বাংলা নিউজ > বায়োস্কোপ > Naseeruddin Shah: ‘যেভাবে দিন দিন বিদ্বেষ…’, মোদীর মাথায় মুসলিমদের ফেজ টুপি দেখতে চান নাসিরুদ্দিন

Naseeruddin Shah: ‘যেভাবে দিন দিন বিদ্বেষ…’, মোদীর মাথায় মুসলিমদের ফেজ টুপি দেখতে চান নাসিরুদ্দিন

তৃতীয়বার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কী বলছেন নাসিরুদ্দিন শাহ?

নিজের রাজনৈতিক মতামত দিতে কখনোই দ্বিধা করেন না নাসিরুদ্দিন। এবারে মুখ খুললেন মোদি ৩.০ মন্ত্রিসভায় কোনও মুসলিম প্রতিনিধিত্ব না থাকা নিয়ে। মোদীর মাথায় মুসলিমদের ফেজ টুপি দেখার ইচ্ছেপ্রকাশ বর্ষীয়ান অভিনেতার। 

চলতি বছরের লোকসভা ভোটে বড় সাফল্য পেয়েছ এনডিএ জোট। তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন নরেন্দ্র মোদী। তাঁর শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির ছিলেন শাহরুখ, সলমন, অক্ষয়রা। সম্প্রতি The Wire-এর সাথে সাক্ষাত্কারে বর্ষীয়ান অভিনেতা নাসিরুদ্দিন শাহ মোদীর তৃতীয়বার প্রধানমন্ত্রী হওয়া নিয়ে দিলেন প্রতিক্রিয়া। 

ভারতের ইতিহাসে পরপর ৩বার প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে ইতিহাস গড়েছেন তিনি। তবে মোদি ৩.০ মন্ত্রিসভায় কোনও মুসলিম প্রতিনিধিত্ব নেই। এই  নিয়ে প্রশ্ন করা হলে নাসিরুদ্দিন শাহ বলেন, ‘এটা হতাশাজনক, তবে অবাক হওয়ার মতো নয়। মুসলমানদের প্রতি বিদ্বেষ যেন চরম আকার ধারণ করেছে... হামিদ আনসারি (প্রাক্তন উপরাষ্ট্রপতি) বলেছিলেন, দেশের মুসলিমদের মধ্যে আতঙ্ক তৈরি হচ্ছে। এটি এমন কিছু যা আমাদের অর্জন করতে হবে। এটি কেবল হিন্দু বা মুসলমানরা করতে পারবে না। এটা এমন কিছু যা আমাদের একসঙ্গে করতে হবে।’

আরও পড়ুন: প্রথম জামাইষষ্ঠী! শ্বশুর বাড়িতে স্বর্ণেন্দু, কী খাবার দিলেন পাতে শ্রুতির মা?

আরও পড়ুন: ‘ঝড়-বৃষ্টি, ৪৫ ডিগ্রি টেম্পারেচার, অ্যাকসিডেন্ট…’! বহুরূপীর মুক্তি নিয়ে বড় আপডেট দিলেন শিবপ্রসাদ

নিজের রাজনৈতিক মতামত দিতে কখনোই দ্বিধা করেন না নাসিরুদ্দিন।  ‘মোদী মনে হয় মাথা ঢাকতে পছন্দ করেন না। আমি তাঁকে একদিন মাথায় স্কালক্যাপ  (ফেজের টুপি) পরে দেখতে চাই। একটি অনুষ্ঠানে (২০১১ সালে) যেখানে মৌলবীরা তাকে একটি স্কালক্যাপ উপহার দিয়েছিলেন, আর তিনি সেটা পরতে অস্বীকার করেছিলেন। সেই স্মৃতি ভোলার নয়। তবে উনি যদি কখনো পরেন, তাহলে বার্তা আসবে, 'আমি আপনাদের থেকে আলাদা নই'। আপনি এবং আমি একই দেশের নাগরিক। আপনাদের প্রতি আমার কোনো বিতৃষ্ণা নেই। তিনি যদি এ দেশের মুসলমানদের এ ব্যাপারে রাজি করান, আমি মনে করি তাহলে ব্যাপারটা সহায়ক হবে।’

আরও পড়ুন: ‘আমার বা তথাগতর কারওরই…’! ৯ বছরের বিবাহিত জীবনে কেন নেননি সন্তান, জবাব দেবলীনার

আরও পড়ুন: ‘অরক্ষিত যৌন মিলন করেন…’, কখনও লিপ কিস, কখনও বসছেন কোলে, কী ইঙ্গিত সুদীপ-পত্নী পৃথার?

প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর পরে টানা তৃতীয় মেয়াদে জয়ী হলেন মোদী। গত ৫ জুন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) সর্বসম্মতিক্রমে নরেন্দ্র মোদিকে তাঁদের নেতা নির্বাচিত করার প্রস্তাব পাস করে। গত ৯ জুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন তিনি। 

কাজের সূত্রে, নাসিরুদ্দিনকে এরপর দেখা যাবে মহারাগ্নি সিনেমাতে। এতে আরও রয়েছেন কাজল ও প্রভু দেবা। রয়েছেন বাংলার যিশু সেনগুপ্তও। 

বায়োস্কোপ খবর

Latest News

এটায় নাক গলাবেন না! বাংলাদেশ নিয়ে মুখ খোলায় মমতাকে সংবিধানের পাঠ দিলেন জয়শংকররা কবে পালিত হবে এবার নাগ পঞ্চমী? কালসর্প দোষ দূর করতে কীভাবে করবেন নাগ দেবতার পুজো প্রাক্তন বিচারপতি সুশান্ত চট্টোপাধ্য়ায় প্রয়াত, শোক প্রকাশ মমতার ঐশ্বর্য-অভিষেকের বিচ্ছেদের গুঞ্জনের মাঝে ভাইরাল 'সুখী' বচ্চন পরিবারের ছবি কোথায় বঞ্চনা? বাজেটে বাংলার রেলে বিরাট বরাদ্দ, দেশের মধ্যে চতুর্থ, রইল তালিকা 'আলাদা আবেগ কাজ করছে...' মহানায়ক সম্মানে সম্মানিত শুভাশিস মুখোপাধ্যায় ভেঙে চুরমার করা হয়েছে স্টেশন, কেঁদে ফেললেন হাসিনা, 'আমার জন্য মেট্রো বানিয়েছি?' দুর্গাপুজোর পর খুলে যেতে পারে হলং বনবাংলো, বিধানসভায় নতুন তথ্য দিলেন মন্ত্রী ধোনির মতো হেলিকপ্টার শট হাঁকালেও, তাতে নিজস্বতা যোগ করে চমকে দিলেন রশিদ- ভিডিয়ো মিটিংয়ের পরেও বহাল রাহুলের উপর ব্যান! কী ঘোষণা করল ডিরেক্টরস গিল্ড?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.