বাড়ি > বায়োস্কোপ > ছন্দে ফিরছে তিলোত্তমা- নিউ নর্মালে শহরের প্রথম ওপেন এয়ার কনসার্ট ‘নব পরিচয়’
ছন্দে ফিরছে তিলোত্তমা
ছন্দে ফিরছে তিলোত্তমা

ছন্দে ফিরছে তিলোত্তমা- নিউ নর্মালে শহরের প্রথম ওপেন এয়ার কনসার্ট ‘নব পরিচয়’

  • করোনা সর্তকতা বিধি মেনেই অনুষ্ঠিত হবে আগামী ২১ সেপ্টেম্বর  এই সাংস্কৃতিক সন্ধ্যা। 

লকডাউনের বন্দিত্ব ঘুচিয়ে ধীরে ধীরে ছন্দে ফিরছে শহর । অতিমারী যে শহরের মুখের হাসি কেড়ে নিয়েছিল , উচ্ছলতা ,উৎসবমুখরতাকে পাঠিয়ে দিয়েছিলো নির্বাসনে ,আনলক ফোর পর্বে সেই কল্লোলিনী তিলোত্তমায় আবার ধীরে ধীরে সঞ্চারিত হচ্ছে চেনা প্রাণের স্পন্দন । চারিদিকে ধীরে ধীরে যাবতীয় কার্যকলাপ স্বাভাবিক হওয়ার পথে । সিনেমাহল এখনও তালাবন্ধ তবে ওপেন এয়ার থিয়েটার খোলবার অনুমতি মিলেছে। 

এই আবহেই সংস্কৃতি প্রেমী বাঙালি মননে একটু ছন্দের হিল্লোল তুলতে লকডাউন পরবর্তী নিউ নর্মাল পর্বে যাবতীয় নিয়ম বিধি স্মরণে রেখে সল্টলেকের ইজেডসিসি মুক্ত মঞ্চে নৃত্য , গীত এবং থিয়েটারের ডালি সমন্বিত প্রথম সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করতে চলেছে প্রেরণা সেন্টার ফর পারফর্মিং আর্টস এবং ইজেডসিসি । নব পরিচয় নামাঙ্কিত এই অনুষ্ঠানে ,খোলা মঞ্চে নিয়ম মেনে মাত্র ১০০ জন দর্শকের বসার ব্যবস্থা করা হবে । আগামী ২১ শে সেপ্টেম্বর , ২০২০ , সন্ধ্যা সাড়ে ৬টা থেকে শুরু হওয়া এই অনুষ্ঠানে পালন করা হবে সামাজিক দূরত্ব বিধি ।

আনলক পর্বে সারা শহরে প্রথম সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করতে পেরে স্বভাবতই উচ্ছসিত অন্যতম শিল্পী লুনা পোদ্দার । ওই দিন নৃত্যশিল্পী অসীম বন্ধু ভট্টাচার্য , পারমিতা মৈত্র , সুস্মিতা চ্যাটার্জির সাথে নৃত্য পরিবেশন করবেন লুনা দেবী । এছাড়াও থাকবেন কণ্ঠ সংগীত শিল্পী দেবাশিস সরকার , সেতারে জয়ন্ত বন্দোপাধ্যায় ,তবলা শিল্পী উজ্জ্বল ভারতী এবং কি বোর্ডে পরিচিত মুখ পুলক সরকার । নৃত্যগীতের সাথেই এদিন মঞ্চস্থ হতে চলেছে নীলাদ্রি শেখর বন্দোপাধ্যায়ের পরিচালনায় , জয় বসু রচিত জিগিরের নাটক তা তা থৈ থৈ । মুখ্য চরিত্রে অভিনয়ে থাকবেন বিশ্বজিৎ সরকার । এছাড়াও কত্থক পরিবেশন করবেন প্রেরণার শিল্পীরা , নির্দেশনায় থাকবেন লুনা পোদ্দার এবং তাঁর সাথে সংগীত নির্দেশনার দায়িত্ব সামলাবেন জয়ন্ত পোদ্দার ।

আপাতত নতুনত্বের আহ্বানকে স্বাগত জানিয়েই নব স্বপ্নের নির্মাণ করতে চান নব পরিচয়ের কুশীলব বৃন্দ ।

বন্ধ করুন