বাংলা নিউজ > বায়োস্কোপ > অপরপক্ষের সম্মতি না থাকলে যৌন প্রস্তাবে সাড়া পাওয়া যায় না: নীনা গুপ্তা
বরাবরই নিজের ভাবনা সোজাসাপ্টাভাবে প্রকাশ করেছেন নীনা গুপ্তা। ছবি সৌজন্যে - ট্যুইটার
বরাবরই নিজের ভাবনা সোজাসাপ্টাভাবে প্রকাশ করেছেন নীনা গুপ্তা। ছবি সৌজন্যে - ট্যুইটার

অপরপক্ষের সম্মতি না থাকলে যৌন প্রস্তাবে সাড়া পাওয়া যায় না: নীনা গুপ্তা

  • সম্প্রতি, এক সাক্ষাৎকারে নীনা গুপ্তা জানিয়েছেন যে যদি কোনও পুরুষ নারীকে যৌন প্রস্তাব দেন এবং তাতে ওপর পক্ষের সায় না থাকে, তাহলে ব্যাপাটির ইতি ওখানেই। প্রস্তাব দেওয়ার পর সম্মতি পেলেই তবেই যা হওয়ার হয়।

সম্প্রতি বর্ষীয়ান বলি-অভিনেত্রী নীনা গুপ্তা জানিয়েছেন জীবনের বিভিন্ন সময়ে পুরুষদের থেকে নানারকম কু-ইঙ্গিত পেয়েছেন তিনি। তবে ঠিক সময়মতো তিনি সেই ইঙ্গিতের অর্থও বুঝতে পেরে গেছিলেন। পাশাপাশি এও জানিয়েছেন বলিউড ইন্ডাস্ট্রিতে তাঁর এত বছরের কেরিয়ারে কোনওরকমের ' অন্য অভিজ্ঞতা' হয়নি তাঁর। আটের দশকে মূলত অন্যধারার ছবিতে অভিনয়ের জন্যই প্রসিদ্ধ ছিলেন এই অভিনেত্রী। তবে ২০১৮ সালে আয়ুষ্মান খুরানা অভিনীত 'বাধাই হো' ছবিতে নীনার মারকাটারি অভিনয় ফের একবার খ্যাতির 'স্পটলাইট'-এ নিয়ে আসে তাঁকে।

সম্প্রতি, এক সাক্ষাৎকারে নীনাকে জিজ্ঞেস করা হয়েছিল মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রিতে তাঁকে কোনওদিন অপ্রীতিকর অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়েছে কি না। তাঁর তরফে এ প্রশ্নের জবাব 'না'-ই এসেছে। তবে যেহেতু নিজের যুবতী অবস্থা থেকে কন্যা মাসাবাকে জন্ম দেওয়া থেকে তাঁকে একা হাতে সামলেছেন নীনা তাই তাঁকে 'একা' দেখে কোনও পুরুষ কাছে ঘেঁষতে চেয়েছে কি না সে প্রশ্নের জবাবে অবশ্য 'হ্যাঁ ' বলেছেন তিনি। তবে এর পাশাপাশি দৃপ্তভাবে তিনি আরও জানান যে যদি কোনও পুরুষ নারীকে যৌন প্রস্তাব দেন এবং তাতে ওপর পক্ষের সায় না থাকে, তাহলে ব্যাপাটির ইতি ওখানেই। প্রস্তাব দেওয়ার পর সম্মতি পেলেই তবেই যা হওয়ার হয়, সাফ কথা নীনার।

উল্লেখ্য, আগামী ১৪ জুন প্রকাশিত হতে চলেছে নীনার আত্মজীবনী ' সচ কাহুঁ তো'. ইনস্টাগ্রামের এই বই প্রকাশের খবর ও তারিখ নিজেই জানিয়েছেন নীনা। সঙ্গে বলেছেন,' এই কঠিন সময়ে সবাই যখন মন খারাপ করে বসে রয়েছেন, আমার বিশ্বাস এই বই হয়তো একটু হলেও সেই মন খারাপ কাটাতে সাহায্য করবে।' সেই বইয়ে নীনার জীবনে নানান অধ্যায়ের অজানা তথ্য পেশ করার পাশাপাশি তুলে ধরা হয়েছে বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির নানান অন্ধকার দিকের কথাও।

বন্ধ করুন