সোনু নিগম
সোনু নিগম

'আজান' নিয়ে পুরোনো টুইট ঘিরে বিতর্ক, দুবাইতে বিপাকে সোনু নিগম,উঠল গ্রেফতারির দাবি

  • লকডাউনে দুবাইতে আটকে রয়েছেন সোনু নিগম।এর মাঝেই 'আজান' নিয়ে করা তিন বছর পুরোনো টুইটের জেরে নতুন বিতর্কে গায়ক।

মহামারী করোনার জেরে জারি রয়েছে লকডাউন। আপতত স্ত্রী ও ছেলেকে নিয়ে দুবাইতে আটকে রয়েছেন বলিউডের জনপ্রিয় গায়ক সোনু নিগম। কিন্তু ফের একবার টুইটারের আলোচনার কেন্দ্রবিন্দুতে এই জাতীয় পুরস্কার জয়ী গায়ক। সঙ্গীতশিল্পীর আজনকে ঘিরে করা সেই পুরোনো টুইট ফের ভাইরাল মাইক্রো ব্লগিং সাইটে। যার জেরে মঙ্গলবার দিনভর টুইটার ইন্ডিয়ায় পয়লা নম্বরে ট্রেন্ড করছে #सोनू_निगम_तुम_कहाँ_हो (সোনু নিগম তুমি কোথায়)।

২০১৭ সালে আজন নিয়ে সোনুর টুইটকে ঘিরে ব্যাপক বিতর্ক তৈরি হয়েছিল।এই তারকা সঙ্গীতশিল্পীর বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগ উঠেছিল। ভোরবেলা লাউডস্পিকারে আজন বাজানো নিয়ে আপত্তি জানিয়েছিলেন সোনু। টুইটে সোনু বলেছিলেন এর মাধ্যমে স্বাধীন দেশে কোন ব্যক্তির উপর জোর করে ধর্ম চাপিয়ে দেওয়া হচ্ছে।

তিন বছর সময় পার করে ফের ভাইরাল সোনুর বিতর্কিত টুইট। পুরোনো টুইটের স্ক্রিনশট শেয়ার করে দুবাইতে আটকে থাকা গায়ককে গ্রেফতার করার দাবি জানিয়েছে নেটিজেনদের একাংশ। টুইটে দুবাই পুলিশের অফিসিয়্যাল হ্যান্ডেলকে ট্যাগ করে এই আর্জি জানিয়েছে তারা। তাদের দাবি, 'এই জনপ্রিয় বলিউড গায়কের আজান নিয়ে সমস্যা রয়েছে, তাই এখনই তাঁকে গ্রেফতার করুক দুবাই পুলিশ'।


টুইটারে তো এমন টুইটও ভাইরাল হচ্ছে যেখানে বলা হয়েছে সোনু নিগম নাকি পুরোনো টুইট নিয়ে বিতর্ক তৈরির জেরে টুইটার অ্যাকাউন্ট ডি-অ্যাক্টিভ করে দিয়েছেন। সেই কারণেই নেটিজেনদের প্রশ্ন 'সোনু নিগম তুমি কোথায়'?


যদিও আজন বিতর্ক ফের মাথাচাড়া দেওয়ার জেরে সোনুর টুইটার অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভ করে দেওয়ার খবর সম্পূর্ন মিথ্য রটনা। আজন বিতর্কের পর টুইটার ছেড়ে ছিলেন সোনু। তিন বছর আগেই সোনু নিগম জানিয়েছিলেন ,তিনি পরিষ্কার জানিয়েছিলেন তাঁর মনে হয়েছে এই প্ল্যাটফর্মে বাক স্বাধীনতাকে সম্মান জানানো হয় না। এখানে সকলেই একতরফা রায়কেই সঠিক বলে মনে করে। তাই তিনি আর মাইক্রো ব্লগিং সাইট টুইটারে ফিরবেন না।

প্রসঙ্গত, সোনু নিগমের স্ত্রী ও ছেলে আপতত দুবাইতেই থাকেন, কারণ সেখানে পড়াশোনা করে সোনুর ছেলে। কিছুসময়ের জন্য দুবাইতে গিয়েছিলেন সোনু। কিন্তু করোনার কারণে আপতত সেখানেই আটকে রয়েছেন এই তারকা সঙ্গীতশিল্পী।


বন্ধ করুন