বাংলা নিউজ > বায়োস্কোপ > TikTok-এ অ্যাসিড হামলা প্রচার করে জাতীয় মহিলা কমিশনের রোষের মুখে ফয়জল সিদ্দিকি

TikTok-এ অ্যাসিড হামলা প্রচার করে জাতীয় মহিলা কমিশনের রোষের মুখে ফয়জল সিদ্দিকি

জাতীয় মহিলা কমিশনের রোষের মুখে টিকটকার ফয়জল সিদ্দিকি

মহারাষ্ট্র পুলিশের ডিজিপিকে চিঠি লিখে  দ্রুত ফয়জল সিদ্দিকির বিরুদ্ধে আইনি ব্যহস্থা নেওয়ার নির্দেশ দিল জাতীয় মহিলা কমিশন। 

Tik Tok বনাম YouTube বিতর্কে সরগরম নেটদুনিয়া। সেই বিতর্কের মাঝেই এবার টিকটকের মাধ্যমে নারীদের উপর অ্যাসিড হামলার সপক্ষে প্রচার চালিয়ে বিতর্কে টিকটকার ফয়জল সিদ্দিকি, ইউটিউবারদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেওয়া আমির সিদ্দিকির ভাই ফয়জল সিদ্দিকি। ভিডিয়ো শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটকে প্রায় ১ কোটি ৩৪ লক্ষ ফলোয়ার সংখ্যা রয়েছে ফয়জলের। ফয়জলের একটি সাম্প্রতিক ভিডিয়োয় এই নক্কারজনক ভাবনা ফুটে উঠেছে!স্বভাবতই জাতীয় মহিলা কমিশনের রোষের মুখে পড়েছে এই টিকটকার। পুলিশের কাছে ফয়জলের বিরুদ্ধে উপযুক্ত আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেন মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা।

সোমবার টুইট বার্তায় জাতীয় মহিলা কমিশনের তরফে জাননো হয়, 'ডিজিপি মহারাষ্ট্র শ্রী সুবোধ কুমার জয়সওয়ালের কাছে ফয়জল সিদ্দিকির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে জাতীয় মহিলা কমিশন। তাঁর ভিডিয়োয় মহিলাদের বিরুদ্ধে ঘটে চলা জঘন্যতম অপরাধ অ্যাসিড আক্রমণকে মান্যতা দিয়েছে সে, এবং টিকটকের মাধ্যমে তার প্রচার চালিয়েছে’। টুইট বার্তার সঙ্গে মহারাষ্ট্রের ডিজিপিকে লেখা চিঠির প্রতিলিপিও শেয়ার করা হয় জাতীয় মহিলা কমিশনের তরফে। 

 

চিঠিতে পরিষ্কার বলা হয়েছে, এই ভিডিয়ো দেখে উদ্বিগ্ন কমিশন।  সাইবারস্পেসকে ব্যবহার করে যেভাবে মহিলাদের বিরুদ্ধে ঘটা অপরাধকে প্রমোট করা হচ্ছে তা দুর্ভাগ্যজনক। বিষয়টি অত্যন্ত সংবেদনশীল তাই ২০০০ সালের টেকনোলজি অ্যাক্ট অনুসারে দ্রুত ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছে কমিশন।  

এখানেই শেষ নয়, মহিলাদের বিরুদ্ধে হিংসা প্রচার করবার জন্য টিকটক ইন্ডিয়ার কাছে যত দ্রুত সম্ভব ফয়জলকে সেই প্ল্যাটফর্ম থেকে বহিষ্কার করার অর্থাত তাঁর অ্যাকাউন্ট ডিলিট করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এর জেরে ফের একবার নেটদুনিয়ায় চাইনিজ অ্যাপ টিকটকের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন নেটিজেনরা। এই অসংবেদনশীল ভিডিয়ো কীভাবে জায়গা করে নিল টিকটকে সেই নিয়ে প্রশ্ন তুলছেন তাঁরা। #BanTikTok  এই হ্যাশট্যাগ দিয়ে একাধিক পোস্ট শেয়ার হচ্ছে টুইটারে।

বায়োস্কোপ খবর

Latest News

হঠাৎ নেপোটিজমের বিরুদ্ধে লড়ছেন জাহ্নবী কাপুর! বিমানবন্দর সংলগ্ন হোটেল থেকে উদ্ধার আন্দামানের যুবকের দেহ, তদন্তে পুলিশ করণ জোহর বলেছেন, তিনি বডি ডিসমর্ফিয়ায় আক্রান্ত! কী এই সমস্যা? জেনে নিন সোনার গয়না পরা কোন কোন রাশির জন্য শুভ? মীন সহ কাদের ভাগ্য ফেরে? রইল জ্যোতিষমত চন্দ্রবিন্দুর গানের সঙ্গে মিলে গেল লোকগীতি! সারেগামাপায় পটা-সিধুকে টক্কর বনশ্রীর ট্রাম্পের VP প্রার্থী ভ্যান্সের স্ত্রী ‘উষা পারিবারিক বন্ধু’, এল বিবেকের বার্তা কিছু অংশে হোক শিল্প, বাকিটা চাষযোগ্য করে ফেরত দেওয়া হোক, সুর বাঁধছে সিঙ্গুর এবার জোড়াসাঁকো ঠাকুরবাড়ির ঠাকুর দালানে বিয়ে হবে! অনুমতি দিল রবীন্দ্র ভারতী? রাহুল LSG অধিনায়ক থাকছেন?গোয়েঙ্কা-কেএল-এর মধ্যে ঠিক কী ঘটেছিল?জানালেন অমিত মিশ্র হঠাৎ বাড়ছে চণ্ডীপুরা ভাইরাসের সংক্রমণ! কী এই জীবাণু? কতটা ভয়ের এটি? জেনে নিন

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.