বাড়ি > বায়োস্কোপ > নির্দেশের অবমাননা, মহেশ ভাট, উর্বশী রাউতেলাদের কড়া নোটিশ ধরাল জাতীয় মহিলা কমিশন
নোটিশ ধরাল মহিলা কমিশন 
নোটিশ ধরাল মহিলা কমিশন 

নির্দেশের অবমাননা, মহেশ ভাট, উর্বশী রাউতেলাদের কড়া নোটিশ ধরাল জাতীয় মহিলা কমিশন

  • একটি ট্যালেন্ট কোম্পানির প্রোমোটারের বিরুদ্ধে জাতীয় মহিলা কমিশনে যৌন হেনস্তা ও ব্ল্যাকমেলের অভিযোগ জমা পড়েছে।
  • সেই মামলাতেই বয়ান দিতে বহুবার নোটিশ পাঠানো হলেও কোনও প্রতিক্রিয়া মেলেনি এই বলিউড তারকাদের তরফে, তাতেই ক্ষুদ্ধ জাতীয় মহিলা কমিশন। 

বৃহস্পতিবার নতুন করে জাতয়ী মহিলা কমিশনের তরফে নোটিশ জারি করা হল বলিউড পরিচালক মহেশ ভাট, উর্বশী রাউতেলাসহ একাধির বলিউড তারকার উদ্দেশে। সমাজকর্মী যোগিতা ভায়নার দায়ের করা একটি মামলায় সাক্ষী হিসাবে বয়ান রেকর্ড করার জন্য নোটিশ জারি করা হয়েছে এই বলিউড সেলেবদের উদ্দেশে। 

ভায়ানা একটি ট্যালেন্ট কোম্পানির প্রোমোটারের বিরুদ্ধে জাতীয় মহিলা কমিশনে নালিশ করেছিলেন সেই ব্যক্তি তরুণীদের মডেলিংয়ের সুযোগ পাইয়ে দেওয়ার নাম করে যৌন হেনস্থা করে এবং তারপর তাঁদের ব্ল্যাকমেল পর্যন্ত করে। 

মহেশ ভাট, উর্বশী রাউতেলা ছাড়াও এষা গুপ্ত, রণবিজয় সিং, মৌনি রায়, প্রিন্স নরুলাদেরও এই নোটিশ পাঠানো হল। নিজেদের বয়ান রেকর্ড করবার জন্যই এই নোটিশ আগেও জারি করা হয়েছিল। তবে কোনওরকম সাড়াশব্দ মেলেনি এইসব বলি তারকাদের তরফে। সানি বর্মা নামে ওই প্রোমোটারের আইএমজি ভেনচার্স নামের একটি সংস্থা রয়েছে। একধিক তরুণী ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন মহিলা কমিশনে। 

আজ জাতীয় মহিলা কমিশনের তরফে কড়া ভাষায় বলিউড তারকাদের সমালোচনা করে বলা হয়, ‘বার বার কমিশনের সামনে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হলেও এবং একাধিক মাধ্যমের সাহায্যে তাঁদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও এঁনারা জবাব দিতে প্রয়োজন মনে করেনা এবং উপযুক্ত দিনে হাজিরও হন না’। মহিলা কমিশন তাঁদের এই নির্দেশ অমান্য করার বিষয়টি কড়াভাবে দেখবে এবং এই নোটিশ অনুযায়ী হাজিরা না দিলে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়েছে। ১৮ অগস্ট পর্যন্ত এই মামলা সংক্রান্ত মিটিং স্থগিত করা হয়েছে। 

সানি বর্মার বিরুদ্ধে দায়ের অভিযোগে বলা হয়েছে, মিস এশিয়া নামে এক সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নেওয়ার মাধ্যমে মডেলিংয়ের দুনিয়ায় সুযোগ করে দেওয়ার টোপ দেন অভিযুক্ত। এরপর প্রতিযোগিদের নগ্ন ছবি পাঠাতে বলেন ভালো ব়্যাঙ্কিং পাওয়ার জন্য, পরে তাঁদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করে তাঁদেরকে ব্ল্যাকমেল করে। দেশের একাধিক মহিলার সঙ্গেই নাকি সানি এই কাজ করেছেন বলে জানানো হয়েছে। অভিযোগের কপির সঙ্গে অডিও, ভিডিয়ো ক্লিপ, ছবি, হোয়াটসঅ্যাপ মেসেজ, সব প্রমাণই জমা দেওয়া হয়েছে। 

বন্ধ করুন