বাংলা নিউজ > বায়োস্কোপ > অভিনয় নয়! অমিতাভ নাতনি নভ্যা জানালেন ভবিষ্যতের পরিকল্পনা
নভ্যা নভেলি নন্দা
নভ্যা নভেলি নন্দা

অভিনয় নয়! অমিতাভ নাতনি নভ্যা জানালেন ভবিষ্যতের পরিকল্পনা

  • নভ্যা জানিয়েছেন, ‘আমি পরিবারের চতুর্থ প্রজন্ম এবং প্রথম মহিলা যে ব্যবসায় নেতৃত্ব দেব'।

বাবা নিখিল নন্দার পথে হেঁটে ব্যবসা করতে চান বচ্চন নাতনি নভ্যা নভেলি নন্দা। এমনকি বাবার পারিবারিক ব্যবসায় হাত লাগানোর জন্য প্রস্তুত সে। দাদু অমিতাভের মতো অভিনয়ে করতে রাজি নন, জানালেন শ্বেতা কন্যা নভ্যা।

অমিতাভ বচ্চনের বড় মেয়ে শ্বেতা বচ্চন নন্দার মেয়ে নভ্যা নভেলি নন্দা। অভিষেক বচ্চনের বোনঝি নভ্যা। ফরডাম বিশ্ববিদ্যালয় থেকে ডিজিটাল টেকনোলজি নিয়ে স্নাতক স্তরের পড়াশোনা শেষ করেছেন নভ্যা। বর্তমানে ‘আরা’(Aara) নামক একটি স্বাস্থ্য সংস্থার সঙ্গে যুক্ত অমিতাভর নাতনি। নারী সুরক্ষা এবং ক্ষমতায়নের জন্য বর্তমানে কাজ করছে এই সংস্থা। ‘প্রোজেক্ট নভেলি’ নামে  নতুন প্রোজেক্টের উদ্যোগ নেওয়া হয়েছে এই সংস্থার তরফে। মূলত ভারতে লিঙ্গবৈষম্য মেটাতে কাজ করছে, এই নতুন পরিকল্পনা।

ভোগের নতুন সংখ্যার একটি সাক্ষাৎকারে নভ্যা স্পষ্ট জানিয়েছেন, বাবা নিখিল নন্দার সঙ্গে পরিবারিক ব্যবসায় কাজ করার জন্য সম্পূর্ণ প্রস্তুত সে। তিনি আরো বলেন, ‘আমি পরিবারের চতুর্থ প্রজন্ম এবং প্রথম মহিলা যে ব্যবসায় নেতৃত্ব দেব। আমার কাছে গর্বের বিষয় হবে আমার বড় ঠাকুরদা এইচপি নন্দার উত্তরাধিকারকে এগিয়ে নিয়ে যেতে পারাটা’।

তিনি আরো বলেন, প্রতিদিন বহু মহিলা রেকর্ট ভাঙছেন। ব্যবসা করছেন, চেষ্টা করছেন, স্বাধীনতাকে কাজে লাগাচ্ছেন। মহিলারা দায়িত্ব নিচ্ছেন এবং এই সময় আমি অতিবাহিত করার ক্ষেত্রে কৃতজ্ঞ বোধ করছি। আমি আমাদের পরিসরে নতুন আরো অনেক কিছু অর্জন করার ক্ষেত্রে অপেক্ষারত। 

চলতি মাসের শুরুতেই নতুন প্রোজেক্টের উদ্যোগ নিয়েছেন নভ্যা। ইনস্টাগ্রামে প্রোজেক্ট নভেলির(Project Naveli) অফিসিয়াল পেজ থেকে জানানো হয়, ‘প্রোজেক্ট নভেলি (Project Naveli)-র মাধ্যমে আশা করছি, দেশের মহিলারা নানা সুযোগ সুবিধা পাবে অর্থনৈতিক এবং সামাজিক ভাবে। যার ফলে লিঙ্গবৈষম্য মিটতে পারে’। প্রোজেক্টের প্রকাশনা মাত্রই সামাজিক মাধ্যমে প্রশংসার পাশাপাশি কটাক্ষ শুনতে হয়েছে নভ্যাকে। যদিও সেই বিষয় বিশেষ একটা গুরুত্ব দেয়নি সে। 

বন্ধ করুন