বাংলা নিউজ > বায়োস্কোপ > অমরেশ পুরী নয়, 'মোগাম্বো' হিসেবে অন্য কেউ ছিল নির্মাতাদের প্রথম পছন্দ! জানেন কে?
অমরেশ পুরী
অমরেশ পুরী

অমরেশ পুরী নয়, 'মোগাম্বো' হিসেবে অন্য কেউ ছিল নির্মাতাদের প্রথম পছন্দ! জানেন কে?

  • ফাঁস হল ‘মিস্টার ইন্ডিয়া’র এই গোপন কথা তথ্য।

শেখর কাপুর পরিচালিত ‘মিস্টার ইন্ডিয়া’। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন শ্রীদেবী এবং অনিল কাপুর। ব্লকবাস্টার হিটের তকমা ধরে রেখেছে সেই ছবি। এই ছবিতেই কিছু আইকনিক চরিত্র রয়েছে, যেমন প্রয়াত অভিনেতা অমরেশ পুরী অভিনীত চরিত্র ‘মোগাম্বো’।

কিন্তু অনেকেই জানেন না, ‘মোগাম্বো’র চরিত্রে পরিচালকের প্রথম পছন্দ কিন্তু অমরেশ পুরী ছিল না। একদমই ঠিক পড়ছেন। এই আইকনিক চরিত্রের জন্য প্রথম প্রস্তাব গিয়েছিল অনুপম খেরের কাছে। ‘আ ওয়েডনেস ডে’ অভিনেতা সম্প্রতি ফাঁস করেছেন, নির্মাতারা সেই সময় এই চরিত্রে জন্য অনুপমকে প্রস্তাব দিয়েছিলেন। যদিও পরে তাঁরা অমরেশকে এই চরিত্রের জন্য পছন্দ করেন।

অভিনেতা অনুপম খের অবশ্য জানিয়েছেন, ছবি হাতছাড়া হওয়ার পর তিনি দুঃখ পেয়েছিলেন। ‘মোগাম্বো’ হিসেবে অমরেশের অভিনয় মুগ্ধ করেছেন তাঁকে।

রিপোর্ট বলছে, পরিচালক আলি আব্বাস জাফর আইকনিক সিনেমার সিক্যুয়াল বানাতে চান। সেই সম্পর্কে বলতে গিয়ে, মুম্বই মিররকে দেওয়া এক পুরনো সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, এটি সম্পূর্ণ নতুন সিনেমা এবং এটাকে ‘মিস্টার ইন্ডিয়া’ বলে ডাকা হচ্ছে। তিনি আরও যোগ করেছেন যে, তাঁর ছবিটি একজন সাধারণ মানুষকে নিয়ে একজন শক্তিশালী খলনায়কের বিরুদ্ধে লড়াই। বাকিটা অবশ্য সময় বলবে।

 

বন্ধ করুন