বাংলা নিউজ > বায়োস্কোপ > ২০০ কোটির আর্থিক তছরুপের মামলায় নোরা ফতেহিকে জেরা করছে ED, ফের সমন জ্যাকলিনকে
নোরা ফতেহি ও জ্যাকলিন ফার্নান্দিজ
নোরা ফতেহি ও জ্যাকলিন ফার্নান্দিজ

২০০ কোটির আর্থিক তছরুপের মামলায় নোরা ফতেহিকে জেরা করছে ED, ফের সমন জ্যাকলিনকে

  • এদিন ইডির দিল্লির দফতরে হাজিরা দিলেন নোরা ফতেহি। 

বিতর্ক কিছুতেই পিছু ছাড়ছে না বলিউডের। আরিয়ান খানের মাদককাণ্ড নিয়ে যখন উত্তাল দেশ, সেই সময়ই এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের জেরার মুখে বলিউড অভিনেত্রী নোরা ফতেহি। এদিন বেলা ১১টার পর ইডি-র দিল্লির অফিসে হাজিরা দিলেন নোরা।

কয়েক হাজার কোটির তোলাবাজির মামলায় অভিযুক্ত জালিয়াত সুখেশ চন্দ্রশেখরের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে যুক্ত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করছে ইডি। নোরা ছাড়াও এই মামলায় আগেই বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডিজকে জেরা করেছে ইডি। আগামিকাল ফের ইডির দফতরে হাজিরা দেওয়ার জন্য সমন পাঠানো হয়েছে জ্যাকলিনকে। জালিয়াতি করে সুকেশ চন্দ্রশেখর টাকা বিদেশে পাচার করে তা সেখানে ইনভেস্ট করছে, এমনটাই প্রথামিক তদন্তে মনে করছে ইডি। কেন্দ্রীয় সংস্থার তরফে আগেই সুকেশ এবং তাঁর স্ত্রীর বাড়িতে তল্লাশি চালানো হয়েছে।

দিল্লি পুলিশের ইকোনমিক অফেন্স উইং-এ দায়ের মামলার ভিত্তিতেই এই তদন্ত চালাচ্ছে ইডি। অপরাধমূলক ষড়যন্ত্র, জালিয়াতি, তোলাবাজির মতো অভিযোগ করেছে স্বামী-স্ত্রীর বিরুদ্ধে।

গত অগস্ট মাসেই  ‘প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট’-এর আওতায় ইডি আধিকারিকদের সামনে বয়ান নথিভুক্ত করেছিলেন জ্যাকলিন। জানা গিয়েছে, আর্থিক তছরূপের মামলায় অভিযুক্ত হিসাবে নয়, বরং সাক্ষী হিসাবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে জ্যাকলিনকে।

গত ২৩ অগস্ট এই মামলাতেই চেন্নাইয়ের একটি বিচ বাংলো-তে রেইড করে প্রায় ৮৩ লক্ষ টাকা নগদ, ২কিলোগ্রাম সোনা এবং ১৬টি বিলাসবহুল গাড়ি বাজেয়াপ্ত করে ইডি। 

বন্ধ করুন