বাংলা নিউজ > বায়োস্কোপ > Neeraj Chopra: অভিনয়েও সোনার মেডেল পাবে নীরজ! হার্টথ্রবের নতুন বিজ্ঞাপনে মজেছে নেটপাড়া
নীরজের নতুন কীর্তি!
নীরজের নতুন কীর্তি!

Neeraj Chopra: অভিনয়েও সোনার মেডেল পাবে নীরজ! হার্টথ্রবের নতুন বিজ্ঞাপনে মজেছে নেটপাড়া

অভিনয়ের জগতেও চ্যাম্পিয়ন নীরজ, দেশের নয়া হার্টথ্রবের এই ভিডিয়ো দেখেছেন?

'জ্যাভেলিন মেরি আঁখো মে... জ্যাভেলিন মেরি শাঁসো মে..', গত দেড়মাস যাবত এই কথাই আওড়ে যাচ্ছেন বহু ভারতীয়। আর আওড়াবেন নাই বা কেন? জ্যাভেলিন ছুঁড়েই টোকিও অলিম্পিকে দেশকে ঐতিহাসিক সোনার পদক এনে দিয়েছেন হরিয়ানার ভূমিপুত্র নীরজ চোপড়া। এখন তিনি গোটা দেশের নয়নের মণি।

আর এবার এই হার্টথ্রবের দেখা মিলল এক ক্রেডিট কার্ড বিল পেমেন্ট প্ল্যাটফর্মের বিজ্ঞাপনী ক্যাম্পেনে। রবিবার বিকালে এই বিজ্ঞাপন সামনে আসবার পর থেকে চোখ ছানাবড়া নেটিজেনদের। এই বিজ্ঞাপনে নীরজকে একাধিক ভূমিকায় দেখা গিয়েছে। কখনও সাংবাদিক, কখনও ব্যাঙ্ক কর্মী, আবার মুহূর্তে পালটে গিয়ে তিনি কর্পোরেট দুনিয়ার ইঁদুর দৌড়ে অংশ নেওয়া চাকুরে। ক্রেডের এই বিজ্ঞাপনে অলরাউন্ডার নীরজকে দেখে হাঁ হয়ে গিয়েছেন সকলেই।

নেটদুনিয়ায় প্রশংসার বন্যা নীরজ চোপড়া এবং সংশ্লিষ্ট সংস্থার জন্য। নেটিজেনরা বলছেন, 'স্টার কিডদের লজ্জা পাওয়া উচিত নীরজের অভিনয় দেখে'। কেউ লিখছেন, 'ছেলে তো অভিনয়েও গোল্ড মেডেলই আনবে'। এই বিজ্ঞাপন নিয়ে মজার মিমিও শেয়ার করছেন অনেকে। অনেকের মতেই, 'বিরাট কোহলির কেরিয়ার সংকটে'। অনেকের মতে, 'নীরজ নিজেই যখন এতো ভালো অভিনয় করে তখন ওর বায়োপিকে ওকেই দেখতে চাই'।

এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় বিশ্বের অন্যতম ট্রেন্ডিং অ্যাথলিট নীরজ চোপড়া। সোশ্যাল মিডিয়ায় তাঁর এই জনপ্রিয়তার মূল্য কত? YouGov স্পোর্ট নামের এক সংস্থা তাঁদের সমীক্ষা থেকে জানিয়েছে, এই মুহূর্তে ইনস্টাগ্রাম এবং ফেসবুকে প্রায় ৪২৮ কোটি টাকার ভ্যালুয়েশন সোনাজয়ী নীরজের। ভারতে এখন সোশ্যাল মিডিয়া সেনশেশন নীরজ। অলিম্পিকে সোনা জয়ের পর থেকে এখনও পর্যন্ত প্রায় ২৯ লক্ষ পোস্টে তাঁকে মেনশন করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। প্রায় ১৪ লক্ষ ব্যক্তি নীরজকে মেনশন করে পোস্ট করেছেন। 

সম্প্রতি কৌন বনেগা ক্রোড়পতির মঞ্চেও হাজির হয়েছিলেন নীরজ। একাধিক প্রমোশন্যাল ইভেন্টে যোগ দেওয়া থেকে বিজ্ঞাপনী ক্যাম্পেনের কাজ, সব সামলেও ট্রেনিং কিন্তু শুরু করে দিয়েছেন নীরজ চোপড়া। গত বুধবারই কলকাতায় এসে তিনি জানান সে কথা। নীরজ আরও জানিয়েছেন তাঁর পরবর্তী লক্ষ্য অলিম্পিকের রেকর্ড ছোঁয়া। এই মুহূর্তে নীরজের কেরিয়ারের সেরা থ্রো ৮৮.০৭ মিটার, টোকিওতে ৮৭.৫৮ মিটার দূর পর্যন্ত জ্যাভেলিন ছুঁড়ে সোনা জেতেন তিনি। অলিম্পিকের ইতিহাসে এখনও পর্যন্ত সবচেয়ে দূর বর্শা ছোঁড়ার রেকর্ড নিজের দখলে রেখেছেন আন্দ্রেস থোরকিলডসেন। ২০০৮ সালে বেজিং অলিম্পিকে ৯০.৫৭ মিটার দূরে জ্যাভেলিন ছুঁড়েছিলেন তিনি। সেই রেকর্ডকেই পাখির চোখ করেছেন নীরজ। একটা অলিম্পিক গোল্ড মেডেল নিয়ে থামতে চান না তিনি। প্যারিস অলিম্পিকেও ভারতের অন্যতম আশা নীরজ চোপড়া। 

বন্ধ করুন