বাংলা নিউজ > বায়োস্কোপ > বিষয়বস্তু, ছবিতে অভিনয় নিয়ে কেউ কথা বলে না! সবাই ১০০০, ৩০০ কোটিতে ফেঁসে: মনোজ
বিস্ফোরক মনোজ বাজপেয়ী

বিষয়বস্তু, ছবিতে অভিনয় নিয়ে কেউ কথা বলে না! সবাই ১০০০, ৩০০ কোটিতে ফেঁসে: মনোজ

  • মনোজ বাজপেয়ীর কথায়, লোকেরা সিনেমার বিষয়বস্তু এবং অভিনয় সম্পর্কে কথা বলতে ইচ্ছুক নয়। সবাই সংখ্যায় আটকে আছে। অভিনেতা ওটিটি প্ল্যাটফর্মগুলিকে ‘আশীর্বাদ’ বলেছেন।

অভিনেতা মনোজ বাজপেয়ী সম্প্রতি সিনেমা বিষয়বস্তু সম্পর্কে কথা বলেছেন। প্রকাশ করেছেন, কীভাবে পুরো বিষয়টা বক্স অফিস কালেকশন এবং সংখ্যার উপর নির্ভর করছে। এক নতুন সাক্ষাৎকারে অভিনেতার মন্তব্য, লোকেরা সিনেমার বিষয়বস্তু এবং অভিনয় সম্পর্কে কথা বলতে ইচ্ছুক নয়। তিনি আরও বলেন, সবাই সংখ্যায় আটকে আছে। ওটিটি প্ল্যাটফর্মগুলিকে ‘আশীর্বাদ’, প্রতিভাবান অভিনেতাদের কাজে ব্যস্ত দেখা ‘আনন্দের’ বলে উল্লেখ করেছেন তিনি। 

গত কয়েক মাসে, বেশ কয়েকটি বড় বাজেটের ছবি সিনেমাহলে মুক্তি পেয়েছে। বক্স অফিসে সেই ছবির কালেকশন দুর্দান্ত। এসএস রাজামৌলির ‘আরআরআর’ চার সপ্তাহে বক্স অফিসে ২৪৬ কোটি টাকা সংগ্রহ করেছে। মুক্তির ১৬ দিনের মধ্যে বিশ্বব্যাপী ১০০০ কোটির ক্লাবে প্রবেশ করেছে। প্রশান্ত নীলের ‘KGF চ্যাপ্টার ২’ মুক্তির প্রথম দিনে ১৩৪.৫০ কোটির ব্যবসা করেছে। পরে এটি ১০০০ কোটির গণ্ডিও অতিক্রম করেছে। বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’, একটি ছোট বাজেটের ছবি। বক্স অফিসে ২৫০ কোটির ব্যবসা করেছে এই সিনেমা।

নতুন সাক্ষাৎকারে অভিনেতা মনোজ জানিয়েছেন, ‘ছবিটা কেমন হয়েছে, সেই নিয়ে কেউ আলোচনাই করে না! পরিবেশন কেমন, সেই নিয়ে কথা বলতে কেউ রাজি নয়। অন্যান্য ডিপার্টমেন্টের কী অবদান আছে? আসলে আমরা ১০০০ কোটি, ৩০০ কোটি, ৪০০ কোটির মধ্যে ফেঁসে আছি। বিষয়টা কয়েক বছর ধরে চলছে,  আমার মনে হয় সেইটা শেষ হওয়ার মতো নয়।’

তিনি আরও যোগ করেন, 'এখন সমালোচকেদের কথা, 'তাদের মতো ছবি বানাবেন না কেন? আপনার ছবিতে কাজ হচ্ছে না কেন?' মূলধারায় যারা রয়েছে মূলত তাঁদেরই এমন জিজ্ঞেস করা হয়। মূলধারার যারা কাজ করছেন, তাদের নিজস্ব মূলধারার সমালোচকদের দ্বারা বাক্সে অফিসে সাক্ষী রাখা হচ্ছে। আমার জন্য, আমি কখনই সেই জগতের অংশ ছিলাম না। কোনও কারণে মাঝে মধ্যে ওই পৃথিবীতে যেতাম কিন্তু আবার ফিরে এসেছি। আমাদের ক্ষেত্রে আমাদের ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়াটা আগে কঠিন ছিল। এখন ১০০০ কোটির সিনেমার কারণে আরও বেশি কঠিন হয়ে পড়েছে। ওটিটি প্ল্যাটফর্মগুলি আশীর্বাদের মতো। এটা আমার মত অভিনেতাদের জন্য একটি বর। এটি অনেক অন্যান্য প্রতিভা, অন্যান্য অনেকের জন্যই আশীর্বাদ বটে। অনেকেই ওটিটিকে উপভোগ করছে এবং কাজেও ব্যস্ত, বেশ কিছু অসাধারণ কাজও হয়েছে।'

এদিকে ‘গুলমোহর’-সহ বেশ কিছু সিনেমা রয়েছে মনোজের হাতে। রাহুল চিত্তেল্লা পরিচালিত এই ছবিতে আরও অভিনয় করেছেন শর্মিলা ঠাকুর, অমল পালেকার, সুরজ শর্মা এবং সিমরান ঋষি বাগ্গা।

বন্ধ করুন