বাংলা নিউজ > বায়োস্কোপ > বারণ শোনেননি! ‘প্যায়ার কা পঞ্চনামা’ কেরিয়ারের মোড় ঘুরিয়ে দেয় নুসরত ভারুচার
নুসরত ভারুচা (ছবি-ইনস্টাগ্রাম)
নুসরত ভারুচা (ছবি-ইনস্টাগ্রাম)

বারণ শোনেননি! ‘প্যায়ার কা পঞ্চনামা’ কেরিয়ারের মোড় ঘুরিয়ে দেয় নুসরত ভারুচার

  • মুক্তির ১০ বছর পূর্ণ করল প্যায়ার কা পঞ্চনামা। স্ট্রাংলিং অভিনেত্রী, নুসরত ভারুচার পায়ের নীচে বলিউডে শক্ত জমি খুঁজে দিয়েছিল এই ছবি। 

টেলিভিশন দিয়ে শুরু হয়েছিল তাঁর অভিনয় সফর। সালটা ২০০২। এরপর বেশ কয়েক বছর বলিউডে স্ট্রাগল করেছেন নুসরত ভারুচা। অভিনয় করেছেন ‘কাল কিসনে দেখা’, ‘তাজ মহল’-এর মতো ছবিতে। তবে ২০১১ সালে নুসরতের জীবনে ঘটে যায় বিরাট ধামাকা। এই বছর মুক্তি পেয়েছিল পরিচালক লাভ রঞ্জন-এর ‘প্যায়ার কা পঞ্চনামা’, যে ছবি পুরোপুরিভাবে নায়িকার কেরিয়ারের মোড় ঘুরিয়ে দেয়। বৃহস্পতিবার মুক্তির ১০ বছর পূর্ণ করল এই ছবি। 

প্যায়ার কা পঞ্চনামা-র সঙ্গেই বলিউডে অভিষেক ঘটেছিল কার্তিক আরিয়ানেরও। নুসরত-কার্তিক ছাড়াও এই ছবিতে অভিনয় করেছিলেন দিব্যেন্দু শর্মা। এই ছবি মুগ্ধ করেছিল তরুণ প্রজন্মকে। রজ্জো, লিকুইড-দের মধ্যে ব্যাচেলার ছেলেরা খুঁজে পেয়েছিল নিজেদেরকে। দুর্ধর্ষ পারফরম্যান্স, অনবদ্য সংলাপ আর চিত্রনাট্যের অভিনবত্বের জেরে বক্স অফিসে ছক্কা হাঁকিয়েছিল এই ছবি। এই ছবিতে রজ্জো ওরফে রজত (কার্তিক আরিয়ান)-এর প্রেমিকা, নেহার চরিত্রে অভিনয় করেছিলেন নুসরত। প্রেমিককে ভীষণরকমভাবে হাতের মুঠোয় রাখতে পছন্দ করে নেহা, প্রয়োজনে ধান্দাবাজি করা থেকেও পিছপা হয় না সে।

 নুসরত সম্প্রতি এক সাক্ষাত্কারে জানিয়েছেন, ‘আমি যখন আজ ফিরে দেখি প্যায়ার কা পঞ্চনামার শ্যুটিংয়ের সেই দিনগুলোতে,আমরা কেউ স্বপ্নেও ভাবিনি এই ছবিটা আমাদের জন্য কী সৌভাগ্য বয়ে আনতে চলেছে। এই ছবিটা দর্শক সঠিকভাবে গ্রহণ করবে কিনা সেই নিয়েও আমাদের চিন্তা ছিল। তবে দেখা গেল এটা একটা ফ্রাঞ্চাইসি ফিল্মে পরিণত হল। আমি কিন্তু বাস্তবজীবনে এক্কেবারেই ওই রকম প্রেমিকাকে হাতের মুঠোয় রাখা প্রেমিকা, কিংবা সব বিষয়ে ধান্দাবাজি করা গার্লফ্রেন্ড নই! যার জেরে ওই চরিত্রটা ফুটিয়ে তোলা বেশ চ্যালেঞ্জিং ছিল। নেহাকে আমায় বুঝতে হয়েছিল, এবং দর্শককে বোঝাতে হয়েছিল ও সঠিক’। 

প্যায়ার কা পঞ্চনামা-না করবার উপদেশও অনেকের কাছে পেয়েছিলেন নুসরত। তাঁরা এই স্ট্রাগলিং অভিনেত্রীকে বলেছিলেন আরও ভালো কোনও সুযোগের জন্য অপেক্ষা করতে। কোনও উঠতি প্রযোজক-পরিচালকের সঙ্গে এমন কনটেন্ট নিয়ে কাজ না করাই ভালো বক্তব্য ছিল তাঁদের। তবে নুসরত সেই বারণ শোনেননি। অভিনেত্রী বলেন- ‘নেহা কিন্তু যথার্থভাবে ইন্ডাস্ট্রির ম্যাপে আমার জায়গা করে দিয়েছিল। দর্শক আমায় মনে রেখেছে এই চরিত্রটার জন্য’, হাসিমুখে বললেন অভিনেত্রী। 

আপতত নুসরতের হাতে রয়েছে একগুচ্ছ বিগ বাজেট প্রোজেক্ট। অক্ষয় কুমারের সঙ্গে ‘রাম সেতু’তে অভিনয় করছেন। এছাড়াও ‘ছোড়ি’, ‘হুর্দং’-এর ছবি রয়েছে নুসরতের হাতে। 

বন্ধ করুন