বাংলা নিউজ > বায়োস্কোপ > দেখার মতো না একটাও ধারাবাহিক, অ্যাওয়ার্ড বাতিল করলেন জুরি সদস্যরা
ধারাবাহিকের গল্প নির্বাচনের কড়া সমালোচনা করা হয়েছে। (প্রতীকী ছবি)
ধারাবাহিকের গল্প নির্বাচনের কড়া সমালোচনা করা হয়েছে। (প্রতীকী ছবি)

দেখার মতো না একটাও ধারাবাহিক, অ্যাওয়ার্ড বাতিল করলেন জুরি সদস্যরা

  • মহিলা ও শিশুদেরকে যেভাবে দেখানো হচ্ছে তা ভুল, জানিয়েছেন তাঁরা। 

কেরালা রাজ্য টেলিভিশন অ্যাওয়ার্ডের পুরস্কার জেতার যোগ্য নয় কোনও ধারাবাহিক। তাই বাতিল করা হল গোটা ক্যাটাগরিটাই। এমনই এক অভিনব ঘটনার সাক্ষ্মী থাকল দক্ষিণের এই রাজ্য়। জুরির পক্ষ থেকে জানানো হয়েছে, ‘যেহেতু জুরির সদস্যরা কোনও ভালো ধারাবাহিক পায়নি যাতে ভালো গল্প ও প্রযুক্তি প্রশংসা করার মতো। তাই ঠিক করা হয়েছে এই বিভাগে কোনও অ্যাওয়ার্ড দেওয়া হবে না।’ একইসঙ্গে যেভাবে ধারাবাহিকে মহিলা ও শিশুদের নেতিবাচক করে দেখানো হয়েছে, তা নিয়েও আশঙ্কা প্রকাশ করেন তাঁরা। তাই এই বছর থাকছে না কোনও ‘সেরা ধারাবাহিক’ ও  ‘দ্বিতীয় সেরা ধারাবাহিক’ সম্মান। দেওয়া হবে না ‘সেরা পরিচালক’র পুরস্কারও।

জুরির পক্ষ থেকে আরও জানানো হয়েছে যাহেতু ধারাবাহিগুলি পরিবারের সকলে একসঙ্গে বসে দেখে তাই আরও সাবধানে গল্প তৈরি করা উচিত নির্মাতাদের। মালয়ালাম টেলিভিশন সিরিয়ালের প্রায়শই সমালোচনা হয়ে থাকে ফ্যামিলি ড্রামা, নারীর ত্যাগকে বড় করে দেখানোর প্রয়াস, ডোমেস্টিক ভায়োলেন্সের মতো ঘৃন্য জিনিস জায়গা করে দেওয়ার জন্য। বেশিরভাগ ধারাবাহিকের গল্পই প্রাচীণপন্থী ও মহিলাদেক দেখানো হয় একই ছাঁচে। 

মে মাসে কেরালায় সরকার বদলের পর সাজি চেরিয়ানকে নিয়োগ করা হয় সাংস্কৃতিক মন্ত্রী হিসেবে। সেই সময় সাজি জানিয়েছিলেন, ‘সরকার টিভি সিরিয়ালের ওপর সেন্সরশিপ চালু করতে চলেছে। কারণ সেখানে অবাস্তব ও কুসংস্কারাচ্ছন্ন গল্প দেখানো হয়।’

বন্ধ করুন