বাংলা নিউজ > বায়োস্কোপ > ফুলেরা নয়, আসলে মধ্যপ্রদেশের এই গ্রামে শ্যুটিং হয়েছে ‘পঞ্চায়েত ২’-এর! দেখুন ছবি
‘পঞ্চায়েত ২’-এর শ্যুটিং চলাকালীন ছবি

ফুলেরা নয়, আসলে মধ্যপ্রদেশের এই গ্রামে শ্যুটিং হয়েছে ‘পঞ্চায়েত ২’-এর! দেখুন ছবি

  • অনেকেই ‘পঞ্চায়েত ২’ দেখে ম্যাপে ফুলের গ্রাম খুঁজে বের করেছেন? জানেন কি ফুলেরা নয় মধ্যপ্রদেশের এই গ্রামে হয়েছে ‘পঞ্চায়েত ২’-এর শ্যুটিং?

অ্যামাজন অরিজিনালের জনপ্রিয় ওয়েব সিরিজ 'পঞ্চায়েত'। সদ্য মুক্তি পেয়েছে এই ওয়েব সিরিজের দ্বিতীয় পর্ব। পরিচালনায় দীপক কুমার মিশ্র। সিরিজটিতে প্রধান ভূমিকায় অভিনয় করেছেন জিতেন্দ্র কুমার, রঘুবীর যাদব এবং নীনা গুপ্তা। দ্বিতীয় পর্বেও ফুলেরা গ্রামে অভিষেকের (জিতেন্দ্র) জীবন যাত্রা উঠে এসেছে।

পেশায় জিতেন্দ্র একজন ইঞ্জিনিয়ারিং গ্র্যাজুয়েট। তিনি ফুলেরার পঞ্চায়েত অফিসে সচিব হিসেবে যোগ দিয়েছিলেন। এরপরই সাদামাটা গ্রাম্য জীবনে একের পর এক টুইস্ট। ‘পঞ্চায়েত ২’-এর ১০ টি পর্ব রয়েছে। ওয়েব সিরিজে হাস্যরসের পাশাপাশি রয়েছে আবেগপূর্ণ মুহূর্ত। 'পঞ্চায়েত ২'-এর চরিত্র হোক বা সংলাপ সবই এখন নেটদুনিয়ায় ভাইরাল।

ওয়েব সিরিজে পাঞ্চায়েত প্রধানের চরিত্রে অভিনয় করেছেন রঘুবীর যাদব। যেখানে পঞ্চায়েত সচিবের ভূমিকায় রয়েছেন জিতেন্দ্র কুমার। এর গল্প আবর্তিত হয়েছে ফুলেরা গ্রামের প্রধান এবং পঞ্চায়েত সচিবকে ঘিরে। সোশ্যাল মিডিয়ায় লোকজন ফুলেরা গ্রাম উল্লেখ করছে। শুধু তাই নয়, নেটিজেনের একাংশ মানচিত্রে গ্রামটিকে খুঁজে পেয়েছেন এবং ছবিও শেয়ার করছেন। যদিও ওয়েব সিরিজের শ্যুটিং ফুলের গ্রামে নয়, বরঞ্চ অন্য এক গ্রামে হয়েছে। আরও পড়ুন: রয়েছে বড়সড় কারণ! নির্ধারিত সময়ের আগেই মুক্তি পেয়েছে ‘পঞ্চায়েত সিজন ২’

পর্দার ফুলেরা গ্রাম কোথায়?

মধ্যপ্রদেশের সেহোর জেলার মহোদিয়া গ্রামে 'পঞ্চায়েত'-এর শ্যুটিং হয়েছে। যে গ্রামটিকে ফুলেরা বলে বর্ণনা করা হয়েছে সেটি আসলে মহোদিয়া গ্রাম। এই গ্রামটি সেহোর থেকে ৯ কিলোমিটার দূরে অবস্থিত। ২০০৯ সালের পরিসংখ্যান অনুসারে মহোদিয়া গ্রামও একটি গ্রাম পঞ্চায়েত।

মধ্যপ্রদেশের সেহোর জেলার মহোদিয়া গ্রামে 'পঞ্চায়েত'-এর শ্যুটিং হয়েছে
মধ্যপ্রদেশের সেহোর জেলার মহোদিয়া গ্রামে 'পঞ্চায়েত'-এর শ্যুটিং হয়েছে
শ্যুটিং চলাকালীন জিতেন্দ্র কুমার
শ্যুটিং চলাকালীন জিতেন্দ্র কুমার

নেটিজেনের শেয়ার করা মানচিত্র-

টুইটারে একজন ব্যবহারকারী গুগল ম্যাপ থেকে একটি ছবি শেয়ার করেছেন। যেখানে 'পঞ্চায়েত'-এর মতো একই গ্রাম একটি মন্দির, পঞ্চায়েত অফিস এবং একটি ছোট সেতু রয়েছে।

গ্রাম্য জীবনের ছবি শেয়ার করেছেন অভিনেতা জিতেন্দ্র-

জিতেন্দ্র কুমার তার সোশ্যাল মিডিয়ায় যে গ্রামে ওয়েব সিরিজের শ্যুটিং হয়েছে সেখানকার ছবি শেয়ার করেছেন। সেখানে পঞ্চায়েত অফিস এবং জলের ট্যাঙ্ক দেখা গিয়েছে যা ওয়েব সিরিজের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে।

 

বন্ধ করুন