বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘যৌন আবেদনের তকমা’! মেয়েকে স্তন্যপান করাচ্ছেন, সাহসী ছবিতে সপাটে জবাব নেহার
মেয়ের সঙ্গে নেহা
মেয়ের সঙ্গে নেহা

‘যৌন আবেদনের তকমা’! মেয়েকে স্তন্যপান করাচ্ছেন, সাহসী ছবিতে সপাটে জবাব নেহার

  • মেয়ে মেহেরকে স্তন্যপান করানোর ছবি সামাজিক মাধ্যমে শেয়ার করেছেন অভিনেত্রী নেহা ধুপিয়া।

স্তন্যপান করানো একটি সাধারণ ক্রিয়াকলাপ, সেই নিয়ে সামাজিক মাধ্যমে নানা সময় বিভিন্ন তারকাকে সোচ্চার হতে দেখা যায়। প্রকাশ্যে মহিলাদের স্তন্যপান করানো নিয়ে এখনও অনেক ছুঁৎমার্গ রয়েছে ভারতীয় সমাজ ব্যবস্থায়। এর বিরুদ্ধে বহুবার সোচ্চার হয়েছেন তারকারা। এবার সেই তালিকায় নিজের নাম জুড়লেন নেহাও।

মেয়ে মেহেরকে স্তন্যপান করানো ছবি সামাজিক মাধ্যমে শেয়ার করেছেন অভিনেত্রী নেহা ধুপিয়া। সন্তানকে স্তন্যপান করানোর ভিডিয়ো এক মহিলাকে আপলোড করতে বলেন এক ব্যক্তি। তারই জবাবে নিজের মেয়েকে স্তন্যপান করানোর ছবি পোস্ট করে সপাটে জবাব নায়িকার। পাশাপাশি স্ক্রিনশট শেয়ার করেন নেহা। 

ছবির সঙ্গে ক্যাপশনে নেহা লিখেছেন, ‘সদ্য মা হিসেবে মায়ের জার্নিটা সে ছাড়া কারো পক্ষেই বোঝা সম্ভব নয়।  যেমন খুশির দিক আছে তেমনি, দায়িত্ব এবং ইমোশনাল দিকও রয়েছে। এটা অনেক কঠিন বিষয় এবং বড় দায়িত্ব পালন করার মতো। সব শেষে নানা প্রশ্নের সম্মুখীন হতে হয়।  খোঁটা শুনতে হয় এবং নানা অপ্রীতিকর ট্রোলের মুখোমুখি হতে হয়। আমিও একই বিষয়গুলোর মধ্যে দিয়ে যাই। জানি কি হয় নিজের মধ্যে’।

এরপরই সেই মহিলার কথা তুলে অভিনেত্রী জানান, মা নিজে সিদ্ধান্ত নেবেন কী করে তাঁর সন্তানকে দুগ্ধ পান করাবেন। কিন্তু অনেকেই সেটাকে যৌন আবেদনের তকমা দিয়ে থাকেন। মা হওয়ার পরে স্তন্যপানকে স্বাভাবিক প্রতিক্রিয়া হিসেবে সমাজের সামনে তুলে ধারার ক্ষেত্রে বার বার সরব হয়েছেন নেহা। যদিও অনেকেই নেহার এই উদ্যোগকে সম্মতি জানিয়েছেন। 

২০১৮ সালে নেহা এবং তাঁর স্বামী অঙ্গদ বেদীর কোল আলো করে আসে কন্যাসন্তান মেহেরা। নেহার মেয়ের বয়স প্রায় ৩ বছর। 

বন্ধ করুন