বাংলা নিউজ > বায়োস্কোপ > Ratna Pathak Shah: ‘প্রকৃত গল্পের অভাব!’, টুকে চলে বলিউড থিওরিকেই সমর্থন করলেন নাসির-পত্নী রত্না?

Ratna Pathak Shah: ‘প্রকৃত গল্পের অভাব!’, টুকে চলে বলিউড থিওরিকেই সমর্থন করলেন নাসির-পত্নী রত্না?

ধক ধক মুক্তির অপেক্ষায় নাসিরুদ্দিনের স্ত্রী রত্না পাঠক শাহ।

‘ধক ধক’ সিনেমার জন্য ৬৫ বছর বয়সে এসে বাইক চালানো শিখেছেন রত্না পাঠক শাহ। ১৩ অক্টোবর মুক্তি পেতে চলেছে ছবিখানা। তার আগে এক সাক্ষাৎকারে বিস্ফোরক মন্তব্য অভিনেত্রীর। বললেন, ‘ফ্রেম-বাই-ফ্রেম কপি’।

দিয়া মির্জা, ফাতিমা সানা শেখ এবং সঞ্জনা সাঙ্ঘীর সঙ্গে ‘ধক ধক’ মুক্তির অপেক্ষায় আছেন অভিনেত্রী রত্না পাঠক শাহ। থিয়েটার, টেলিভিশন, সিনেমা, ওটিটি-- বিনোদনের সব মাধ্যমে সফলভাবে কাজ করেছেন তিনি। তবে সম্প্রতিই তাঁকে বলতে শোনা গেল বলিউডে ‘প্রকৃত গল্প’-এর বড়ই অভাব। 

ফিল্ম কম্প্যানিয়নের সঙ্গে সাক্ষাৎকারে রত্না বললেন, ‘বহুদিন বলিউডে কোনও প্রকৃতক লেখক ছিল না। অন্তত ৮০-৯০-এর দশকে। আমি কেবল হলিউডের সিনেমাগুলির সাধারণ কপি দেখেছি। যা মানুষ অরিজিন্যাল হিসেবে দেখেছে।’ এখানেই থেমে না থেকে নাসিরুদ্দিন শাহের স্ত্রী আরও যোগ করেন, ‘দুর্ভাগ্যবশত আমাদের কিছু 'সুপরিচিত চলচ্চিত্র' আক্ষরিক অর্থে ফ্রেম-বাই-ফ্রেম কপি।’

রত্না মনে করেন, বর্তমান সময়ে ভারতীয় দর্শকদের কাছে ওটিটি-র জনপ্রিয়তার ফলে সৃজনশীলতা তুলে ধরা খানিক সহজ হয়েছে। 

‘ধক ধক’ সিনেমার জন্য ৬৫ বছর বয়সে এসে বাইক চালানো শিখেছেন রত্না পাঠক শাহ। সেই প্রসঙ্গে বর্ষীয়ান অভিনেত্রী জানালেন, ‘আমি অনেকবার স্বপ্নে বাইক চালিয়েছি। আমি বাইক রাইডারদের দিকে তাকাতাম এবং ভাবতাম যে একদিন আমিও বাইক চালাব। কিন্তু আমি জানতাম না যে, ৬৫ বছর বয়সে আমাকে বাইক চালাতে হবে।’

১৩ অক্টোবর সিনেমা হলে রিলিজ করছে ‘ধক ধক’। ছবিটি চারজন মহিলাকে ঘিরে আবর্তিত হয়েছে যারা সাহসিকতার সঙ্গে বিশ্বের সর্বোচ্চ মোটরযোগ্য পাসে একটি রোডট্রিপ করেন। ছবিটি লিখেছেন ও পরিচালনা করেছেন ফ্রেডি এবং শ্রীকান্ত বশির-খ্যাত তরুণ দুদেজা।

বিতর্কিত মন্তব্য করে প্রায়ই খবরে আসেন নাসিরুদ্দিন শাহ। স্পষ্ট কথা বলতে ছাড়েন না রত্না-ও। যদিও বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়া ট্রোল, হুমকি এত বাড়ছে যে মাঝে মাঝে চিন্তাতেই পড়েন তিনি। এর আগে এক সাক্ষাৎকারে তাঁকে বলতে শোনা গিয়েছিল, ‘মাঝে মাঝে ভয় লাগে এই বুঝি বাড়িতে পাথর পড়বে। তাছাড়া কাজ পেতেও তো সমস্যা হচ্ছে। এদিকে দুনিয়ায় কী ভুল হচ্ছে সেটা যদি কেউ আঙুল দিয়ে না দেখায় তাহলেও তো মুশকিল। কীভাবেই বা সমাজের উন্নতি হবে।’

আরআরআর-কে 'রিগ্রেসিভ' বলে অভিহিত করেও বিতর্কে জড়িয়েছিলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় সেইসময় কম ট্রোল হয়নি তাঁকে ঘিরে। তবে স্পষ্টবক্তার স্বভাব অবশ্য তাতে একটুও বদলায়নি!

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

গভীর রাতে ভয়াবহ সড়ক দুর্ঘটনা, অনুষ্ঠান বাড়ি থেকে ফেরার পথে মৃত্যু ১৪ জনের MI-এর সতীর্থ ব্যর্থ করলেন পোলার্ডের লড়াই, ঝড় তুলেও করাচিকে জেতাতে ব্যর্থ কায়রন হয় ডায়ালিসিস, হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রভাত রায় দু সপ্তাহ পর, এখন কেমন আছেন? আজকের প্রেম রাশিফলে জেনে নিন আপনার রোম্যান্টিক জীবনে আজ উত্থান নাকি পতন? এতদিনে নামল 'গলার কাঁটা', শাহজাহানের গ্রেফতারির 'ক্রেডিট' নিতে ঝাঁপ তৃণমূলের মোহনবাগানের সুবিধা করে দিল মুম্বই-গোয়া, পারবে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট টেবিল ধ্বংস হয় ১৯টি গির্জা… 'ওদের হাত রক্তে রাঙানো', পাকিস্তানকে 'ধুয়ে দিল' ভারত পেয়ারা পাতা দাঁতের যত্ন ছাড়াও মেদ ঝরানোর মোক্ষম অস্ত্র! উপকার পেতে কীভাবে খাবেন WPL 2024: হেরেও লিগ টেবিলের ২য় স্থানে মুম্বই ইন্ডিয়ান্স, পয়েন্টের খাতা খুলল ইউপি গ্রেফতার শেখ শাহজাহান, ৫৫ দিন কোথায় 'লুকিয়ে' ছিলেন 'সন্দেশখালির বাঘ'?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.