বাংলা নিউজ > বায়োস্কোপ > আচমকা বন্ধ ‘আমাদের এই পথ যদি না শেষ হয়’! ‘সাময়িক বিরতি’ জানালেন প্রযোজক
ফেডারেশনের কোপ এড়াতে সিদ্ধান্ত? 
ফেডারেশনের কোপ এড়াতে সিদ্ধান্ত? 

আচমকা বন্ধ ‘আমাদের এই পথ যদি না শেষ হয়’! ‘সাময়িক বিরতি’ জানালেন প্রযোজক

  • ফেডারেশনের কোপ এড়াতেই এমন সিদ্ধান্ত, গুঞ্জন টলিপাড়ায়। অনেকে দায়ী করছেন সিরিয়ালের চূড়ান্ত খারাপ রেটিং পয়েন্টকেও।  

আগামিকাল অর্থাত্ ৭ই জুন থেকে রাত ১০টায় জি বাংলার পর্দায় আপতত দেখা যাবে না ‘আমাদের এই পথ যদি না শেষ হয়’। গতকাল (শনিবার) এই খবর প্রথম প্রকাশ্যে আসে, তারপর থেকেই শুরু নতুন হইচই। জি বাংলার সবচেয়ে নতুন শুরু হওয়া সিরিয়াল এটি। গত এপ্রিলে শুরু হয়েছে ঊর্মি আর সাত্যকির প্রেমের এই গল্প। করোনার জেরে জারি বিধিনিষেধ সত্ত্বেও শ্যুট ফ্রম হোমের মাধ্যমে বাকি সিরিয়ালের নতুন এপিসোডের মতো এই ধারাবাহিকেরও টাটকা এপিসোড এতদিন সম্প্রচারিত হচ্ছিল। কিন্তু আচমকাই ছন্দ পতন। 

শনিবার ফেসবুক পোস্টে টেলিপাড়ার অন্যতম পরিচিত পরিচালক তথা এই ধারাবাহিকের প্রযোজক স্বর্নেন্দু সামাদ্দার জানান, ‘আগামী সোমবার অর্থাৎ ৭ জুন থেকে কিছু দিনের জন্য 'আমাদের এই পথ যদি না শেষ হয়' ধারাবাহিকের টেলিকাস্ট বন্ধ থাকছে। তার মানে রোজকার মতো রাত ১০টায় জি বাংলা খুললে আগামী কয়েক দিন আপনারা ঊর্মি আর সাত্যকির নতুন গপ্পো দেখতে পাবেন না’। তবে স্বর্নেন্দু কিন্তু স্পষ্টভাবে জানান এটি সাময়িক বিরতি। 

দিন কয়েক আগেই ফেডারশের তরফে অভিযোগ করা হয়েছিল শ্যুট ফ্রম হোম তো আছিলা মাত্র, একাধিক বাংলা ধারাবাহিকের শ্যুটিং হচ্ছে হোটেলে, এমনকি গুদামে। উদাহরণ হিসাবে উঠে এসেছিল জি বাংলার এই ধারাবাহিকের নাম। বলা হয়েছিল দক্ষিণ কলকাতার একটি গুদাম ঘরে ‘আমাদের এই পথ যদি না শেষ হয়’-এর শ্যুটিং করা হয়েছে বর্তমানে জারি করোনা বিধিনিষেধের মাঝখানে। সংগঠনের কোপ এড়াতেই কি তড়ঘড়ি এই পথে হাঁটল টিম ‘আমাদের এই পথ যদি না শেষ হয়’? প্রশ্নটা ঘুরপাক খাচ্ছে অনেকের মনেই।

তবে স্বর্নেন্দু কিন্তু নিজের ফেসবুকের দেওয়ালে এই প্রশ্নের অন্য জবাব দিয়েছেন। তিনি লেখেন- ‘আপনাদের মনে হতেই পারে, কেন এই আকস্মিক বিরতি? আমার জবাব, বিরিয়ানি রান্না করতে সময় লাগে। আমরা আপনাদের ডাল-ভাত নয়, বিরিয়ানি পরিবেশন করতে চাইছি। কথা দিচ্ছি, খুব তাড়াতাড়ি ফিরে আসব। যে ভাবে ফিরব, তাকে সোজা কথায় 'ধামাকা' বলে’। একই সঙ্গে তিনি আরও জানান, দর্শকদের ভালবাসায় ঊর্মি-সাত্যকির গল্প এত দ্রুত ফুরনো নয়। তাই কেউ ‘ধারাবাহিক শেষ হয়ে যাচ্ছে’, এমন গুজবে কান দেবেন না, আর্জি তাঁর। 

এই সিরিয়াল শুরু থেকেই সেভাবে দর্শক মনে দাগ কাটতে সফল হয়নি। এই মেগায় লিড রোলে অভিনয় করছেন অন্বেষা হাজরা এবং ঋত্বিক মুখোপাধ্যায়। চলতি সপ্তাহের টিআরপির রিপোর্ট কার্ড বলছে সেরা ১০ তো দূর অস্ত, সেরা ১৫ -তেও ঠাঁই হয়নি এই ধারাবাহিকের। ৩.২ রেটিং পয়েন্ট নিয়ে বেশ কিছু ডাবিং করা সিরিয়ালের চেয়েও পিছনে রয়েছে এই কাহিনি। স্বাভাবিকভাবে ‘আমাদের এই পথ যদি না শেষ হয়’-এর পারফরম্যান্সে খুশি নয় চ্যানেল কর্তৃপক্ষ। সূত্রের খবর, প্রযোজনা সংস্থাকে রীতিমতো আল্টিমেটাম দিয়েছে চ্যানেল। তাই অনেকের মতেই কিছুটা হলেও টালমাটাল এই ধারাবাহিকের ভবিষ্যত। 

উল্লেখ্য, কড়ি খেলা সোমবার থেকে টেলিকাস্ট করা হবে জি বাংলায়, এবং ‘সংকটমোচন জয় হনুমান’ ধারাবাহিকটি রাত ১০টার স্লটে, ‘আমাদের এই পথ যদি না শেষ হয়’-এর স্থানে সম্প্রচারিত হবে। 

বন্ধ করুন