বাংলা নিউজ > বায়োস্কোপ > National Film Awards 2022: ঘোষণা জাতীয় পুরস্কারের, সেরা বাংলা ছবি ‘অভিযাত্রিক’, ফিচার ছবি ‘সুরারাই পোট্রু’
সেরা ছবি 'অভিযাত্রিক'।

National Film Awards 2022: ঘোষণা জাতীয় পুরস্কারের, সেরা বাংলা ছবি ‘অভিযাত্রিক’, ফিচার ছবি ‘সুরারাই পোট্রু’

  • National Film Awards 2022: এই ছবিতে মুখ্য চরিত্রে দেখা গিয়েছে দিতিপ্রিয়া রায় এবং অর্জুন চক্রবর্তীকে। ছবিটি পরিচালনা করেছেন শুভজিৎ মিত্র। সেরা সিনেম্যাটোগ্রাফির পুরস্কারও পেল এই সিনেমা। 

২০২২ সালের ৬৮তম জাতীয় পুরস্কারের তালিকায় সেরা বাংলা ছবি হিসেবে উঠে এল 'অভিযাত্রিক'-এর নাম। এই ছবিতে মুখ্য চরিত্রে দেখা গিয়েছে দিতিপ্রিয়া রায় এবং অর্জুন চক্রবর্তীকে। ছবিটি পরিচালনা করেছেন শুভ্রজিৎ মিত্র।

গত ২ বছরে কোভিডের কারণে পিছিয়ে গিয়েছিল জাতীয় পুরস্কার। তাই এই বার জাতীয় প্ুরস্কার নিয়ে গোড়া থেকেই জল্পনা ছিল তুঙ্গে। তারই মধ্যে সেরা বাংলা ছবির সম্মান পেল শুভ্রজিৎ মিত্রের ‘অভিযাত্রিক’। তাই নিয়ে ইতিমধ্যেই বাংলা সিনেমার মহলে উত্তেজনা চরমে।

শুক্রবার বিকেল ৪টে নাগাদ শুরু হয় জাতীয় পুরস্কারের তালিকা ঘোষণার। এবার বেশ কয়েকটি আঞ্চালিক ভাষায় তৈরি সিনেমাকে আলাদা করে জাতীয় পুরস্কারে স্বীকৃতি দেওয়া হয়েছে। নন-ফিচার এবং ফিচার— দু’টি বিভাগেই আলাদা করে পুরস্কার ঘোষমা করা হয়েছে।

অন্যদিকে, দেশের সেরা ফিচার ছবি নির্বাচিত হল তামিল ছবি ‘সুরারাই পোট্রু’। এই ছবিতে অভিনয় করেছেন সুপারস্টার সুরিয়া। গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গিয়েছে পরেশ রাওয়াল এবং আর মাধবনকে। 

সেরা বিনোদনমূলক ছবির সম্মান পেল ‘তানাজি: দি আনসাং ওয়ারিয়র’। 

তবে সেরা বাংলা ছবির পুরস্কারই শুধু নয়, ‘অভিযাত্রিক’ আরও একটি পুরস্কারও জিতে নিল জাতীয় মঞ্চে। সেরা সিনেম্যাটোগ্রাফির সম্মানও পেল এই সিনেমাটি।

বন্ধ করুন