বাংলা নিউজ > বায়োস্কোপ > ভারতে করোনার বিরুদ্ধে লড়াই, যৌথ উদ্যোগে তহবিল গঠন, সাহায্যের আর্তি নিয়াঙ্কার
নিক-প্রিয়াঙ্কা
নিক-প্রিয়াঙ্কা

ভারতে করোনার বিরুদ্ধে লড়াই, যৌথ উদ্যোগে তহবিল গঠন, সাহায্যের আর্তি নিয়াঙ্কার

  • ‘একসঙ্গে ভারতের পক্ষে’ ভারতের পাশে নিক-প্রিয়াঙ্কা।

ভারতে করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। এই পরিস্থিতিতে গ্লোবাল আইকন প্রিয়াঙ্কা চোপড়া এবং তাঁর স্বামী পপ তারকা নিক জোনাস করোনার বিরুদ্ধে লড়াই করতে তহবিল গঠন করেছেন। প্রিয়াঙ্কা এর আগে একটি ভিডিয়োতে প্রকাশ করেছিলেন, তিনি গিভ ইন্ডিয়া দিয়ে একটি তহবিল গঠন করছেন।

সম্প্রতি সামাজিক মাধ্যমে প্রিয়াঙ্কা একটি ভিডিয়ো শেয়ার হয়েছে। সেখানে তাঁকে বলতে শোনা যায়, ‘গত একমাসে আমরা কোভিড -১৯ এর হঠাৎ উত্থান এবং ছত্রভঙ্গ প্রভাব দেখেছি। কারণ এটি পুরো ভারত জুড়ে প্রভাব ফেলতে শুরু করেছে।’

এরপরই ভিডিয়োতে নিক যোগদান করে বলেন, ‘মাত্রাটি বিস্ময়কর। এই ভয়ঙ্কর রোগের বিস্তার বন্ধ করতে এখনই অনেক কিছু প্রয়োজন’, প্রিয়াঙ্কা আরো বলেন, ‘চিকিৎসকেরা ভাইরাস সম্পর্কে বিস্তারিত জানার পর, পরিস্থিতি আরো জোরালো হচ্ছে’।

নিক প্রকাশ করেন, ‘গত কয়েক সপ্তাহে কয়েক মিলিয়ন ভারতীয় সামাজিক মাধ্যমে ভালো হওয়ার শক্তি প্রকাশ করেছেন এবং এটি অনুপ্রেরণামূলক’।

এই জুটি সম্মিলিতভাবে তাঁদের অনুরাগীদের তহবিলে অনুদানের জন্য আবেদন করেছেন। কারণ ভারত জুড়ে স্বাস্থ্যসেবা ব্যবস্থা জটিল পরিস্থতিতে রয়েছে। নিক  জানিয়েছেন, অবদানগুলি শারীরিক অবকাঠামো, চিকিৎসা সরঞ্জাম এবং টিকা সহায়তা তৈরির দিকে যাবে। প্রিয়াঙ্কা বলেছিলেন, ‘যদি সবাই নিরাপদে না থাকে, তবে কেউই নিরাপদ নয়’। এরপরে দম্পতিকে শেষে বলতে শোনা যায়, ‘একসঙ্গে ভারতের পক্ষে’।

প্রিয়াঙ্কা, ভারতের অন্যান্য সেলিব্রিটিদের মতো, তাঁর সামাজিক মিডিয়ার হ্যান্ডেলগুলি সংকটকে প্রশস্ত করতে এবং সংস্থানকে সাহায্য করতে ব্যবহার করেছেন। 

এর আগেও প্রিয়াঙ্কা তহবিল সম্পর্কে নিজের সামাজিক মাধ্যমে ভিডিয়ো শেয়ার করে বলেছেন,  ‘কেন আমাদের নজর নেওয়ার প্রয়োজন আছে জানো? এখনই কেন এত জরুরি? আমি এখানে লন্ডনে বসে আমার পরিবার এবং বন্ধুদের থেকে শুনতে পাচ্ছি ভারতে হাসপাতালে বেডের অভাবের কথা, আইসিইউতে কোনো রুম ফাঁকা নেই, অ্যাম্বুলেন্স খুব ব্যস্ত, অক্সিজেনের ঘাটতি, শ্মশানগুলি গণ-শ্মশান পরিণত হয়েছে কারণ মৃত্যুর পরিমাণ এত বেড়ে গেছে। ভারত আমার দেশ, কিন্তু রক্তাক্ত পরিস্থিতিতে রয়েছে ভারত’।

 

বন্ধ করুন