বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রেমিকা যখন মা! কনওয়ালজিৎ সিং-এর মায়ের ভূমিকায় অভিনয় করা নিয়ে অকপট নীনা গুপ্তা
‘সাঁস’ ধারাবাহিকের একটি দৃশ্য
‘সাঁস’ ধারাবাহিকের একটি দৃশ্য

প্রেমিকা যখন মা! কনওয়ালজিৎ সিং-এর মায়ের ভূমিকায় অভিনয় করা নিয়ে অকপট নীনা গুপ্তা

  • ‘সাঁস’ ধারাবাহিকে বিবাহিত দম্পতির চরিত্রে অভিনয় করেছিলেন নীনা গুপ্তা ও কনওয়ালজিৎ সিং। তিন দশক পরে মা-ছেলের চরিত্রে এই জুটি!

'সর্দার কা গ্র্যান্ডসন' সমালোচকদের মন জয়ে ব্যর্থ হলেও প্রশংসিত হয়েছে নীনা গুপ্তার অনবদ্য অভিনয়। ছবিতে অর্জুন কাপুরের ৯০ বছর বয়সী ঠাকুমার ভূমিকায় অভিনয় করেছেন নীনা গুপ্তা। সর্দার কা গ্র্যান্ডসন'-এ নীনার ছেলের চরিত্রে দর্শক দেখেছে অভিনেতা কনওয়ালজিৎ সিং-কে। ৯০-এর দশকে কনওয়ালজিৎ-নীনা গুপ্তাকে বিবাহিত দম্পতির ভূমিকায় দেখেছে দর্শক। স্বাভাবিকভাবেই 'সর্দার কা গ্র্যান্ডসন' দেখতে দেখতে অনেকেরই মনে পড়েছে তাঁদের অনস্ক্রিন রোম্যান্সের দিনের কথাও। 

টেলিভিশন শো ‘সাঁস’-এ একসঙ্গে কাজ করেছেন নীনা-কনওয়ালজিৎ। এক দর্শক নীনা গুপ্তার সামনে এই নিয়ে প্রশ্ন রেখেছিলেন। অকপটে জবাবও দিয়েছেন অভিনেত্রী। বলিউড হাঙ্গামার সঙ্গে একান্ত আড্ডা দেওয়ার সময় অনুরাগীর সেই প্রশ্ন রাখা হয় বর্ষীয়ান অভিনেত্রীর কাছে। হাসতে হাসতে নীনা গুপ্তা হলেন, ‘এটাই তো অভিনয়ের মজা। কাল যে আপনার প্রেমিক ছিল, আজ সে আপনার ছেলে। এটা বেশ মজার’।

বিবাহিত দম্পতি প্রিয়া কাপুর ও গৌতম কাপুরের সুখী সংসার, এবং সেই সংসারে আচমকা তৃতীয় ব্যক্তির প্রবেশ নিয়েই ‘সাঁস’ ধারাবাহিকটি তৈরি হয়েছিল। নয়ের দশকের ব্যাপক জনপ্রিয় সিরিয়াল এটি। 

প্রেমিকা যখন মা!
প্রেমিকা যখন মা!

তবে বলিউডে এই ঘটনা কোনও নতুন নয়। রাখি ‘কসমে ওয়াদে' ছবিতে অমিতাভের প্রেমিকার চরিত্রে অভিনয় করেছিলেন, অন্যদিকে শক্তি ছবিতে বিগ বি-র মায়ের চরিত্রে তাঁর দেখা মিলেছিল। শ্রীদেবীও মাত্র ১৩ বছর বয়সে রজনীকান্তের সৎ মায়ের চরিত্রে তামিল ছবি ‘মুনডরু মুডিচু’-তে অভিনয় করেছিলেন, পরবর্তী সময়ে চালবাজ ছবিতে জুটিতে দেখা গিয়েছিল তাঁদের। ওয়াহিদা রহমানও অমিতাভের প্রেমিকা ও অনস্ক্রিন মা উভয় ভূমিকাতেই অভিনয় করেছেন। 

সর্দার কা গ্র্যান্ডসন পরিচালনা করেছেন কাশভি নায়ার। অর্জুন, নীনা এবং কনওয়ালজিৎ ছাড়াও এই ছবিতে দেখা মিলেছে সোনি রাজদান, রকুল প্রীত সিং, কুমুদ মিশ্রার মতো অভিনেতার। মঙ্গলবার ওটিটি প্ল্যাটফর্ম নেটফিক্সে মুক্তি পেয়েছে এই ছবি। 

বন্ধ করুন