বাংলা নিউজ > বায়োস্কোপ > রাজেশ খান্নার বায়োপিক আসছে বড়পর্দায়! ঘোষণা নিখিল দ্বিবেদীর, পরিচালনায় ফারহা?
ফারহা খানের পরিচালনায় রাজেশ খান্নার বায়োপিক আস্তে চলেছে বড়পর্দায়?
ফারহা খানের পরিচালনায় রাজেশ খান্নার বায়োপিক আস্তে চলেছে বড়পর্দায়?

রাজেশ খান্নার বায়োপিক আসছে বড়পর্দায়! ঘোষণা নিখিল দ্বিবেদীর, পরিচালনায় ফারহা?

  • এবার বড়পর্দায় আসতে চলেছে ভারতের প্রথম সুপারস্টার রাজেশ খান্নার বায়োপিক। 

বায়োপিক এবং বলিউডের সম্পর্কটা বেশ পুরোনো এবং জমাটি। তারকা খেলোয়াড় থেকে বলি-তারকা, বড়পর্দায় যখনই কোনও বায়োপিক মুক্তি পেয়েছে দর্শকের ভালোবাসার প্রমাণ দিয়েছে ছবির বক্স অফিস কালেকশন। ২০১৮ সালে সঞ্জয় দত্তের মুক্তি পাওয়া বায়োপিক 'সঞ্জু' তো ভেঙে দিয়েছিল বক্স অফিসে জমে থাকা বহু রেকর্ড। এবার বড়পর্দায় আসতে চলেছে ভারতের প্রথম সুপারস্টার রাজেশ খান্নার বায়োপিক! ঘোষণা বলি-প্রযোজক নিখিল দ্বিবেদীর।

'আরাধনা', 'কটি পতঙ্গ', 'অমর প্রেম', 'আনন্দ', 'খামোশি'র মতো একের পর এক ব্লকব্লাস্টার বক্স অফিসে উপহার দিয়ে আকাশছোঁয়া জনপ্রিয়তা পেয়েছিলেন রাজেশ খান্না। তাঁর সুবাদেই বলিউডে প্রথমবার 'সুপারস্টার' শব্দটি ব্যবহার হয়েছিল। ছিল একাধিক বিতর্কও। তবে সবকিছু পেরিয়ে জীবনের শেষ দিন পর্যন্ত দর্শকের ভালোবাসা কুড়িয়ে গিয়েছিলেন তিনি। রয়ে গিয়েছিলেন 'পাবলিক ফিগার'। প্রয়াত এই বলি-তারকার বায়োপিক প্রসঙ্গে নিখিল দ্বিবেদী জানান, তাঁর মতো এত বিরাট মাপের রাজকীয় ব্যক্তিত্বের বহু বছর আগেই বায়োপিক হওয়া উচিত ছিল। তা যখন হয়নি, এবার তিনি সেই দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন। গৌতম চিন্তামণির লেখা বই ‘ডার্ক স্টার: দ্য লোনলিনেস অফ বিয়িং রাজেশ খান্না’র স্বত্বও কিনে নিয়েছেন নিখিল। সেই বই অনুযায়ী লেখা হবে ছবির চিত্রনাট্য। লিখবেন সেই বইয়ের লেখক গৌতম।

আর ছবির পরিচালনার দায়িত্ব? সেই বিষয়ে কথা চলছে ফারহা খানের সঙ্গে। এ প্রসঙ্গে ফারহা নিজেও জানিয়েছেন, তিনি এই বিষয়ে জোর আলোচনা চালাচ্ছেন নিখিলের সঙ্গে। এমনকি গৌতমের লেখা বইটি পড়ে তাঁর বেশ ভালো লেগেছে, সেকথাও খোলাখুলিভাবে জানিয়েছেন। তবে এর থেকে বেশি এই প্রোজেক্ট সম্পর্কে আর একটি কথাও জানাননি 'হ্যাপি নিউ ইয়ার' এর পরিচালক।

রাজেশ খান্নার বায়োপিকের ব্যাপারে সমস্ত অনুমতি কি জোগাড় হয়ে গিয়েছে প্রয়াত তারকার পরিবারের থেকে? সে জবাবে নিখিল জানিয়েছেন, তাঁরা লুকিয়ে কিছু করছেন না। এমন কিছু এই ছবিতে রাখা হবে না, যার প্রধান উপজীব্য হবে বিতর্ক। প্রযোজকের কথায়, 'বলিউডের প্রথম সুপার্সটারের উদ্দেশে এই ছবি শ্রদ্ধার্ঘ্য হিসেবে পেশ করতে চাইছি আমরা।' আর রাজেশ খান্নার ভূমিকায় পর্দায় কোন বলি-তারকাকে দেখা যেতে চলেছে? নিখিলের জবাব, 'সেটি পুরোপুরি পরিচালক-ই ঠিক করবেন। এ বিষয়ে এখনও আলোচনা চলছে।'

বন্ধ করুন