েছে তাঁরা নিজেদের তদন্তে আর্থিক তছরুপের দিকটা খতিয়ে দেখবার সময় খোঁজ পেয়েছে রিয়া এবং সুশান্তকে ড্রাগের জোগান দেওয়া হত। এবার এনসিবির একটি টিম তদন্ত করবে এবং এর সঙ্গে জড়িত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করবে’। 

ইডি সূত্রের খবর তদন্তের সময়, রিয়ার ট্যালেন্ট ম্যানেজার জয়া সাহার সঙ্গে নিষিদ্ধ ড্রাগ নিয়ে রিয়ার আলোচনার প্রমাণ পেয়েছে। এছাড়াও এক চর্চিত ড্রাগ ডিলারের সঙ্গেও রিয়ার কথোপকথনের প্রমাণ মিলেছে। ইতিমধ্যেই এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ইডি তলব করেছে জয়া সাহাকে। অন্যদিকে মুম্বইতে তদন্তের ছয় নম্বর দিনেও সুশান্তের সহকর্মী সিদ্ধার্থ পিঠানি, রাঁধুনি নীরজের জিজ্ঞাসাবাদ চলছে ডিআরডিও গেস্ট হাউজে। 

মাদক সংক্রান্ত তথ্য খতিয়ে দেখছে এনসিবি। ইতিমধ্যেই সব ডকুমেন্ট হাতে পেয়েছে এনসিবি। সুশান্তের সঙ্গে মাদকের যোগ আছে কিনা তা খতিয়ে দেখবে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। আপতত প্রাথমিক তদন্ত করছে তাঁরা, কিন্তু উপযুক্ত প্রমাণ মিললে রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে পৃথক মামলা দায়ের করবে এনসিবি। আজ সন্ধ্যার মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো বলে খবর রিপাবলিক মিডিয়া সূত্রে। 

বন্ধ করুন