বাংলা নিউজ > বায়োস্কোপ > মাটন গলৌটি কাবাব,বিরিয়ানি,চিকেন চাঁপ- নীল-তৃণার রিসেপশনের মেনুতে মোঘলাই খানা

মাটন গলৌটি কাবাব,বিরিয়ানি,চিকেন চাঁপ- নীল-তৃণার রিসেপশনের মেনুতে মোঘলাই খানা

রিসেপশনে জমজমাট খানাপিনা

অতিথি তালিকায় চাঁদের হাট, খাবারের মেনুও জমজমাট। কী কী খাবার দিয়ে অতিথি আপ্যায়ন করলেন নবদম্পতি? 

বিয়ের দিন পুরোদস্তুর বাঙালি সাজে পাওয়া গিয়েছিল নীল-তৃণাকে, আর সাজের সঙ্গে সামঞ্জস্য রেখে পাতেও ছিল বাঙালি খাবার। রিসেপশনে মুঘল স্টাইলে সাজলেন তৃনীল আর সেইমতো এদিন মেনুতে রাখা ছিল নবাবি খানাপিনা। হ্যাঁ, রবিবার পিসি চন্দ্র গার্ডেনে অনুষ্ঠিত নীল-তৃণার রিসেপশের আসরে রাজকীয় মেনুতে মূলত জায়গা করে নিয়েছেন মোঘলাই খানা। 

৪ঠা ফে্ব্রুয়ারি পরিণতি পেয়েছে নীল-তৃণার প্রেম কাহিনি। ওইদিন সাত পাক ঘুরে, সই-সাবুদ করে চার হাত এক হয়েছে। রিসেপশনের জন্য ভালোবাসার দিন বা ১৪ ফেব্রুয়ারিটাকেই বেছে নিয়েছিলেন দুজনে। এদিন ইন্ডাস্ট্রির কাছের বন্ধু ও পরিবারকে নিয়ে বিয়ের সেলিব্রেশনে মেতে উঠলেন নবদম্পতি। বিয়ের অনুষ্ঠানে সংবাদমাধ্যমের ঢালাও এন্ট্রি থাকলেও রিসেপশনে কিন্তু ছিল উলটো ছবি। 

বিয়ের দিন অনুষ্ঠান স্থল সেজে উঠেছিল সাদা ফুল আর আলোর রোশনাইতে। এ দিন একটি বড় মঞ্চ প্রস্তুত করা হয়েছিল নবদম্পতির বসার জায়গা হিসাবে।জায়েন্ট স্ক্রিনে ফুটে উঠছিল নীল-তৃণার ভালোবাসা ও বিয়ের নানান মুহূর্ত, সে এক মায়াবী পরিবেশ। 

রিসেপশনের মেনুতে ঠিক কী কী ছিল?

শুরুতেই হরেক রমক স্টাটারে আপনার পেটপুজোর আয়োজন। ছিল মাটন গলৌটি কাবাব থেকে শুরু করে পনীর টিক্কা কাবাব। চাইলেন বিভিন্ন রকম ফলের রসে আপনি গলা ভিজিয়ে নিতে পারবেন, অবশ্যই ছিল চা-কফির বন্দোবস্ত। মেনুতে মোঘলাই খানার আধিক্য ছিল ঠিকই তবে একটু অন্যরকম খেতে চাইলে পাস্তা বা নুডলসও গরম গরম বানিয়ে দেওয়ার ব্যবস্থা ছিল। নীল-তৃণা ইন্ডাস্ট্রির বন্ধুদের আপ্যায়নে ১১ রকমের সালাডের ব্যবস্থা করেছিলেন। ব্রকোলি সালাড, ফ্রুট সালাড,গ্রিন সালাড- আরও কত্ত কী! ‘মেইন কোর্স’-এ ভেজ আর নন-ভেজ দুরকম ব্যবস্থাই ছিল। বাটার নান, রুমালি রুটি, ডাল মাখানি, ককটেল ফিশ ফ্রাই, মাটন বিরিয়ানি, চিকেন চাঁপ, বাসমতি রাইস, মুর্গির কষা মাংস, চিংড়ি, এমনই ভিজে জল আনা খাবারের লম্বা তালিকা। অন্যদিকে নিরামিশাষীদের জন্য ছিল বাটার নান, রুমালি রুটি, ডাল মাখানি, পনীর পসন্দ, খুশখা পোলাও, বাসমতি রাইস, আলু-গোবি কষার মতো পদ। শেষপাতে মিষ্টি মুখ হল আলু বোখরার চাটনি, ক্ষীর সহযোগে কেসরি জিলিপি, পাঁপড়, গাজরের হালুয়া, সন্দেশ, ভ্যানিলা আইসক্রিম সহযোগে।

কোনটা ছেড়ে অতিথিরা কোনটা খাবেন সেই নিয়েই ধন্দে পড়লেন অনেকে। রিসেপশনের আসরে হাজির ছিলেন অঙ্কুশ-ঐন্দ্রিলা, ইশা সাহা, ঋতুপর্ণা সেনগুপ্ত, শঙ্কর চক্রবর্তীরা। পৌঁছেছিল কৃষ্ণকলি পরিবারের সদস্যরাও।  

 

বায়োস্কোপ খবর

Latest News

অধিনায়কত্ব পাচ্ছেন ছাত্র! আগেই অনুমান করে সূর্যকুমারকে টেক্সট করেন ছোটবেলার কোচ… ব্যবসায়ীকে গুলি করে টাকা ছিনতাইয়ের অভিযোগ TMCP নেতার বিরুদ্ধে, প্রকাশ্যে ভিডিয়ো ট্রাম্পের সমর্থনে আইকনিক স্টাইলে গেঞ্জি ছিঁড়লেন WWE স্টার হাল্ক হোগান নিজের স্ত্রী ভেবে অন্য মহিলাকে চুম্বনের চেষ্টা বাইডেনের? নয়া আঙ্গিকে ফিরলেন স্টুয়ার্ট ব্রড, তারকাকে অনন্য সম্মান নটিংহামশায়ারের বলিউডি গানের সঙ্গে লালনগীতি! সাই-কার্তিক দাস বাউলের পারফরমেন্সে মুগ্ধ ইমন-অন্তরা পরপর ২দিন বৃদ্ধির পর আজ কিঞ্চিৎ সস্তা সোনা, কলকাতায় আজ কত রেট হলুদ ধাতুর? চাঁদিপুরা ভাইরাস আতঙ্কের কারণ হয়ে উঠেছে, এর সম্পর্কে কী কী জেনে রাখা দরকার গলায় গাঁদার মালা, হলুদে মাখামাখি সোহিনী-শোভন! ভেজা শরীরে বউকে আদরে ভরালেন গায়ক জিও, এয়ারটেলের বাজার খাচ্ছে BSNL, কীভাবে ২৭ লাখ নতুন গ্রাহক পেল সরকারি সংস্থা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.